1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার ৬ষ্ট বর্ষপূর্তি পালন - মুক্তকথা
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার ৬ষ্ট বর্ষপূর্তি পালন

জেসমিন মনসুর॥
  • প্রকাশকাল : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ৬১৮ পড়া হয়েছে

 

 

দৈনিক মৌমাছি কণ্ঠ এ জেলায় একমাত্র নিয়মিত পত্রিকা : এগিয়ে যাক আগামী দিনগুলিতে আরো একধাপ- জেলা প্রশাসক

জমকালো আয়োজনে পালন করা হলো দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার ৬ষ্ট বর্ষপূর্তি। অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকা এ জেলার একমাত্র নিয়মিত ও পাঠকের প্রিয় পত্রিকা এটা প্রশংশার দাবী। এ জেলার পার্শ্ববর্তী জেলাতে ১০/১৫ টি নিয়মিত পত্রিকা থাকলেও মৌলভীবাজার জেলায় দৈনিক পত্রিকার শুন্যতা পুরনে নিয়মিত বের হচ্ছে দৈনিক মৌমাছি কন্ঠ। সেজন্য পত্রিকার পরিবারকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। দৈনিক মৌমাছি কন্ঠ আরো এগিয়ে যাবে এবং জেলা প্রশাসনের সহযোগীতা সব সময় থাকবে। মৌলভীবাজার জেলার জনপ্রিয় দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার ৭ম বর্ষে পদার্পনে সফলতা কামনা সহ সবোর্চ্চ সুযোগ সুবিধার আশ্বাস দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

আজ বুধবার সকাল ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাব হলরুমে দৈনিক মৌমাছিকণ্ঠ পত্রিকা ৭র্ম বর্ষে পদার্পন অনুষ্ঠানে বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, আমি যোগদানের পর স্থানীয় মিডিয়ার খবর নিলে জানতে পারি এ জেলায় দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকা ছাড়া আর কোন নিয়মিত দৈনিক পত্রিকা নেই। আমি আশা রাখছি অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী দৈনিক মৌমাছি কন্ঠ সেটি পালনে সচেষ্ট থাকবে। তিনি আরো বলেন, শান্তিপ্রিয় প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজার জেলার জনগন তাদের আইনী সহায়তা দিতে আমার পুলিশ বাহিনী সব সময় কাজ করছে এবং করে যাবে। একটা পত্রিকা মফঃস্বলে চালানো ব্যয়বহুল তবুও থেমে থাকেনি এ পত্রিকাটি সেজন্য ব্যবসায়ী, বিত্ত্বশালী সকলেই সহযোগীতার হাত বাড়িয়ে এগিয়ে আসবেন। তিনি জেলা পুলিশের সর্বাত্বক সহযোগীতার আশ্বাস দেন।

 

 

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরীনা রহমান বলেন, মৌলভীবাজার জেলা চা, হাওর বাওর পর্যটন এলাকা হলেও এ জেলায় একটি নিয়মিত পত্রিকা ছিল না। দৈনিক মৌমাছি কন্ঠ সেটি পুরন করতে সক্ষম হয়েছে। যদিও একটি দৈনিক পত্রিকা চালিয়ে যাওয়া খুবই কঠিন কাজ। আমি যোগদানের পর থেকে দেখছি পত্রিকাটি সরকারের উন্নয়নসহ প্রত্যন্ত অঞ্চলে সকল খবরা খবর সত্য ন্যায়ের তথ্য তুলে ধরছে। প্রতিদিনের সংবাদ প্রতিদিন প্রচারনায় নিরলস কাজ করে যচ্ছে নবীন ও প্রবীন সাংবাদিকরা। আমি সবাইকে বলবো এ জেলার নিয়মিত দৈনিক মৌমাছি কন্ঠকে সহযোগীতায় এগিয়ে আসতে এবং আমার পক্ষ থেকেও সহযোগীতা থাকবে।

পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ বলেন- বাংলাদেশের সব জেলায়ই নিয়মিত দৈনিক পত্রিকার অভাব নেই। কিন্তু মৌলভীবাজার জেলায় একটি নিয়মিত দৈনিক পত্রিকার শুন্যতার কথা চিন্তা করে দেশ-বিদেশের শুভাকাংখী এবং বিভিন্ন প্রতিষ্টানের সহযোগীতায় আমরা সিন্ধান্ত নেই সাপ্তাহিক থেকে দৈনিক করনে। সকলের সকহযোগীতায় ও ভালবাসায় মৌলভীবাজার জেলায় হাটি হাটি পা পা করে আজ ৭র্ম বছরে দৈনিক মৌমাছি কন্ঠ।

 

 

এদিকে যুক্তরাজ্য থেকে দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান ও বিশেষ অতিথি সহ অনুষ্টানে উপস্থিত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও ভালাবাসা জানিয়ে বলেন, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী দৈনিক মৌমাছি কন্ঠ প্রতিষ্ঠালগ্ন থেকে সবার সহযোগিতায় এগিয়ে চলছে আপন গতিতে, অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনেও দৈনিক মৌমাছি কন্ঠের পাশে থেকে সহযোগীতা করবেন এই আশাবাদ ব্যক্ত করেন।

দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার উপদেষ্ঠা ৭১ এর বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট লেখক মুজিুবুর রহমান মুজিব এডভোকেট-এর সভাপতিত্বে ও পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা পাবলিক প্রসিউকিটর বিশিষ্ট সাংবাদিক রাধাপদ দেব সজল এডভোকেট, দৈনিক সংবাদ ও ডেইলি সানের জেলা প্রতিনিধি এডভোকেট আনোয়ারুল ইসলাম জাবেদ, বাংলাভিশন ও জনকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আরী শাহীন, দিপ্ত টিভির জেলা প্রতিনিধি বকশি মিছবাউর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারন সম্পাদক পান্না দত্ত, ৭১টেলিভিশনের জেলা প্রতিনিধি আহমেদ ফারুক শির্ল্লাদ, একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি বিকুল চক্রবর্তী, এডভোকেট সৈয়দ সিরাজুল ইসলাম সিরাজী, এডভোকেট নিয়ামুল হক।

 

 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি মাহববুর রহমান রাহেল, শেখ বুরহান উদ্ধিন সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান মুহিব, কালের কন্ঠ জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, মোহাম্মদ ফয়ছল মনসুর, সৈয়দ ময়নুল ইসলাম রবিন, দুরুদ আহমেদ, শেখ সাহেদ আহমদ, রাজুল আলী, আব্দুল ওয়াহিদ রুলু, জুবায়ের আহমদ রুমী, চিনু রঞ্জন তালুকদার, সুহেল আহমদ, কামরুল হাসান শাওন, রাহাত আহমদ শিপন, বিশ্বজিৎ কর, সাকের আহমদ, আহমদ পায়েল, শাহাক উদ্দিন আহমদ, এস এম ফজলু প্রমুখ।

সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি, পত্রিকার অন্যতম ডিরেক্টর মোহাম্মদ ফয়ছল মনসুর এর লন্ডন গ্রমন উপলক্ষে দৈনিক মৌমাছি কণ্ঠ পরিবারের পক্ষ থেকে ফুল ও ক্রেষ্ট উপহার দিয়ে শুভেচ্ছা জানান দৈনিক মৌমাছি কন্ঠ পরিবারের কর্মরত স্টাফ ও সাংবাদিকরা। পরে ৭বছরে পদাপনে কেক কাটেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ পত্রিকায় কর্মরতরা।

এছাড়াও ৭ম বছরে পদার্পন অনুষ্টানে উপস্থিত ছিলেন- এটিএনবাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি সৈয়দ মহসিন পারভেজ, সিনিয়র সাংবাদিক জ ই সরকার জবলু, দৈনিক মানব জমিনের স্টাফ রিপোটার ইমাদ উদ্দিন, বৈশাখী টেলিভিশনের ইমন দেব চৌধুরী, এ এ চেীধুরী দিপু, মনিরুজ্জামান মনির, চ্যানেল আই ক্যামেরা পার্সন জুলফিকার আলী ভুট্টো, আমাদের মৌলভীবাজার এর চেয়ারম্যান সোহেল আহমদ, সালেহ আহমদ, এনামুল হক আলম, আব্দুল মোমিন সহ অন্যান্য সাংবাদিক, রাজনীতিবিদ, ব্যবসায়ী ও বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ।

 

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT