1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেলার দু'টি স্থানে মহান মে দিবস পালিত - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

জেলার দু’টি স্থানে মহান মে দিবস পালিত

বিশ্বজিৎ নন্দী॥
  • প্রকাশকাল : সোমবার, ১ মে, ২০২৩
  • ২৩০ পড়া হয়েছে

মৌলভীবাজারে পৃথকভাবে মে দিবস পালন

মৌলভীবাজার প্রতিনিধি

নানা আয়োজনের মধ্য দিয়ে পর্যটন জেলা ও চাবাগান অধ্যুষিত মৌলভীবাজারে পৃথক পৃথক ভাবে মহান মে দিবস পালিত হয়েছে। পহেলা মে জেলা প্রশাসন ও শ্রীমঙ্গল শ্রম অধিদপ্ত’র যৌথ আয়োজনে জেলা শহরের শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নব যোগদানকৃত জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ’র চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সদর উপজেলা পরিষদ’র চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, মৌলভীবাজার পৌর মেয়র মোঃ ফজলুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শ্রীমঙ্গল শ্রম অধিদপ্ত’র উপ-পরিচালক মোহাম্মদ নাহিদুল ইসলাম। এছাড়াও শ্রমিক পক্ষ প্রতিনিধি থেকে বক্তব্য দেন জাতীয় শ্রমিকলীগের জেলা সভাপতি আসাদ হোসেন মক্কু ও মোঃ জাকারিয়া আহমদ প্রমূখ। এর আগে এক পদযাত্রা আদালত সড়ক প্রদক্ষিণ করে।

 

এদিকে শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া চা বাগান থেকে একটি পদযাত্রা শহরের বিভিন্ন সড়ক পদক্ষিন শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ চা ইউনিয়নের সভাপতি মাখন লাল কর্মকারের সভাপতিত্বে ও চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নৃপেন পাল এর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে দেন অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিল্লুর রহমান। এদিকে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম পহেলা মে সকাল ১১ ঘটিকায় “বিটিইএস”
শ্রীমঙ্গল’র আয়োজনে পৃথক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সংসদ সদস্য নেছার আহমদ ।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট মৌলভীবাজার জেলার ‘মে দিবস’-এ লাল পতাকা মিছিল ও সমাবেশ

আজ ১লা মে ‘মহান মে দিবস’ এ মৌলভীবাজার শহরে সকাল ১১:৩০টায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার লাল পতাকা মিছিল এবং চৌমুহনায় শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

শ্রমিকের কাজ, ন্যায্য মজুরি, কর্মক্ষেত্রে নিরাপত্তা, গণতান্ত্রিক শ্রম আইন ও ট্রেড ইউনিয়ন অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম শক্তিশালী করা এবং শোষণ, বৈষম্য ও নিপীড়নের সমাজ পরিবর্তনের লড়াই শানিত করা এবং শ্রমজীবীদের জন্য রেশনিং চালুর দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা সংগঠক ও বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি বিপ্লব মাদ্রাজি পাশীর সভাপতিত্বে এবং শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট আবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক কমরেড মঈনুর রহমান মগনু, বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপংকর ঘোষ, সাংগঠনিক সম্পাদক কিরণ শুক্ল বৈদ্য, মৌলভীবাজার মৎস্যজীবী ইউনিয়ন (প্রস্তাবিত) সহসভাপতি মো: মিয়া ধন, রাজনগর উপজেলা রিকশা শ্রমিক ইউনিয়ন (প্রস্তাবিত) সাধারণ সম্পাদক আজাদ মিয়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী প্রমুখ নেতৃবৃন্দ।

 

মহান মে দিবসে টেংরাবাজারে রাজনগর উপজেলা রিকশা শ্রমিক ইউনিয়ন (প্রস্তাবিত) এর মিছিল ও সমাবেশ

শ্রমিক আন্দোলনকে সমাজ পরিবর্তনের আন্দোলনে পরিণত করা, ব্যাটারী চালিত যানবাহনের লাইসেন্স, রোড পারমিট নিশ্চিত করা, শ্রমিকদের জন্য রেশনিং, স্বাস্থ্যসেবা ও বয়স্ক ভাতা নিশ্চিতের দাবিতে “মহান মে দিবস” এ রাজনগর উপজেলা রিকশা শ্রমিক ইউনিয়ন (প্রস্তাবিত) এর মিছিল ও শ্রমিক সমাবেশ রাজনগর উপজেলার টেংরাবাজারে অনুষ্ঠিত হয়। বিকাল ৫টায় টেংরাবাজারের বাগান রোডে অবস্থিত সংগঠনের কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে সারা বাজার ঘুরে ৬নং টেংরা ইউনিয়ন পরিষদের সামনে প্রস্তাবিত ইউনিয়নের সভাপতি মুজাহিদ আহমেদর সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক রাজিব সূত্রধরের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন উপদেষ্টা এডভোকেট মঈনুর রহমান মগনু, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় সদস্য এডভোকেট আবুল হাসান, বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি বিপ্লব মাদ্রাজি পাশী, প্রস্তাবিত রিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদ মিয়া, প্রচার সম্পাদক ফয়েজ মিয়া, সদস্য কাশেম মিয়া, ব্যাটারী রিকশা-ইজিবাইক সংগ্রাম পরিষদ টেংরা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক আলী হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT