1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন আওয়ানীলীগ নেতা ফিরোজ - মুক্তকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন আওয়ানীলীগ নেতা ফিরোজ

বিশেষ প্রতিবেদক॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪
  • ০ পড়া হয়েছে

লন্ডনঃ প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ ফিরোজ আর নেই। (ইন্না…লিল্লা…হি….রাজিউন)। বৃহস্প্রতিবার ১৭ অক্টোবর ২০২৪ লন্ডন সময় দুপুর ১২টা ৩০মিনিটে ওয়েলসের রাজধানী কার্ডিফের হিথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

তিনি দীর্ঘ তিন যাবত নানাবিধ অসুখে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১পুত্র ও ৩কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের নামাজের জানাজার তারিখ পরবর্তীতে জানানো হবে বলে পরিবারের পক্ষ থেকে জানিয়েছেন তার দুই কন্যা কার্ডিফ সিটি কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলার বাবলিন মল্লিক ও কাউন্সিলার জাসমিন চৌধুরী।

মৌলভীবাজার জেলা সদরের কচুয়া গ্রামে জন্ম নেয়া মোহাম্মদ ফিরোজ প্রবাস জীবনে একাধিক সমাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। একসময়ের কৃতি ফুটবল খেলোয়াড় ও বৃটেনের কার্ডিফে বসবাসকারী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় জাতীয় পরিষদের সদস্য, কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ ফিরোজ আহমদ মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এছাড়াও মহান মুক্তিযুদ্ধের সময় যুক্তরাজ্য ৭১ এর একশন কমিটির ওয়েলসের সেক্রেটারি ও বাংলাদেশ এসোসিয়েশন এর সাবেক প্রেসিডেন্ট ও প্রবাসে বৃহত্তর সিলেট বাসীর সামাজিক সংগঠন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে সাউথ ওয়েলস এর চেয়ারপার্সন এর দায়িত্ব পালন করেছেন নিষ্টার সাথে।

এদিকে কার্ডিফ বাংলাদেশ কমিউনিটি ও ওয়েলস আওয়ামী লীগের পক্ষ থেকে এক শোকবার্তায় বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও প্রবীণ রাজনীতিবীদ মোহাম্মদ ফিরুজ আহমদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কার্ডিফের কমিউনিটি ব্যক্তিত্ব সাংবাদিক মকিস মনসুর, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাবেক প্রেসিডেন্ট সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী, বিশ্ববাংলা নিউজ টুয়েন্টি ফোরের সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি যুক্তরাজ্য শাখার সাবেক সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, সাংবাদিক আজিজুল আম্বিয়া প্রমুখ। পৃথক পৃথক শোক বার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT