1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এক প্রবাসীর বাড়িতে আগুন - মুক্তকথা
মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

এক প্রবাসীর বাড়িতে আগুন

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : বুধবার, ৩১ জুলাই, ২০২৪
  • ৮৭ পড়া হয়েছে

গুরুতর আহত ১ জনকে ঢাকায় স্থানান্তর,
পুলিশ ধরেছে ২জনকে;
মানুষের হিংস্রতা পশুকে হার মানায়

 

রুটি-রুজির দায়ে ওমানে প্রবাস জীবনের কঠোরতার মধ্যে থেকে অল্পকিছু রোজগার করে দেশে এসে নিজের পৈত্রিক ভিটাখানা ঠিক করার চেষ্টা করতে গিয়ে প্রবাসী মোস্তাকার হোসেন প্রকাশ উকিল প্রতিবেশীর আক্রোষে আজ ঢাকার মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ণ ইউনিটে অগ্নিদগ্ধতায় ভুগছেন।

জানা যায়, মৌলভীবাজারের কমলগঞ্জে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে আগুন লাগিয়ে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। আগুন নিভাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়ে ওমান প্রবাসী মোস্তাকার হোসেন প্রকাশ উকিল(৫০)কে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

গত ২৬ জুলাই, শুক্রবার, দিবাগত রাত ২.৩০ ঘটিকায় আদমপুর ইউনিয়নের আদকানী গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ২ জনকে আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আদকানী গ্রামের ওমান প্রবাসী মোস্তাকার হোসেন প্রকাশ উকিল এর সাথে একই গ্রামের প্রতিবেশি রাজু আহমদ পারভীন গংদের সাথে দীর্ঘ দিন ধরে জমি-জমা সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধকে কেন্দ্র করে তার বসত ঘরে গত শুক্রবার গভীর রাতে প্রতিপক্ষের লোকজন আগুন লাগিয়ে দেয়। গভীর রাতে আগুনের বিষয়টি টের পেয়ে ওমান প্রবাসী মোস্তাকার হোসেন প্রকাশ উকিল আগুন নেভাতে বের হলে প্রতিপক্ষের রাজু আহমদ পারভীন, নিজাম উদ্দিন, সামাল মিয়া, বাহার মিয়া, দেলোয়ার মিয়া ওমান প্রবাসী মোস্তাকার হোসেন প্রকাশ উকিলের উপর হামলা করে বলে অভিযোগ করেন ওমান প্রবাসীর চাচাতো ভাই জহুর আলী।

এ সময় ওমান প্রবাসীর পরনের লুঙ্গীতে আগুন লেগে তিনি অগ্নিদগ্ধ হন। অগ্নিকান্ডের খবর পেয়ে শুক্রবার রাতেই কমলগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। গুরুতর আহত ওমান প্রবাসী মোস্তাকার হোসেন প্রকাশ উকিলকে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে তাকে জরুরী ভিত্তিতে শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে ঘটনার খবর পেয়ে শনিবার সকালে কমলগঞ্জ থানাপুলিশের একটি দল অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য আদকানী গ্রামের প্রতিপক্ষ রাজু আহমদ পারভীন(৪৩) ও নিজাম উদ্দিন(৩৫)কে আটক করে থানায় আনা হয়েছে বলে জানান কমলগঞ্জ থানার উপ পরিদর্শক অনিক রঞ্জন দাস।

এ বিষয়ে কমলগঞ্জ থানার ওসি সাইফুল আলম অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ২জনকে আটক করা হয়েছে। এ বিষয়ে কমলগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গত ১৯ জুলাই “প্রাচীর নির্মাণে বাধা, থানায় অভিযোগ দেওয়ায় হুমকি” শিরোনামে বিভিন্ন সংবাদপত্রে একটি সংবাদ প্রকাশিত হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT