1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সাংবাদিক বাছিতের উপর জীবননাশী হামলার প্রতিবাদ - মুক্তকথা
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

সাংবাদিক বাছিতের উপর জীবননাশী হামলার প্রতিবাদ

কমলগঞ্জ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৪৯০ পড়া হয়েছে

সাংবাদিক আব্দুল বাছিত খানের উপর হামলার প্রতিবাদে কমলগঞ্জের সাংবাদিকগন এক প্রতিবাদ সভা ও মিছিলের আয়োজন করেন। এ ঘটনায় কোন ছাড় দেয়া হবে না বলে কমলগঞ্জ থানার দায়ীত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের আশ্বস্ত করেছেন।

খবরে প্রকাশ যে, মৌলভীবাজারের কমলগঞ্জে পেশাগত দায়িত্বপালন শেষে উপজেলা সদরে যাওয়ার পথে উবাহাটা এলাকায় মধ্যযুগীয় কায়দায় সাংবাদিক আব্দুল বাছিতের উপর সন্ত্রাসী হামলা সংগঠিত হয়। এর প্রতিবাদে কমলগঞ্জে কর্মরত সকল সাংবাদিকগন এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন। গত কাল রোববার দুপুরে উপজেলা চৌমুহনা চত্বরে সর্বস্তরের সাংবাদিকগন এই প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সন্ত্রাসীদের উপর্যুপরি ছুরিকাঘাতে সাংবাদিক আব্দুল বাছিতের অবস্থা আশঙ্কাজনক। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে লড়ছে। অনিয়ম, দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশে সাংবাদিকরা চরম নিরাপত্তাহীনতায় আছেন। প্রকাশ্য দিবালোকে আব্দুল বাছিতের উপর হামলাকারী ও পরিকল্পনাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির নিশ্চিত করতে হবে বলে তারা সমাবেশে দাবী তোলেন।

এ ব্যাপারে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান বলেন, যত দ্রুত সম্ভব আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যে সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। এ ঘটনায় কোন ছাড় দেয়া হবে না বলে তিনি সাংবাদিকদের আশ্বস্ত করেন।

‘কমলগঞ্জের কাগজ’ পত্রিকার সম্পাদক ও পৌর মেয়র মো. জুয়েল আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক সাজিদুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সাংবাদিক শাহীন আহমেদ, সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংবাদিক মুজিবুর রহমান, নির্মল এস পলাশ, এম.এ.ওয়াহিদ রুলু, এম.এ. হামিদ, ইসমাইল হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক জয়নাল আবেদীন, কামরুল হাসান মারু, আব্দুর রাজ্জাক রাজা প্রমুখ।

সমাবেশের সাথে নিরাপদ সড়ক চাই উপজেলা কমিটি, উপজেলা চৌমুহনী বাজার ব্যবসায়ী সমিতি একাত্মতা প্রকাশ করেন।

উল্লেখ্য যে, গত ১৩ আগস্ট শনিবার প্রায় দুপুরে কমলগঞ্জ-মুন্সীবাজার সড়কের উবাহাটা এলাকায় মোটরসাইকেল যোগে ৩ জন সন্ত্রাসী, দৈনিক খবরপত্র পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি সাংবাদিক আব্দুল বাছিত খান এর মোটরসাইকেলের গতিরোধ করে তার হাত, পা, মাথাসহ বিভিন্ন স্থানে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয় লোকজন ছুটে এসে গুরুতর আহত অবস্থায় আব্দুল বাছিতকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT