1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লেখক সাংবাদিক আহমাদ খাশোগীকে হত্যা কি প্রেমের কারণে! - মুক্তকথা
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:২১ অপরাহ্ন

লেখক সাংবাদিক আহমাদ খাশোগীকে হত্যা কি প্রেমের কারণে!

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২০ অক্টোবর, ২০১৮
  • ১১০০ পড়া হয়েছে
(FILES) In this file photo taken on December 15, 2014, general manager of Alarab TV, Jamal Khashoggi, looks on during a press conference in the Bahraini capital Manama. Turkish police believe that prominent Saudi journalist and critic Jamal Khashoggi was murdered inside the Saudi mission in Istanbul after he went missing on October 2, 2018, according to an unnamed government official. / AFP PHOTO / MOHAMMED AL-SHAIKH

মুক্তকথা সংবাদকক্ষ।। লেখক সাংবাদিক জামাল বিন আহমাদ খাশোগী হত্যা বিষয়ে সৌদি রাজ সরকার দূতাবাসের ১৮জন কর্মকর্তা কর্মচারীকে সনাক্ত করেছে এবং তাদের চাকুরীচ্যুতির ঘোষণা দিয়েছে। আজ শনিবারের ভোরে সৌদি আরব স্বীকার করেছে যে সৌদি লেখক সাংবাদিক জামাল খাশোগীকে ইস্তামবুলের সৌদি কন্সুলেটে হত্যা করা হয়েছে। এ বিষয়ে সন্দেহভাজন ১৮জন সৌদিকে আটক করা হয়েছে। টাইমস অব ইসরায়েল এ খবর দিয়েছে।

লেখক সাংবাদিক খাশোগী ইস্তাম্বুলের সৌদি কন্সুলেটে প্রবেশ করছেন। সিসিটিভি’র ছবি- টাইমস অব ইসরায়েল।


সাংবাদিক লেখক খাশোগী ইস্তামবুলের সৌদি কন্সুলেটে প্রবেশের দু’সপ্তাহের মধ্যে সৌদিরাজ সরকারের সংবাদ মাধ্যমে এ ঘোষণা আসে। সংবাদ মাধ্যম থেকে যতটুকু জানা যায়, খাশোগী তার তুর্কী প্রেমিকাকে বিয়ের প্রয়োজনীয় কাগজাত সংগ্রহের জন্য গত ২রা অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কন্সুলেটে যান। সেই যে তিনি গিয়েছিলেন আর ফিরে আসেননি। ওই সময় সৌদি আরবীয়া আহমাদ খাশোগীর নিরুদ্দেশ ও ইস্তাম্বুল সৌদি কন্সুলেটে তাকে হত্যা করা হয়েছে বলে প্রকাশিত সংবাদকে ভিত্তিহীন বলে প্রত্যাখ্যান করেছিল যা এবার স্বীকার করে নিল।
সৌদি রাজসরকারের সংবাদ মাধ্যমে প্রকাশিত উক্ত খবরে আরো বলা হয় যে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ঘনিষ্ট রাজকীয় একজন উপদেষ্টাসহ রাজ্যের আরো ৩জন উর্ধতন গোয়েন্দা কর্মকর্তাকে চাকুরীচ্যুত করা হয়েছে। যুবরাজ সুলেমানের পরিকল্পনা, তিনি রাজ্যের গোয়েন্দা ব্যবস্থাপনাকে ঢেলে সাজাবেন বলে ওই খবরে আরো উল্লেখ করা হয়।
উল্লেখ্য, জামাল বিন আহমাদ খাশোগীর মৃতদেহ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। অনুমান করা হচ্ছে তার মৃতদেহ শহরের বাইরে কোথায়ও কোন বন-বাদারে গোপন করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT