1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দেশের বন্যা উপদ্রুত এলাকা পরিদর্শনে জামায়াত নেতা ডাঃ শফিক - মুক্তকথা
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

দেশের বন্যা উপদ্রুত এলাকা পরিদর্শনে জামায়াত নেতা ডাঃ শফিক

নিজস্ব প্রতিনিধিগন॥
  • প্রকাশকাল : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ৬৬ পড়া হয়েছে

ভারত বাংলাদেশের সাথে কথা না বলে পানি ছেড়ে দিয়ে
“জেনেভা আইন” লঙ্গন করেছে
-জামায়াত আমীর ডাঃ শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান বলেছেন, সিলেট বিভাগসহ বাংলাদেশের বিভিন্ন নিম্নাঞ্চলীয় জেলায় সীমাহীনভাবে পানি বৃদ্ধি পেয়ে সাধারণ মানুষ জলমগ্ন হয়ে দুর্বিসহ জীবনযাপন করছেন। আমাদের প্রতিবেশেী রাষ্ট্র ভারত তাদের নদ-নদীর গেইট খুলে দেয়ায় বাংলাদেশের নদ-নদী দিয়ে প্রবল বেগে পানি প্রবাহিত হচ্ছে। তিনি বলেন, একটি প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারতের উচিত ছিল বাংলাদেশের সাথে কথা বলে পানি ছেড়ে দেয়া। তা না করে দেশের ভাটি অঞ্চলে পানি ছেড়ে দিয়ে ভারত “জেনেভা” আইনের লঙ্গন করেছে।

শনিবার মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কলেজ পয়েন্টে উপজেলা জামায়াত আয়োজিত পথসভা ও ত্রাণ বিতরণে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথা বলেন তিনি।

জামায়াত আমীর বলেন, আ’লীগ সরকার জামায়াতের উপর বিগত ১৫ বছরে যে জুলুম-অত্যাচার করেছে তা একটি গণতান্ত্রিক দেশের কাম্য নয়। ট্রাইব্যুনাল গঠন করে আমাদের জাতীয় নেতৃবৃন্দদের অন্যায় ভাবে হত্যা করা হয়েছে। তিনি বলেন, আমাদের নেতা-কর্মীদের বাসা-বাড়িতে লুটপাট, ইজ্জত হনন ও বহু নেতা-কর্মীদের চোখ উপড়ে ফেলা হয়েছে। আমাদের উপর দিয়ে বয়ে যাওয়া তাদের জুলুম-অত্যাচার আমরা ক্ষমা করে দিয়েছি। ট্রাইব্যুনাল তৈরি করে তারা যেভাবে নিরপরাধ নেতৃবৃন্দদের ফাঁসি দিয়েছেন, এখন ওই ট্রাইব্যুনালে তাদের বিচার করা হবে।

জামায়াত আমীর বলেন, বাংলাদেশে কোন মজলুম সংগঠন যদি থাকে সেটি একমাত্র বাংলাদেশ জামায়াতে ইসলামী। এই সংগঠনের ভাইয়েরা এতো সব অত্যাচারের মাঝেও দেশ ছেড়ে পালাননি। সীমাহীন জুলুমে তারা নিজের বাপ-দাদার বসত ভিঠায় বসবাস করেছেন। কিন্তু আজ আ’লীগের নেতা-কর্মীরা ভীত হয়ে নদীর জলের সাথে দিগবিদিগ ভেসে বেড়াচ্ছেন। “পলো”(মাছ ধরার খাঁচা) দিয়ে আজ একজন একজন করে ধরে নিয়ে আসা হচ্ছে।

রাজনগর উপজেলা আমীর আবুর রাইয়ান শাহীনের সভাপতিত্বে ও সেক্রেটারির মিছবাউল হাসানের পরিচালনায় সকাল ১১টা থেকে অনুষ্ঠিত পথসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মোঃ ফখরুল ইসলাম, সিলেট দক্ষিণ জেলা আমীর অধ্যাপক আব্দুল হান্নান, আঞ্চলিক টিম সদস্য ও সাবেক জেলা আমীর মোঃ আব্দুল মান্নান, জেলা আমীর প্রকৌশলী এম শাহেদ আলী, জেলা সেক্রেটারি মোঃ ইয়ামীর আলী, জেলা সহকারী সেক্রেটারি মোঃ আলা উদ্দিন শাহ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা কর্মপরিষদ সদস্য সৈয়দ তারেকুল হামিদ, মৌলভীবাজার পৌর আমীর হাফেজ তাজুল ইসলাম, সদর উপজেলা আমীর মোঃ ফখরুল ইসলাম, ছাত্রশিবির শহর সভাপতি তারেক আজিজ, জেলা সভাপতি হাফেজ আলম হোসাইন, শ্রমিক কল্যাণ ফেডারেশন জেলা সহ-সভাপতি মাওলানা আহমেদ ফারুক, পৌর সেক্রেটারী আনোয়ার হোসেন চৌধুরী মোর্শেদ, সদর উপজেলা সেক্রেটারি দেওয়ান আশিক আল রশীদ চৌধুরী, ছাত্রশিবির শহর সেক্রেটারি মাসুদ রানা তুহিন, জেলা সেক্রেটারি নিজাম উদ্দিন, রাজনগর উপজেলা কর্মপরিষদ সদস্য শেখ মোঃ শাহাব উদ্দিন,রাজনগর সদর ইউনিয়ন আমীর দেলোয়ার হোসেন বাবলু,টেংরা ইউনিয়ন সভাপতি মাহমুদুর রহমান প্রমূখ।

পরে আমীরে জামায়াত প্রতি মোড়কে ১৫ কেজি ওজনের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সমগ্রী প্রায় ২শ অসহায় ও দুস্থদের মাঝে বিতরণ করেন। পরে নিজ উপজেলা কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলায় পথসভা শেষে প্রায় ৩শ জন বন্যার্তদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।


 

 

কমলগঞ্জে বন্যা কবলিত এলাকা পরিদর্শন
বাংলাদেশের জনগণ কোন জালিম সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না
– ডা: শফিকুর রহমান

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, বাংলাদেশের জনগণ কোন অত্যাচারী সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না, কোন অত্যাচারী সরকার যেনো আর ফিরে না আসে। অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে আমাদের প্রিয় মাতৃভূমিতে একটা পরিবর্তন হয়েছে, যারা শাহাদাত বরণ করেছেন আল্লাহ তাদেরকে কবুল করুন। বিগত স্বৈরাচার সরকারের আমলে প্রধান টার্গেট ছিলো জামায়াতে ইসলামী। জামায়াতের অনেক নেতাকর্মী গুম খুনের স্বীকার হন। প্রত্যেক বছর নদী শাসনের জন্য বাজেট বরাদ্দ হয়। কিন্তু এটাকে সুষ্ঠুভাবে কাজ না লাগিয়ে লুটপাট করা হয়। লুটপাটের কুফল যন্ত্রণা জনগণকে ভোগ করতে হচ্ছে। এখন তারা পালাতে গিয়ে বস্তা নিয়ে পালায়।

শনিবার(২৪ আগস্ট) বিকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শনে এসে ভানুগাছ বাজারে উপজেলা জামায়াত আয়োজিত এক বিরাট পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পথসভায় তিনি আরও বলেন, ছাত্র-জনতার রক্তের বিনিময়ে এদেশ অত্যাচারি মুক্ত হয়েছে। সেনাবাহিনীর কমর ভেঙ্গে দিতে বিডিআর বিদ্রোহের ষড়যন্ত্র করে দেশ প্রেমিক ৫৭ জন সেনা অফিসারকে হত্যা করে শেখ হাসিনা। বিডিআর এর নাম, লগো পরিবর্তন করে সীমান্তের চৌকিদার বাহিনীতে পরিনত করা হয়। তিনি ছাত্র-জনতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, সবাইকে সজাগ থাকতে হবে, কারো পাঁতা ফাঁদে পা দেওয়া যাবেনা। এ দেশে সংখ্যালঘু, সংখ্যাগুরু বলতে কিছুই নেই, বাংলাদেশ সবার।

কমলগঞ্জ উপজেলা জামায়াতে ইসলামীর আমির মাসুক মিয়ার সভাপতিত্বে ও সেক্রেটারি এডভোকেট মোঃ কামরুল ইসলামের সঞ্চালনায় পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল এড. এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট মহানগর জামায়াতের আমির এড. ফখরুল ইসলাম, সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি মোঃ শাহজাহান আলী, মৌলভীবাজার জেলা জামায়াতের আমির ইঞ্জিনিয়ার শাহেদ আলী, জেলা নায়েবে আমির আব্দুর রহমান, ঢাকা পল্টন থানা জামায়াতের আমির শাহীন আহমেদ খাঁন, মৌলভীবাজার জেলা জামায়াতের সেক্রেটারি ইয়ামির আলী প্রমুখ।

পথসভা শেষে কমলগঞ্জ উপজেলা জামায়াতের আয়োজনে বন্যাদুর্গত মানুষের মাঝে খাদ্যা সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ডা: শফিকুর রহমান। পথসভায় জামায়াতের আমির ডা: শফিকুর রহমান আরো বলেন, বিগত সাড়ে ১৭ বছর জাতির ঘাড়ে বোঝা চাপিয়ে রাখা হয়েছিল। প্রথম দুই বছর আওয়ামী লীগের আন্দোলনের ফসল মঈন-ফখরুদ্দিন সরকার, তারপরের ১৫ বছর সরাসরি তারা নিজে। এই সাড়ে ১৫ বছরে জাতির কোমর ভেঙে দেওয়া হয়েছে। আওয়ামীলীগ যে জঘন্য কাজ করেছে, আপনারা তা করবেন না। কারো বাড়ি ঘর সম্পদ নষ্ট করবেন না। এক জালেম সরকার বিদায় হয়েছে, আরেক জালেম যাতে ক্ষমতায় আসতে না পারে। সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, আপনারা বললেন বাংলাদেশকে উন্নয়নের রাজপথে তুলে এনেছেন, কানাডা ও সিঙ্গাপুর বানিয়েছেন। আমাদের ইতিহাসজ্ঞানে তো কখনো দেখি নাই, কানাডা ও সিঙ্গাপুর বানিয়ে এইভাবে কোন শাসক ও দোসরদের দেশ ছেড়ে পালিয়ে বেড়াতে হয়। আপনারা পালাবেন কেন। আমাদের নেতৃবৃন্দকে আপনারা হত্যা করেছেন আমাদের কোন নেতা দেশ ছেড়ে পালাননি। এটি আমাদের বাবা দাদাদের দেশ। বাংলাদেশ আমাদের জন্ম-মৃত্যুর চিরস্থায়ী ঠিকানা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT