1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সিলেটের শ্রমিক সংগঠনের নেতাদের সাথে আইএলও পরিচালকের মতবিনিময় - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

সিলেটের শ্রমিক সংগঠনের নেতাদের সাথে আইএলও পরিচালকের মতবিনিময়

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৯০৩ পড়া হয়েছে

আন্তর্জাতিক শ্রম সংগঠন(আইএলও) বাংলাদেশের কর্মজীবী ও শ্রমজীবী মানুষদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে

-আইএলও দেশীয় পরিচালক মি: টুমো পোটিআইনেন

আন্তর্জাতিক শ্রম সংগঠন(আইএলও)এর বাংলাদেশীয় পরিচালক মি: টুমো পোটিআইনেন বলেছেন, বাংলাদেশ একটি উর্বর ও অত্যন্ত সম্ভাবনাময় দেশ। আইএলও সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থার সহযোগিতায় বাংলাদেশের কর্মজীবী ও শ্রমজীবী মানুষদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি ভবিষ্যতে সিলেটে সেক্টরভিত্তিক কর্মজীবী শ্রমিকদের দক্ষতা উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের আশ্বাস প্রদান করেন।

সোমবার সকালে সিলেট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সেমিনার রুমে সিলেটের নেতৃত্বদানকারী শ্রমিক সংগঠনের নেতাদের সাথে মতবিনিময়কালে টুমো এ কথাগুলো বলেন।

মতবিনিময় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগ সিলেট জেলা শাখার সভাপতি মো: এজাজুল হক, মহানগর কমিটির সভাপতি এম. শাহরিয়ার কবির সেলিম, সহসভাপতি ছাদিকুর রহমান ছাদিক, জাতীয়তাবাদী শ্রমিক দল সিলেট জেলা শাখার সভাপতি মো: সোরমান আলী, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট শাখা সভাপতি মো: সিখান্দর আলী, সাধারণ সম্পাদক কাজী আলফাজ হোসেন, জাতীয় শ্রমিক জোট মৌলভীবাজার আঞ্চলিক কমিটির সভাপতি সৈয়দ ছায়েদ আহমেদ প্রমুখ। মতবিনিময় সভায় সিলেটের নেতৃস্থানীয় ট্রেড ইউনিয়ন ফেডারেশনের সভাপতি, সম্পাদকসহ বিভিন্ন স্তরের প্রায় ২০জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। ট্রেড ইউনিয়ন নেতারা সিলেটে শ্রমিক অধিকার আদায়ে বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য তুলে ধরেন। আন্তর্জাতিক শ্রম সংগঠন(আইএলও)এর দেশীয় পরিচালক টুমো পোটিআইনেন এসময় শ্রমিক নেতাদের বক্তব্য খুব মনযোগ দিয়ে শুনেন।

তিনি আরো জানান, এটা তার প্রথম সিলেট সফর এবং তিনি সবাইকে নিয়ে কাজ করতে চান। জানাযায়, আন্তর্জাতিক শ্রম সংগঠন(আইএলও)এর উচ্চ পর্যায়ের কোন প্রতিনিধির এটাই প্রথম সিলেট সফর।

আইএলও বাংলাদেশ এর প্রোগ্রাম অফিসার মো: সাইদুল ইসলামের সভাপতিত্বে ও পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন স্কপ নেতা কামরুল আহসান ও আইএলও কমিউনিকেশন অফিসার ফারহানা আলম।

বিকালে আন্তর্জাতিক শ্রম সংগঠন(আইএলও) এর দেশী পরিচালক মি: টুমো পোটিআইনেনসহ অন্যান্যরা সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT