1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিলেতে বাঙ্গালী... - মুক্তকথা
সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

বিলেতে বাঙ্গালী…

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৬ পড়া হয়েছে

 

বিসিএ বার্ষিক এ্যাওয়ার্ড ২০২৪ অনুষ্টিত হবে 
২৮ অক্টোবর সেন্ট্রেল লন্ডনে

লন্ডনঃ

ব্রিটেনে ১৯৬০সালে প্রতিষ্টিত ব্রিটিশ বাংলাদেশী ব্যবসায়ীদের প্রাচীনতম সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন(বিসিএ) তাদের বার্ষিক পুরস্কার অনুষ্ঠানের তারিখ ঘোষণা দিয়েছে। এ উপলক্ষে ৫সেপ্টেম্বর লন্ডন সময় দুপুর এক ঘটিকায় সেন্ট্রাল লন্ডনের পাঁচ তারকা মিলিনিয়াম গ্লোস্টার হোটেলে সংগঠনের প্রেসিডেন্ট অলি খান এমবিই ও সেক্রোরী জেনারেল মিঠু চৌধুরী জানান, চলতি মাস থেকে তারা প্রতিযোগিতার মাধ্যমে যুক্তরাজ্যের সেরা রেষ্টুরেন্ট ও সেরা শেফ খুঁজে বের করার উদ্দ্যোগ গ্রহণ করেছেন।

সংবাদ সম্মেলনে বিসিএ নেতৃবৃন্দ জানান আগামী ২৮ অক্টোবর লন্ডনের বিখ্যাত একটি হোটেলে বিসিএ পুরস্কার ২০২৪ এর অনুষ্ঠানে সকল শাখার বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হবে এবং বর্ণাঢ্য এই পুরস্কার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বৃটেনের এমপি, লর্ডসভার সদস্যসহ উচ্চপদস্থ কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিরা।

বৈশ্বিক অর্থনীতি ও নানাবিদ পরিবর্তনের এই সময়ে বিসিএ বৃটেনের তরকারী বা ব্যঞ্জন শিল্পের বিস্তীর্ণ ভবিষ্যৎ চিন্তাকে গুরুত্ব দিয়ে বিশেষ করে মহিলা ও তরুণ পাচক বা রাধুনীদের জন্য একটি উত্তরাধিকারী যোগ্যস্থান নিশ্চিত করতে চায়। এই লক্ষ্যকে সামনে রেখে ব্যঞ্জন শিল্পের তরুণ প্রতিভাবানদের উৎসাহ ও তাদের কর্মের স্বীকৃতি দেওয়ার জন্য বিসিএ এই প্রথমবারের মত চালু করেছে ‘ইউকে দ্য বেস্ট ইয়াং কারী শেফ এওয়ার্ড’।

সংবাদ সম্মেলনে আগতদের একাংশ

সংবাদ সম্মেলনে বিসিএ প্রেসিডেন্ট অলি খান এমবিই বলেন আমরা বিশ্বাস করি এটি হবে অত্যন্ত ইতিবাচক এবং চমকপ্রদ, যা কারী ইন্ডাস্ট্রির জন্য একটি উজ্জ্বল বার্তা বহন করবে। অলি খান এমবিই তার বক্তব্যে আরো বলেন , ১৯৬০ সালে প্রতিষ্ঠিত বিসিএ একটি অলাভজনক প্রতিষ্ঠান। যুক্তরাজ্যের প্রায় ১২০০০ রেষ্টুরেন্ট ও টেকওয়ে এর প্রতিনিধিত্বশীল এই প্রতিষ্ঠানটি বৃটেনের বাংলাদেশি রেষ্টুরেন্ট ব্যবসায়ীদের সুনির্দিষ্ট দাবি-দাওয়া সমস্যা ও সম্ভাবনার দিকগুলো সরকারের উচ্চ পর্যায়ে ধারাবাহিকভাবে তুলে ধরেছে। তিনি উপস্থিত সাংবাদিকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং বলেন তার এবং তাদের সংগঠনের এই মহতী কার্যক্রম সব সময় চলমান থাকবে।

সংবাদ সম্মেলনে সংগঠনের সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী বলেন এই ব্যঞ্জন শিল্প থেকে ব্রিটিশ বাংলাদেশীরা ৪ বিলিয়ন পাউন্ড ব্রিটিশ অর্থ নীতিতে যোগান দিচ্ছে। সমগ্র ব্রিটেনে ব্রিটিশ বাংলাদেশী মালিকানাধীন ১২ হাজার রেষ্টেুরেন্টে ৫০হাজারেরও বেশী মানুষের কর্মসংস্থান হয়েছে। এর উপর নির্ভরশীল ৫লক্ষ পরিবার। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন বিসিএ এর সাবেক প্রেসেডেন্ট ইঞ্জিনিয়ার কামাল ইয়াকুব, কোষাধ্যক্ষ আতিক রহমান ও পঞ্চরদের পক্ষ থেকে কিং ফিসার ও কোবরা বিয়ার, শেফ অনলাইন প্রতিনিধি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT