1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আইফেল টাওয়ারের পাশে বাঘ, গুলি করে মারা হয়েছে - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

আইফেল টাওয়ারের পাশে বাঘ, গুলি করে মারা হয়েছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭
  • ৪০২ পড়া হয়েছে

ফ্রান্স থেকে মোহাম্মদ আব্দুল মুহিব।।  সার্কাসের খাঁচা থেকে বেরিয়ে প্যারিসের রাস্তায় চলে আসে বাঘটি। পরে তাঁকে গুলি করে মেরে ফেলা হয়। ধরুন, স্বপ্নের আইফেল টাওয়ার দেখতে গেছেন। হঠাৎ লক্ষ্য করলেন, একটি বাঘ আপনার দিকে তাকিয়ে রয়েছে অথবা রাস্তায় ঘোরাঘুরি করছে। কেমন হবে? অনেকটা এ রকমই ঘটেছে ফ্রান্সের প্যারিসের ফিফটিন ডিসট্রিক্টে। জায়গাটি আইফেল টাওয়ারের দক্ষিণে।
গতকাল শুক্রবার খাঁচা থেকে বেরিয়ে রাস্তায় চলে আসে একটি বাঘ। অবশ্য কারও কোনো ক্ষতি করার আগেই বাঘটিকে গুলি করে মেরে ফেলা হয়। বাঘটির মালিক বোরমান সার্কাস নামের একটি প্রতিষ্ঠান। মাত্র কয়েক দিন আগেই প্যারিসে এসেছে প্রতিষ্ঠানটি। আগামী ৩ ডিসেম্বর থেকে তাদের প্রদর্শনী শুরু হওয়ার কথা রয়েছে। এমন অবস্থায় গতকাল সার্কাসের খাঁচা থেকে বেরিয়ে যায় ২০০ কেজি ওজনের বাঘটি। এরপর প্যারিসের রাস্তায় ঘোরাঘুরি শুরু করে সে। আইফেল টাওয়ারের দক্ষিণ দিকের রাস্তায় বাঘটি দেখে জরুরি বিভাগে খবর দেয়
স্থানীয়রা। তাৎক্ষণিকভাবে ট্রাম চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে কারও কোনো ক্ষতি করতে পারেনি বাঘটি। সার্কাসের লোকজনই শটগানের গুলি দিয়ে বাঘটিকে মেরে ফেলে।
একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘এটা ছিল সত্যিই বিশাল একটি বাঘ। আমরা দুই-তিনটি গুলির শব্দ শুনলাম। এরপর দেখতে পেলাম, পুলিশ একটি ট্রাকের দিকে এগিয়ে যাচ্ছে।’ পরে পুলিশের পক্ষ থেকে এক টুইটার বার্তায় বলা হয়, ‘বাঘটি ছুটে গিয়েছিল, কিন্তু বিপদ কেটে গেছে।’
কীভাবে বাঘটি খাঁচা থেকে বের হয়ে গিয়েছিল, তা এখনো জানা যায়নি। পুরো ঘটনাটির তদন্ত করে দেখছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য সার্কাস মালিককে হেফাজতে নেওয়া হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT