1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ব্যবসায়িক সেবা প্রদানে সোনালী ব্যাংকের নতুন উদ্যোগ - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

ব্যবসায়িক সেবা প্রদানে সোনালী ব্যাংকের নতুন উদ্যোগ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
  • ৭৭৭ পড়া হয়েছে

হাজী ওস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ের সাথে সোনালী ব্যাংকের চুক্তি

আধুনিক অনলাইন ব্যাংকিং সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’এর মাধ্যমে শিক্ষার্থীদের কাছ থেকে বেতন, বিবিধ পারিশ্রমিক, দর্শনী ও মাশুল আদায়ের লক্ষ্যে সোনালী ব্যাংক লিমিটেড এবং মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর হাজী মো: উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। বৃহস্পতিবার(২৭ এপ্রিল) সকাল ১১টায় বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে চুক্তি স্বাক্ষরের পর চুক্তিপত্র হস্তান্তর করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক উত্তম লোহারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক লিমিটেড, সিলেট এর জেনারেল ম্যানেজার মো: জামান মোল্লা। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার সমীর কুমার বিশ্বাস, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো: আইয়ূব আলী, সোনালী ব্যাংক লি: শমশেরনগর শাখার ব্যবস্থাপক রিপন মজুমদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য মুজিবুর রহমান রঞ্জু, সিনিয়র শিক্ষক বিপ্লব ভুষন দাস প্রমুখ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সোনালী ব্যাংক লিমিটেডের কর্মকর্তা কর্মচারী ও হাজী মো: উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই চুক্তির ফলে এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে সোনালী পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে যাবতীয় ফি ও চার্জ পরিশোধ করতে পারবেন।

চুক্তিপত্র স্বাক্ষর সম্পাদন ও হস্তান্তরের পূর্বে অনুষ্ঠান পর্বে স্কুলের বিভিন্ন বিভাগের শিক্ষক ছাড়াও সোনালী ব্যাংকের কর্মকর্তারা বক্তব্য রাখেন। এসময় শিক্ষক, ব্যাংক কর্মকর্তা, অভিভাবক ও গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।
চুক্তির প্রেক্ষিতে ভবিষ্যতে হাজী মো: উস্তওয়ার বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের আর কলেজে এসে ফি প্রদানের প্রয়োজন হবে না। এ চুক্তির কারণে শিক্ষার্থীরা সোনালী পেমেন্ট গেটওয়ে(এসপিজি) এর মাধ্যমে বেতন, ভর্তি ফিসহ বিবিধ ফি অনলাইনে জমা, স্কুল ব্যাংকিং, স্টুডেন্ট সেভিংস হিসাব খোলা, ই-ওয়ালেট, সোনালী ই-সেবা এবং মোবাইল অ্যাপের ব্যবহার করতে পারবেন। এতে করে ভোগান্তি দূর কমে আসার পাশাপাশি সময়ের অপব্যবহার বা অপচয় রোধ সম্ভব হবে। একই সাথে বিদ্যালয় সংশ্লিষ্ট যে কোনো ফি/চার্জ দ্রুত সময়ের মধ্যে যে কোনো স্থান থেকে অনলাইন ব্যাংকিং সেবার মাধ্যমে প্রদান করা যাবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT