1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলে উপজেলা নির্বাচন। একটি উচ্চ বিদ্যাপীঠের একযুগ পূর্তি - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে উপজেলা নির্বাচন। একটি উচ্চ বিদ্যাপীঠের একযুগ পূর্তি

বিশেষ প্রতিবেদক ও মৌলবীবাজার প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ৬১ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে শান্তিপূর্ণ উপজেলা পরিষদ নির্বাচন
বিজয়ী হলেন যারা

 

তৃতীয় ধাপে অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শ্রীমঙ্গলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে

শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ভানুলাল রায়। তিনি এবার কাপ-পিরিচ প্রতিক নিয়ে ৪২ হাজার ৬৬৯ ভোট পেয়ে উপজেলা চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আছকির মিয়া। তিনি মোটর সাইকেল প্রতিক নিয়ে ৩৬ হাজার ৮৭৬ ভোট পেয়েছেন। ৩য় অবস্থানে রয়েছেন সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, তিনি পেয়েছেন ৩১০৩৪ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে ৫৮ হাজার ৭৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত রনধীর কুমার দেবের পুত্র রাজু দেব রিটন। তিনি এবার প্রথম তালা প্রতিক নিয়ে বিশাল ভোটে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী লিটন আহমদ টিবওয়েল প্রতিকে পেয়েছেন ২০ হাজার ৯৯২ ভোট। মাইক প্রতিক নিয়ে এম এ রহিম নোমানী পেয়েছেন ১৫ হাজার ২৫১ ভোট, চশমা প্রতিক নিয়ে কেসব বারই পেয়েছেন ১৪ হাজার ১৪৩ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫০ হাজার ৭৩৩ ভোট পেয়ে হাঁস প্রতিকের প্রার্থী হাজেরা খাতুন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত পদ্ধফুল প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৩৪ হাজার ৫০১ ভোট। ফুটবল প্রতিক নিয়ে কবিতা রানি দাস পেয়েছেন ২৪ হাজার ১৮৮ ভোট।

ভোট চলাকালে ৩টি কেন্দ্রে ৪ জন সহকারী প্রিজাইডিং অফিসারকে অনিয়মের অভিযোগে প্রত্যাহার করা হয়। ভোট শান্তিপূর্ণ, শতভাগ নিরপেক্ষ ও সুষ্ঠু করতে প্রশাসন দিনভর তৎপর ছিলো।

বুধবার(২৯ মে) রাত সাড়ে ৯টায় উপজেলা পরিষদের নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন নির্বাচনের সহকারী প্রিজাইডিং অফিসার ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব।

উল্লেখ্য, শ্রীমঙ্গল উপজেলা নির্বাচনে মোট ৮৭টি কেন্দ্রে এবং ৫২২টি কক্ষে ভোট অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাচনে মোট ভোটার ২লক্ষ ৫৪ হাজার ৪৪১জন ছিল। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ২৮ হাজার ৪৭১জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ২৫ হাজার ৯৭০জন।


 

একটি উচ্চ বিদ্যাপীঠের একযুগ পূর্তি,
মখলিছুর রহমান ডিগ্রি কলেজে বিশ্বায়ন-৩’এর প্রকাশনা উৎসব

 

মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের রাতগাঁওয়ে আলহাজ্ব মোঃ মখলিছুর রহমান ডিগ্রি কলেজ স্মরণিকা গ্রন্থ বিশ্বায়ন-৩ এর প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রোববার দুপুরে কলেজ অডিটরিয়ামে এই প্রকাশনা উৎসব অনুষ্ঠান সম্পন্ন হয়। কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি মোহাম্মদ আব্দুল রহিম শহীদ’র (সি.আই.পি) সভাপতিত্বে ও কলেজ শিক্ষক প্রভাষক মো: জাকির হোসেন ও প্রভাষক নিরুপম দাশের পরিচালনায় প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো: আখতার হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক অতিরিক্ত সচিব মো: মনিরুল ইসলাম,মৌলভীবাজার পৌরসভা মেয়র ফজলুর রহমান,যুক্তরাষ্ট্রের নিউর্য়ক পুলিশের কর্মকর্তা হুমায়ুন কবির (এনওয়াইপিডি) ,মাহবুবা আখতার। বক্তব্য দেন, কলেজ গর্ভনিং বডির আজীবন দাতা সদস্য মো: মুজিবুর রহমান মুজিব, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: শামসুল মিয়া প্রমুখ।

শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে অতিথিদের কলেজের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়। বক্তারা কলেজের একযুগ পূর্তিতে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, মফস্বলের এই বিদ্যাপিঠটি প্রতিষ্ঠা লগ্ন থেকে সিলেট বিভাগের মধ্যে বেশ সুনামের সাথে ভালো ফলাফল করে এগিয়ে যাচ্ছে। এই ধারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করে তারা বলেন, এই বিদ্যাপিঠটির প্রতিষ্ঠাতা ও তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। শিক্ষার্থীরা যাতে আগামীতে দেশ ও জাতীর কল্যাণে নিবেদীত হয়ে কাজ করতে পারে সেজন্য যোগ্য ও দক্ষভাবে নিজেদেরকে গড়ার তাগিদ দেন। পরে অতিথিরা আনুষ্ঠানিকভাবে কলেজ স্মরণিকা বিশ্বায়ন-৩ গ্রন্থের মোড়ক উম্মোচন করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT