1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শান্তির্পূণ পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত, পরীক্ষার্থী ৪,৪১৬ জন - মুক্তকথা
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

শান্তির্পূণ পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত, পরীক্ষার্থী ৪,৪১৬ জন

চা-শিল্পাঞ্চলীয় প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ১৭১ পড়া হয়েছে

সারাদেশের ন্যায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলেও কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সুষ্ঠু ও শান্তির্পূণ পরিবেশে এসএসসি ও সমমান পরীক্ষা-২০২৩ এর প্রথম দিন অতিবাহিত হয়ে গেল।

রোববার(৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে শুরু হয়ে বেলা ১টা পর্যন্ত উপজেলায় মোট ৫টি কেন্দ্রের নিয়ন্ত্রণে ৮টি জায়গায় এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ৫টি কেন্দ্রের অধীনে উপজেলার ৩২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ৪ হাজার ৪১৬জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। প্রথম দিনে অনুপস্থিত পরীক্ষার্থী মোট ২৮জন। মাধ্যমিক বিদ্যালয়ের ২৩জন এবং মাদ্রাসার ৫জন।

উপজেলার পরীক্ষার কেন্দ্রগুলো হলো শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, ভূনবীর দশরথ স্কুল অ্যান্ড কলেজ, মনাইউল্লাহ আদর্শ উচ্চ বিদ্যালয় (কারিগরি), শ্রীমঙ্গল আনোয়ারুল উলুম ফাজিল মাদ্রাসা। কেন্দ্রের ৫টি ভ্যানু ছাড়াও অন্যান্য ভ্যানুগুলো হলো উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়, দি বাড্স রেসিডেন্সিয়্যাল স্কুল অ্যান্ড কলেজ এবং ভীমশী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সন্ধীপ তালুকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বর্ধন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বর্ধন জানান, কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সুষ্ঠু ও শান্তির্পূণ পরিবেশে এসএসসি ও সমমান পরীক্ষা-২০২৩ এর প্রথম দিন অতিবাহিত হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন, জানান, পরীক্ষার্থীরা যাতে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে সে লক্ষ্যে পরীক্ষা কেন্দ্রগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে এবং শান্তিপূর্ণভাবে পরীক্ষা চলছে। কোনও অপ্রীতিকর ঘটনা ছাড়াই সবগুলো পরীক্ষা শান্তিপূর্ণভাবে শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT