1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলে এক রাতে ২ পাইকারি দোকানে চুরি - মুক্তকথা
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

শ্রীমঙ্গলে এক রাতে ২ পাইকারি দোকানে চুরি

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৭ জুন, ২০১৭
  • ৮৫৩ পড়া হয়েছে

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক রাতে ২টি পাইকারি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। উপজেলার সাতগাঁও বাজারে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। দুটি দোকানে চুরির ঘটনায় নগদ অর্থ ও মালামালসহ প্রায় সাড়ে ৩ লক্ষ টাকার জিনিষপত্র চুরির দাবি করেছেন ক্ষতিগ্রস্থরা। গত ১৩ জুন দিবাগত রাতে চোরেরা সাতগাঁও বাজারে দোকান দুটির টিনের চালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে নগদ আড়াই লক্ষ টাকা, ও প্রায় লক্ষাধিক টাকার মালামাল নিয়ে চম্পট দেয়। ক্ষতিগ্রস্থ পরিমল ষ্টোরের মালিক পরিমল দত্ত জানান, তার দোকানে পাইকারি বেচাকেনা হতো। তার দোকানে পরের দিন মাল ক্রয়ের জন্য ক্যাশে ২ লক্ষ টাকা রাখা ছিল। চোরেরা টিনের চালা কেটে দোকানে প্রবেশ করে ক্যাশ বাক্স ভেঙ্গে সেই টাকাসহ ৫০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় পরিমল দত্ত তার ব্যবসার পুঁজি খুঁইয়ে এখন পথে বসার উপক্রম হয়েছে। অপরদিকে বাজারের অন্যতম বৃহৎ পাইকারি দোকান জাফর এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী জাফর মিয়া সাংবাদিকদের জানান, তার দোকানে ভূসি মালামাল, ঔষধ, সার কীট নাশক ও ব্রয়লার মুরগীর ব্যবসা চলতো। ঘটনার রাতে বাজারে ৪ জন চৌকিদার পাহারা থাকায় তিনি প্রতিদিনের মতো দোকান বন্ধ করে বাড়ি চলে যান। রাতে কোন এক সময় দুর্বৃত্ত্বরা দোকানের টিন কেটে ভেতরে প্রবেশ করে ক্যাশ বাক্সে থাকা ৫০ হাজার নগদ টাকা ও অর্ধ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে।
স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে বাজার কমিটির সাবেক ও বর্তমান পক্ষের মধ্যে বিবাদ চলে আসছিল। নিকট অতিতেও সাতগাঁও ও পার্শ্ববর্তী ৫/৬টি ইউনিয়নের ১৫/২০ হাজার মানুষ এখানে হাট বাজার করে আসছে। কিন্তু গত ১০ বছর ধরে বাজার কমিটির নির্বাচন না হওয়ায় সাবেক ও বর্তমান কমিটির লোকজনদের বিরোধ চলে আসছিল। এ বিরোধের সূত্র ধরে বাজারে বর্তমান কমিটির কার্যক্রম স্থিমিত হয়ে পড়েছে। বাজার কমিটির তৎপরতা না থাকায় হাট বাজারের আগের জৌলুস হারিয়ে ফেলেছে। বাজারে মাদক দ্রব্য বেচা কেনা, ছোট বড় চুরি ও নানা বে আইনী কার্যক্রম বৃদ্ধি পাওয়ায় স্থানীয় ব্যবসায়ীরা অনেক দিন থেকে অভিযোগ করে আসছিলেন। স্থানীয় ব্যবসায়ীরা জানান, বাজার পাহারায় ৪ জন সিকিউরিটি গার্ড প্রহরা থাকা সত্ত্বেও এ চুরির ঘটনায় তারা তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। তারা অভিযোগ করেন কমিটির তদারকি না থাকায় বাজারের ব্যবসা প্রতিষ্ঠান প্রহরায় গাফিলতি চলে আসছিল।
বাজার কমিটির সাবেক সভাপতি মোহাম্মদ আলী চুরির ঘটনায় বাজার কমিটির তৎপরতাহীনতাকেই দায়ী করেছেন। কমিটির বর্তমান সেক্রেটারী আলমগির হোসেন বলেন, চুরির ঘটনায় পুলিশ তদন্ত করছে, এনিয়ে থানায় কোন লিখিত অভিযোগ করা হয়েছে কিনা জানতে চাইলে আলমগির হোসেন বলেন, ওসি সাহেবের সাথে তার কথা হয়েছে, এসআই ফজলে রাব্বি ঘটনার তদন্ত করছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT