1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শিক্ষকের পিটুনির ভয়ে মাদ্রাসার ছাত্ররা পালিয়ে যায়? - মুক্তকথা
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

শিক্ষকের পিটুনির ভয়ে মাদ্রাসার ছাত্ররা পালিয়ে যায়?

মোঃ কাওছার ইকবাল॥
  • প্রকাশকাল : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪২ পড়া হয়েছে

 

ফিরে এলো মাদ্রাসার ১৫ নিখোঁজ শিক্ষার্থী
তোলপাড় গোটা শ্রীমঙ্গল

 

 

শ্রীমঙ্গলের একটি ‘মাদ্রাসার ১৫ শিক্ষার্থী রাতের আধারে নিখোঁজ’ হওয়ার খবরটি এলাকায় টক অব দ্য টাউনে পরিনত হয়ে যায়। পরে খবর পাওয়া যায়, তারা সবার অগোচরে পালিয়ে সিলেট চলে যায়। একসাথে ১৫ জন মাদ্রাসার শিক্ষার্থীর নিখোঁজের বিষয়টি নিয়ে গোটা শ্রীমঙ্গল তোলপাড় শুরু হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি ভাইরাল হয়ে যায়।

ঘটনাটি ঘটেছে, শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের মন্দিরগাঁও হাফেজিয়া মাদ্রাসায়। খবর পাওয়া যায়, তারা মাদ্রাসা থেকে পালিয়ে সিলেট চলে যায়। অবশ্য আজ দুপুর ২ টায় তারা ট্রেনযোগে সিলেট থেকে শ্রীমঙ্গল এসে পৌঁছেছে।

জানা যায়, হাফেজিয়া মাদ্রাসার আবাসিকে থাকা ১৫ জন শিশু-কিশোর শিক্ষার্থী গতকাল শুক্রবার রাত আনুমানিক ৩টার দিকে হঠাৎ নিখোঁজ হয়ে যায়।

মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন মন্দিরগাঁও হাফিজিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা মুজিবুর রহমান আল মাদানী। তিনি বলেন, শনিবার ফজরের পর আমার কাছে খবর এলো মাদ্রাসার আবাসিকে থাকা ১৫জন শিক্ষার্থীর খোঁজ মিলছে না। শুক্রবার রাত ২টা থেকে ৩টার ভেতরে তারা মাদ্রাসা থেকে বেরিয়ে যায়। রাত ৩টার পর থেকে সংশ্লিষ্ট অভিভাবক ও আশপাশ খোঁজ নিয়ে তাদের কারোরই সন্ধান পাওয়া যায়নি। পরে আমি এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় অভিযোগ দেই এবং নিখোঁজ হওয়া শিক্ষার্থীদের অভিবাবকদের সাথেও যোগাযোগ করি। অনেকের বদৌলতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি ভাইরাল হয়ে যায়।

খবরটি জানাজানি হলে আজ দুপুরের দিকে নিখোঁজ হওয়া শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের অভিভাবক ও শ্রীমঙ্গলে থানায় খবর আসে যে, তারা সিলেটে আছে। পরে মুঠোফোনে তাদের সাথে যোগাযোগ করে শ্রীমঙ্গলে আসার অনুরোধ করলে তারা পুলিশ প্রশাসনকে নিশ্চিত করে বলে, দুপুর ১২টার পর তারা সিলেট থেকে ট্রেনযোগে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে রওয়ানা দিবে। প্রায় ২টার দিকে নিখোঁজ হওয়া শিক্ষার্থীরা শ্রীমঙ্গল রেল স্টেশনে পৌঁছে। এসময় মাদ্রাসার শিক্ষক এবং অভিভাবকরা তাদের গ্রহন করে থানায় নিয়ে যান।

হঠাৎ মাদরাসা থেকে ১৫জন শিক্ষার্থী নিখোঁজ হওয়ার পেছনে কারণ কী থাকতে পারে জানতে চাইলে পরিচালক বলেন, শিক্ষার্থীরা শাহজালাল(রহ.) মাজারে জিয়ারতে গিয়েছে বলে জেনেছি। তাদের সাথে বিস্তারিত কথা বলে অন্য কোনো কারণ থাকলে জানার চেষ্টা করবো।

মাদ্রাসার থেকে ভোররাতে সিলেট পালিয়ে যাওয়া মাহমুদ ছানী নামের এক কিশোর শিক্ষার্থী বলে, আমরা সিলেটের হজরত শাহ জালাল(রহ.) এর মাজারে গিয়েছিলাম। নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী বলে, পড়ালেখার চাপ এবং মাদ্রাসার শিক্ষকের পিটুনির ভয়ে তারা পালিয়েছে।

এ ঘটনার বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে যোগাযোগ হয় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আলী মাহমুদ এর সাথে। তিনি বলেন, আসলে ছাত্ররা নিখোঁজ হয়নি, পালিয়েছে। ছাত্রদের সাথে আমাদের কথা হয়েছে, তারা জানায় এ মাদ্রাসায় তারা আর পড়তে চাচ্ছে না। মাদ্রাসার শিক্ষকের সাথে রাগ করে তারা সিলেটে চলে যায়। মুঠোফোনে আমি তাদেরকে বলেছি তোমরা চলে আসো, আমরা বসে তোমাদের কথা শুনবো এবং বিষয়টি দেখবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT