1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনগর উপজেলা আওয়ামীলীগের কমিটি প্রত্যাখান - মুক্তকথা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

রাজনগর উপজেলা আওয়ামীলীগের কমিটি প্রত্যাখান

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ৮০২ পড়া হয়েছে

মৌলভীবাজারের রাজনগর উপজেলা আওয়ামীলীগের নব-গঠিত কমিটি প্রকাশিত হওয়ার ৪দিন পর প্রত্যাখান করেছে একাংশ। শনিবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে সংবাদ সম্মেলন করে তারা নব-গঠিত কমিটিতে জামাত-বিএনপি’র নেতাকর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে বলে অভিযোগ করেন। নেতাকর্মীরা দাবি করেন অগঠনতান্ত্রিক ভাবে ওই কমিটি গঠন করেছেন জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক।

 

জানা যায়, দীর্ঘ ২৫ বছর পর বিগত ২০১৯ সালের ৭ ডিসেম্বর ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে ২সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটির সভাপতি করা হয় মরহুম মিছবাহুদ্দোজা ভেলাই ও সাধারণ সম্পাদক করা হয় মিলন বখত’কে। এদিকে ২০২০ সালের ২৪ মার্চ সভাপতি মৃত্যু বরণ করলে আলোর মুখ দেখেনি পূর্ণাঙ্গ কমিটি। উপজেলা আওয়ামীলীগকে একাই নেতৃত্বদেন সাধারণ সম্পাদক মিলন বখত। ৩বছর পর বিগত ১৩ডিসেম্বর, ৭১সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করে জেলা আওয়ামীলীগ। প্রকাশিত প্যাডে তারিখ ছিল ২০২১ সালের ২৭ মে। কিন্তু একাংশের নেতাকর্মীরা এ কমিটি মেনে নেয়নি।

 

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, কমিটিতে স্থান পাওয়া অনেকেই পূর্বে বিএনপি, জামায়াত ও জাসদের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। প্রত্যাখানকারীরা বলছেন অগঠনতান্ত্রিক ভাবে এ কমিটি গঠন করা হয়েছে। দলের ত্যাগি ও পরীক্ষিত অনেক নেতাকর্মীকে পরিকল্পিতভাবে কমিটিতে রাখা হয়নি।

 

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজনগর উপজেলা চেয়ারম্যান ও সদ্য ঘোষিত কমিটির সদস্য মোঃ শাহজাহান খান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, নিবারণ ঘোষ ভজন, ইউপি চেয়ারম্যান ও সদ্য ঘোষিত কমিটির সদস্য টিপু খান, সদ্য ঘোষিত কমিটির সদস্য সাদিকুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কায়েস আহমদ, ছয়ফুল আলম, আবু মিয়া, শওকতুজ্জামান, ফজর আলী, গোলাম কিবরিয়া মিলন, সদ্য ঘোষিত কমিটির সদস্য লুৎফুর রহমান লেবু, এম. সোহেল আলম প্রমুখ।

 

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান বলেন, যাছাইবাছাই করে দলের ত্যাগি নেতাদের কমিটিতে রাখা হয়েছে। যারা সংবাদ সম্মেলন করে ওই কমিটিকে প্রত্যাখান করেছে মূলত তারা নিজেরাই অগঠনতান্ত্রিকভাবে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে।

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT