1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সরকার পতনের লগ্নে... - মুক্তকথা
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২১ অপরাহ্ন

সরকার পতনের লগ্নে…

কমলগঞ্জ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪
  • ১১৩ পড়া হয়েছে

সেনা বাহিনীর উপস্থিতিতে শান্ত হয়ে আসছে পরিবেশ ॥ কাটছে আতংক

সেনা বাহিনীর সরব উপস্থিতিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উত্তপ্ত পরিবেশ ক্রমশ শান্ত হয়ে আসছে। থানায় পুলিশ না থাকায় এবং ৫ আগস্ট বিকেলে সহিংসতায় আতংকে ছিলেন এ উপজেলার মানুষ। এ অবস্থায় স্থানীয় উপজেলা বিএনপি, জামায়াত ইসলামী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতারা শহরের বিভিন্ন নিরাপত্তার দায়িত্ব পালন করেন। তারা পরিচ্ছন্নতা, ট্রাফিকিং ও সনাতন ধর্মালম্বীর মন্দির পাহারার দায়িত্ব নেন।

একই সাথে সেনাবাহিনীর জোয়ানদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। মেজর মো: মেজবাউর রহমান এর নেতৃত্বে সেনাবাহিনীর শ্রীমঙ্গল ও কমলগঞ্জের দায়িত্বরত কর্মকতাগণ উপজেলার বিভিন্ন মন্দির ও ক্ষতিগস্থ এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন কালে আর্মি ক্যাম্প কমান্ডার মেজর মো: মেজবাউর রহমান বলেন, আইন শৃঙ্খলার অবনতি যারাই ঘটাবে তাদের কঠোর হাতে দমন করা হবে। এর মাঝেও শনিবার ভোররাতে কমলগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের গোপালনগর এলাকায় ২০/২৫ জনের দুটি সংঘবদ্ধ সশস্ত্র ডাকাতদল প্রবেশ করে ডাকাতির চেষ্টা করলে এলাকাবাসী জেগে উঠে লাঠিসোঠা নিয়ে প্রতিরোধ গড়ে তুললে ডাকাতদল পালিয়ে যেতে সক্ষম হয়। গোপালনগর এলাকার সঞ্জয় কান্তি দেব নামে একব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাকাতি প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ প্রতিরোধের ডাক দেন। কমলগঞ্জের বিভিন্ন স্থানে চুরি ডাকাতি প্রতিরোধে অনেকেই রাত জেগে পাহারা দিচ্ছেন বলে জানা গেছে। পরে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকেও অবগত করা হয়।

 

কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়ি পরিচালনা কমিটির সভাপতি প্রদীপ দত্ত রেন্টু জানান, সেনাবাহিনীর একটি টিম ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ তাদের মন্দির পরিদর্শন করেছেন এবং নিয়মিত টহলসহ যে কোন সমস্যায় তাদের পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন।
এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ ও সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ জানান, গত ৫ আগস্টের পর থেকে কমলগঞ্জ উপজেলায় কোন পুলিশ সদস্য থানায় ছিলনা। শুক্রবার বেশকিছু পুলিশ সদস্য থানায় ফিরে আসলেও তাদের কার্যক্রম চোখে পড়েনি। নানা ঘটনা নিয়ে অনেকে আতংক ছিলেন। এই অবস্থায় সেনাবাহিনী ও রাজনৈতিক নেতৃবৃন্দের নিয়মিত টহল ও মন্দির পরিদর্শনে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।


 

 

সাবেক কৃষিমন্ত্রীর বাগানবাড়িসহ বিভিন্ন স্থানে ভাঙ্গচুর

বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনের ফলে শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগে দুপুরের পর থেকে মৌলভীবাজারের কমলগঞ্জে সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এর বাগান বাড়িসহ বিভিন্ন স্থানে হামলা ও নামফলক ভাঙ্গচুর করা হয়েছে। কমলগঞ্জ থানা ও শমশেরনগর পুলিশ ফাঁড়িতে তালাবদ্ধ ও পুলিশ শূণ্য রয়েছে। চরম আতঙ্ক, উদ্বেগ ও উৎকন্ঠায় সাধারণ মানুষ।

স্থানীয়রা জানান, গত সোমবার শেখ হাসিনার পদত্যাগের পর কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজার, শমশেরনগর, মুন্সীবাজারসহ বিভিন্ন স্থানে আনন্দ মিছিল বের হয়। এসময় উত্তেজিত জনতা থানা ও পুলিশ ফাঁড়িতে হামলার চেষ্টা করে। মঙ্গলবার ভানুগাছ বাজারে জামায়াত ইসলামীর উদ্যোগে আনন্দ মিছিল বের হয়।

মঙ্গলবার ভোরে কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর মোরাল ভাঙ্গচুর করা হয়। এছাড়া কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয়সহ কয়েকটি স্থানে সাবেক কৃষিমন্ত্রীর বিভিন্ন উন্নয়নের নামফলক ভাংচুর করা হয়। এছাড়া কমলগঞ্জ পৌরসভা কার্যালয়ে গিয়ে মোরাল ভাঙ্গচুর, উপজেলা চৌমুহনায় ময়না চত্বর, মাধবপুর ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে, উপজেলা ছাত্রলীগ কার্যালয় ও মুক্তিযোদ্ধা ভবনে ভাঙ্গচুর করা হয়। মাধপুরের পারোয়াবিল এলাকায় বাবুল রজক এর মুরগীর খামার লুট করা হয়েছে। উত্তেজিত জনতা কমলগঞ্জ থানা ও শমশেরনগর পুলিশ ফাঁড়িতেও হামলার চেষ্টা করে। তবে স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ তাদের প্রতিহত করেন। এসব ঘটনায় কমলগঞ্জ থানা এবং শমশেরনগর পুলিশ ফাঁড়িতে কোন পুলিশ সদস্যদের দেখা যায়নি। এদিকে মঙ্গলবার কমলগঞ্জের পাত্রখোলা চা বাগানে এক চা নারী শ্রমিক এর লাশ পাওয়া গেছে। তবে লাশ উদ্ধারে পুলিশের কাউকে পাওয়া যায়নি। বিভিন্ন স্থানে উত্তেজিত জনতা আওয়ামীলীগের নেতাকর্মীকে খোঁজার চেষ্টা করায় অনেকেই গা ঢাকা দিয়েছেন বলে বিশ্বস্থ সুত্রে জানা গেছে।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, আমরা নিরাপত্তাহীনতায় আছি। থানায় কেউ নেই, তালা দেয়া রয়েছে।
মৌলভীবাজার পুলিশ সুপার মো. মনজুর রহমান থানায় পুলিশ না থাকার সত্যতা নিশ্চিত করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT