1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জামাতে ইসলামী ও ছাত্র শিবির - মুক্তকথা
শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

জামাতে ইসলামী ও ছাত্র শিবির

আব্দুল ওয়াদুদ
  • প্রকাশকাল : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৫ পড়া হয়েছে

জামায়াত ক্ষমতায় গেলে ঘুষ বাণিজ্য ও চাঁদাবাজি থাকবে না

-মাওলানা আব্দুল হালিম


বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল আব্দুল হালিম বলেছেন, রাজনীতি হবে মানুষের কল্যাণের জন্য, রাজনীতি মানে চাঁদাবাজি করা নয়, রাজনীতি হচ্ছে মানুষের সেবার জন্য, রাজনীতি দখল দারিত্বের জন্য নয়। জামায়াত ক্ষমতায় গেলে চাঁদাবাজি, দখলদারিত্ব, ঘুষ বাণিজ্য, দূর্নীতি থাকবে না। সকল মানুষ নিজেদের অধিকার ফিরে পাবে।

গত শুক্রবার(২০ সেপ্টেম্বর) বিকেলে মৌলভীবাজারের রাজনগর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

প্রধান অতিথি  বন্যায়  ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে  বলেন, গত ১৫ বছর একটা সরকার জনগণের অধিকার দেয় নাই। মেধাবীরা চাকরি পায় নাই, দলের নেতারা শুধু চাকরি পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা সিট পায় না, ওখানেও চাঁদাবাজি চলে। জামায়াত ক্ষমতায় গেলে মেধা, যোগ্যতা, সততা অনুযায়ী চাকরি পাবে। এখানে কোন বৈষম্য থাকবে না। যেই দলের হোক, যেই গ্রামের হোক, যেই ধর্মের হোক, মেধা, যোগ্যতা অনুসারে চাকরি হবে।

অনুষ্ঠানে ৩৬টি পরিবারকে ৭১ বান ঢেউটিন, ঘরের খুটি সহ ২০ লক্ষ টাকার গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ করা হয়।

রাজনগর উপজেলা জামায়াতের আমীর আবুর রাইয়ান শাহীনের  সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা জামায়াতের সাবেক আমীর ও সিলেট আঞ্চলিক টিম সদস্য আব্দুল মান্নান, জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা আব্দুর রহমান, উপজেলা নায়েব আমীর মাওলানা দেলোয়ার হোসেন বাবলু, টেংরা ইউনিয়ন সভাপতি মাহমুদুর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে জেলা জামায়াতের আয়োজনে শুক্রবার বিকেলে সীরাতুন্নবী শীর্ষক আলোচনায় তিনি প্রধান অতিথির আলোচনায় অংশ নেন। এসময় জামায়াতের নেতা-কর্মী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। জামায়াতের জেলা আমীর প্রকৌশলী এম শাহেদ আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী মোঃ ইয়ামীর আলীর সঞ্চালনায় বক্তব্য দেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ফয়জুল করীম ময়ুনসহ আরও অনেকে।


আন্দোলনে ছাত্রশিবিরের একক কৃতিত্ব ও অবদান
কখনো দাবি করেনি, করবেও না

-শিবির সম্পাদক

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল জাহিদুল ইসলাম বলেছেন, এই স্বৈরাচার বিরোধী আন্দোলনে আমরা যখন শামিল হয়েছিলাম,  আমাদের কি কোন দলীয় পরিচয় ছিল। সেদিন আমাদের কোন ব্যক্তির পরিচয় ছিল না। সেদিন আমাদের মত, ধর্ম, বর্ণের কোন পরিচয় ছিল না। অন্যধর্মের কেউ আহত হলে সবাই হাসপাতালে নিয়ে গিয়েছেন, এরকম অসংখ্য নজির রয়েছে। এই আন্দোলনে ইসলামী ছাত্রশিবির তার একক কোন কৃতিত্ব ও অবদান কখনো দাবি করেনি, করবেও না। আমরা মনে করি এই আন্দোলন সবার। এই আন্দোলন কোন একক ব্যক্তির মাস্টারমাইন্ডে হয়নি। এই আন্দোলনে অসংখ্য মাস্টারমাইন্ড রয়েছে। অসংখ্য শহীদ রয়েছেন। সবাইমিলে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ প্লাটফর্মের মধ্যে দিয়ে এই সমাজ থেকে ফ্যাসিজমের উৎখাতের নবসূচনা সৃষ্টি করেছি।

 

রোববার দুপুরে মৌলভীবাজার শহরের বেঙ্গল কনভেনশন হলে মৌলভীবাজার শহর, জেলা ও হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত সাথী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাত্রশিবির সাধারণ সম্পাদক বলেন, এই সমাজে কোন অন্যায় চাইনা, কোন জুলুম চাই না। একক কোন কর্তৃত্ব নয় বরং যিনি দায়িত্বশীল হবেন, যিনি এই সমাজকে পরিচালনা করবেন, এই রাষ্ট্রকে পরিচালনা করবেন, তাকে জনগণের কাছে  জবাবদিহিতা করতে হবে। আমরা এমন একটা সমাজ, এমন একটা রাষ্ট্র এই আন্দোলনে থেকে পেতে চাই।

তিনি আরো বলেন, মানুষ জানতো সেদিন মিছিলে যাওয়া মানে গুলিবিদ্ধ হওয়া। জেনেশুনেই জীবনকে তুচ্ছ করে দাড়িয়েছিলেন জালিমের বিরুদ্ধে। মানুষ চায় না নতুন করে আবারও ফ্যাসিবাদ প্রতিষ্টা হোক। এ জন্য আমাদেরকে ৫ তারিখের ঐক্যবদ্ধ চেতনাকে  ধারণ করে সামনের বাংলাদেশ পরিচালনা করতে হবে। এজন্য যদি কোন বাঁধা আসে, বিপত্তি আসে, যদি কেউ বাড়াবাড়ি করতে আসে তা’হলে ৫তারিখের সেই আত্মাহুতির শপথে বলিয়ান থেকে আন্দোলনকে অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।

মৌলভীবাজার শহর সভাপতি তারেক আজীজের সভাপতিত্বে ও জেলা সভাপতি হাফেজ আলম হোসাইনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক তৌহিদুল ইসলাম মিসবাহ, মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর প্রকৌশলী এম শাহেদ আলী, হবিগঞ্জ জেলা জামায়াতের আমীর কাজী মহসিন আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT