1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নির্বাচন কমিশনের তফসিল বাতিলের দাবিতে বাম জোটের বিক্ষোভ - মুক্তকথা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

নির্বাচন কমিশনের তফসিল বাতিলের দাবিতে বাম জোটের বিক্ষোভ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ২৭৮ পড়া হয়েছে

নির্বাচন কমিশনের ফরমায়েশি তফসিল বাতিলের দাবিতে

বাম জোটের বিক্ষোভ মৌলভীবাজারে

বিশেষ সংবাদদাতা

প্রহসনের নির্বাচনের ফরমায়েশি তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে অনুষ্ঠিত ১৬ নভেম্বরের অর্ধদিবস হরতালে দেশ্যব্যাপী মামলা-গ্রেপ্তারের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট মৌলভীবাজার জেলা শাখার বিক্ষোভ সমাবেশ আজ ২০ নভেম্বর’২৩ সোমবার মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মৌলভীবাজার জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য জহরলাল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভে সভাপতিত্ব করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মৌলভীবাজার জেলা সমন্বয়ক এডভোকেট মঈনুর রহমান মগনু। বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি জেলা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট নিলিমেষ ঘোষ বলু, বাসদ জেলা সদস্য এডভোকেট আবুল হাসান, বাংলাদেশ যুব ইউনিয়ন জেলা সভাপতি আবু রেজা সিদ্দিকী ইমন, বাংলাদেশ কৃষক সমিতি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সুজিত দেবনাথ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী। উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা কমিটির সাবেক সভাপতি এডভোকেট মকবুল হোসেন, বাসদ জেলা সদস্য হৃদয় অধিকারী, উদীচী শিল্পী গোষ্ঠী মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রামেন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক সজল আকাশ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা শাখার সহসভাপতি প্রিতম দাস ও সাধারণ সম্পাদক রাজিব সূত্রধর সহ জোট ভুক্ত দল এবং গণসংগঠনের নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, বিগত ১৫ বছর ধরে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে থাকা আওয়ামী লীগ সরকার জনগণের সকল গণতান্ত্রিক অধিকার হরণ করে জনগণের ভোটাধিকারকে নির্বাসনে পাঠিয়েছে। কথায় কথায় উন্নয়নের ধোয়া তুলে প্রকৃতপক্ষে দেশকে একটা লুটপাটের স্বর্গ রাজ্যে পরিনত করেছে। দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস অবস্থা। সিন্ডিকেট না ভেঙে বরং সিন্ডিকেটের পক্ষে সরকার কাজ চালিয়ে যাচ্ছে। এতে করে জনগণের সমর্থন হারিয়েছে সরকার অনেক আগেই।

বিরোধী দলের দাবি ছিলো সকল দলের অংশগ্রহণে একটা সুষ্ঠু নির্বাচনের আয়োজন করা দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে। সরকার নিজেদের আজ্ঞাবহ দাসে পরিনত করেছে সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে। ফলে দেশে একটা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত না হওয়ার আগেই তড়িঘড়ি করে ৭ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। বাম গণতান্ত্রিক জোট এই ফরমায়েশি তফসিল প্রত্যাখ্যান করে পরের দিন ১৬ নভেম্বর দেশব্যাপী অর্ধদিবস শান্তিপূর্ণ হরতাল করলে দেশের বিভিন্ন জেলায় পুলিশ এবং সরকারি দলের সন্ত্রাসীরা হামলা করে এবং অনেক নেতাকর্মীদের গ্রেফতারও করা হয়। এর প্রতিবাদে গতকাল যখন দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালিত হয় তখনও রংপুর, খুলনা সহ বিভিন্ন স্থানে হামলা ও গ্রেফতার করা হয়। এমন স্বৈরাচারী চরিত্র পরিহার করে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের আমরা জোর দাবি জানাই।

কমলগঞ্জে হরতালের সমর্থনে যুবদল-ছাত্রদলের বিক্ষোভ মিছিল

 

 

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে টানা ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে মৌলভীবাজারের কমলগঞ্জে ঝটিকা মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা। সোমবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ৯ টার সময় কমলগঞ্জ-আদমপুর সড়কের নইনারপার বাজারে এ ঝটিকা বিক্ষোভ মিছিল বের করে যুবদল-ছাত্রদল। মিছিলটি বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নইনারপার বাজার এলাকায় অবস্থান নেয় ও কিছু সময় সড়ক অবরোধ করে রাখে। এ সময় হরতাল সমর্থকেরা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়।

আদমপুর ইউনিয়ন যুবদলের আহবায়ক মোহাম্মদ ওয়াসিদের নেতৃত্বে উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবদলের সিনিয়র যুগ্ম আহŸায়ক শামীর আহমেদ, রহমত মিয়া, সাদ উদ্দীন, সদস্য আঃ রহমান, ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুন্না প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT