1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারের মেয়ে সালেহা সুলতানার ‘বার এট ল’ ডিগ্রী অর্জন - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

মৌলভীবাজারের মেয়ে সালেহা সুলতানার ‘বার এট ল’ ডিগ্রী অর্জন

শ. ই. সরকার জবলু
  • প্রকাশকাল : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ৬১৮ পড়া হয়েছে

লন্ডনের ‘লিনকনস ইন’এ ‘বার এট ল’ ডিগ্রী অর্জন করেছেন মৌলভীবাজারের মেয়ে বাংলাদেশী ব্রিটিশ শিক্ষার্থী সালেহা সুলতানা। তিনি গত ১ ডিসেম্বর বৃহষ্পতিবার লিনকনস ইন থেকে আনুষ্ঠানিকভাবে ‘বার এট ল’ ডিগ্রী পাসের সনদপত্র গ্রহণ করেন। তার সনদপত্র প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সালেহা সুলতানার মাতা ফারহানা বেগম চৌধুরী ও দাদী মোছাঃ ময়মনা খাতুন উপস্থিত ছিলেন।

ব্রিটেন প্রবাসী বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী, ব্রিটেন ও বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী, মৌলা ফাউন্ডেশন’র চেয়ারম্যান, মৌলভীবাজার থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘সুরমার ঢেউ’ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এম জি মৌলা মিয়া এবং ফারহানা বেগম চৌধুরী’র কন্যা সালেহা সুলতানা মৌলভীবাজার জেলাধীন রাজনগর উপজেলার মেয়ে। তার স্বামী ব্রিটেন প্রবাসী জুনেদ হোসেনও এলএলবি, এলএলএম ও এলপিসি ডিগ্রী সম্পন্ন করে বর্তমানে সলিসিটর পেশায় নিয়োজিত।

এম জি মৌলা মিয়া ও মিসেস ফারহানা বেগম চৌধুরী’র ২ কন্যা ও ২ পুত্রের মধ্যে সালেহা সুলতানা সবার বড় সন্তান। দ্বিতীয় সন্তান ফাবিহা সুলতানা ফ্যাশন ও টেক্সটাইলসে ব্যাচেলর ও মাস্টার্স সম্পন্ন করে ক্লোথিন ব্র্যান্ডের ডাইরেক্টর হিসেবে নিয়োজিত রয়েছেন। তৃতীয় সন্তান তাওসিফুর রহমান বিএ(অনার্স), পিপিই এবং ইনভেস্টমেন্টে এমএসসি সম্পন্ন করে কেপিএমজি চার্টার্ড একাউন্ট্যান্ট প্রশিক্ষণ নিচ্ছেন। চতুর্থ সন্তান পুত্র মোস্তাফিজুর রহমান এস্টন বিশ্ববিদ্যালয়ে ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং পড়ছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT