1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডনে প্রতিবাদ সভা - মুক্তকথা
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

লন্ডনে প্রতিবাদ সভা

আনসার আহমদ উল্লাহ॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
  • ১৩৮ পড়া হয়েছে

রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের প্রতিবাদে
লন্ডনে প্রতিবাদ সভা

লন্ডন॥

বাংলাদেশে সাধারন শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী কোটা আন্দোলনকে নাশকতামূলক ও হিংসাত্মক মারামারিতে রূপান্তরীত করেছে স্বাধীনতা বিরোধী জামাত-শিবির ও বিএনপি। তাদের এহেন অগনতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের প্রতিবাদে গ্রেটার লন্ডনের নিউহ্যাম, রেডব্রিজ, বার্কিংএন্ড ডাগেনহ্যামে বসবাসরত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্রিটিশ বাঙ্গালীদের এক প্রতিবাদ সভা গত ২৪ জুলাই মেনরপার্কের ৭৫৭ রমফোর্ড রোডের একটি রেষ্টুরেন্টে অনুষ্টিত হয়।

সভায় বক্তারা বলেন স্বাধীনতা বিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে জঘন্য মিথ্যাচার ও অপপ্রচারের পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে দেশব্যাপী এক নৈরাজ্যকর পরিস্থিত সৃষ্টি করেছে। নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যকে হত্যা এবং দেশব্যাপী লুটতরাজ, আমাদের গর্ব এবং গৌরবের প্রতিক মেট্রোরেল, বিটিভি ভবন ও টোলপ্লাজার মতো আধুনিক স্থাপনাগুলো গুড়িয়ে দিয়েছে।  এরা দেশের সম্পদ ধ্বংস করে বসে থাকেনি বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি বিনষ্ট করতে চালিয়ে যাচ্ছে অপপ্রচার ও বিভ্রান্তি। এরা অতি সম্প্রতি ব্রিটেনে ছাত্রলীগের শান্তি সমাবেশে হামলা করে বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি বিনষ্ট করেছে। সভায় বক্তাগন, দেশদ্রোহীদের চিহ্নিত করে দ্রুত বিচারের দাবী জানান।

রাজ্জাক মোল্লার সভাপতিত্বে ও আতিয়ার রসুল কিটনের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনায় অংশ নেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ চৌধুরী, বার্কিং এন্ড ডাগেনহ্যাম কাউন্সিলের সিভিক মেয়র কাউন্সিলার মঈন কাদরী, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির কেন্দ্রীয় সদস্য সাংবাদিক মতিয়ার চৌধুরী, ডঃ বি এম রাজ্জাক, সাহাদাত হোসেন তপন, গোলাম ফারুক, অনিক, ইকবাল হোসেন, হাদী খান, লাবু , মামুন ফকির, বাবুল খান, মাহামুদ হোসেন, এম এ রাজু, হাকিম সিকদার, আমিনুর রহমান ভুইয়া, শাহজাহান মোহাম্মদ, শুসান্ত ঘোষ, আমিন, সাব্বির হোসেন, ইমাম, হোসেন, মাহাবুব হোসেন, আজাদ মোল্লা প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT