1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জাসদ সভাপতি হাসানুল হক ইনু সুস্থ ও স্বাভাবিক আছেন - মুক্তকথা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

জাসদ সভাপতি হাসানুল হক ইনু সুস্থ ও স্বাভাবিক আছেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ৬৩৯ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ॥ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক তথ্যমন্ত্রী, তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি কোভিড-১৯ পজিটিভ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আজ মঙ্গলবার ১৯ জানুয়ারি কোভিড পজিটিভ হবার তার  ৮ম দিন চলছে। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালেই ডা. মহিউদ্দিন আহমেদের অধীনে তিনি চিকিৎসাধীন আছেন।

কোভিডের সংক্রমণ বিষয়ে দলীয় নেতৃবৃন্দের কাছ থেকে জানা গেছে,  হাসানুল হক ইনুর বন্দুকধারী পাহাড়াদারের ‘কোভিড পজিটিভ’ হলে তিনি গত মঙ্গলবার ১২ জানুয়ারি সকালে জাতীয় সংসদের কোভিড বুথে কোভিডের পরীক্ষা করান। দুপুরে পরীক্ষার ফলাফল ইতিবাচক আসে। তিনি ডাক্তারের পরামর্শে নিশ্চিত হবার জন্য একইদিন একটি বেসরকারি হাসপাতালে কোভিডের দ্বিতীয় টেস্ট করান। দ্বিতীয় টেস্টের ফলাফল আবার নেতিবাচক হয়ে আসে। চিকিৎসকগন তাকে বাসায় আইসোলেশনে থেকে ৭২ ঘন্টা পর আবার টেস্ট করার পরামর্শ দেন। তিনি ডাক্তারের পরামর্শে বাসায় আইসোলেশনে থেকে সতর্কতামুলকভাবে গত শুক্রবার ১৫ জানুয়ারি সন্ধ্যায় বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি হন। পরদিন শনিবার ১৬ জানুয়ারি তার তৃতীয়বার কোভিড টেস্ট হয়। ঐদিন রাতে তার তৃতীয় টেস্টের ফলাফল ইতিবাচক হয়ে আসে।
সকালে ডা. মহিউদ্দিন আহমেদসহ দায়িত্বরত চিকিৎসকগণ তাকে দেখে গিয়েছেন ও নিয়মিত নজরে রাখছেন। কোভিড সম্পর্কিত টেস্টের ফলাফলসমূহ  এখন স্বাভাবিক আছে। তার দলীয় সূত্রে পাওয়া খবরে জানা গেছে,  এ পর্যন্ত তার শরীরে কোনো জটিলতা পাওয়া যায়নি।  তিনি  সুস্থ ও স্বাভাবিক আছেন। চিকিৎসকগণের পরামর্শে হাসপাতাল করিডোরে ৪০মিনিট হেটেছেন। চিকিৎসকগণ প্রদত্ত সতর্কতামুলক ও প্রতিরোধমুলক চিকিৎসা চলছে। চিকিৎসকগণ আশা করছেন, হাসানুল হক ইনু দুই-তিন দিনের মধ্যে হাসপাতাল থেকে বাসায় চলে যেতে পারবেন। তবে তাঁকে বাসায় বাধ্যতামুলক আইসোলেশন ও পূর্ণ বিশ্রামে থাকতে হবে।
সর্বশেষ জানা গেছে,  হাসানুল হক ইনু আশা করছেন, তিনি আগামী ২৩ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাসদ জাতীয় কমিটির সভায় অনলাইনে যুক্ত থাকবেন।
হাসানুল হক ইনু তাঁর খবর নিতে দলীয় নেতা-কর্মী-সহযোদ্ধা-সমর্থক-শুভাকাঙ্ক্ষী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক ও গণমাধ্যমের কর্মীবৃন্দ, নির্বাচনী এলাকার জনগণ, তাঁর ব্যক্তিগত শুভাকাঙ্ক্ষীগণ যারা দেশ-বিদেশ থেকে তাঁকে টেলিফোন কল করেছিলেন, চিকিৎসকগণের নিষেধাজ্ঞায় তাদের কল রিসিভ করতে না পারায় আন্তরিক দুঃখ প্রকাশ করেছেন এবং তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT