1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আজকের হরতাল কেমন ছিল - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

আজকের হরতাল কেমন ছিল

প্রতিনিধি ও সংবাদদাতাগন॥
  • প্রকাশকাল : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৩০১ পড়া হয়েছে

ঢাকা:

 

প্রধান বিচারপতির বাসভবনে ভাঙ্গাচুরার অভিযোগে বিএনপি নেতা মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯জন নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ।

রোববার, ২৯ অক্টোবর, রাজধানীর রমনা থানায় এ মামলা দায়ের করা হয়েছে। বর্নিত দু’জন নেতা ছাড়াও উল্লেখযোগ্য আরো আসামীগন হলেন- আমীর খসরু মাহমুদ চৌধুরী, শামসুজ্জামান দুদু, বরকত উল্লাহ্ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, এডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিষ্টার শাহজাহান উমর, আব্দুস সালাম, ফরহাদ হালিম প্রমুখ।

মৌলবীবাজার:

সারাদেশে বিএনপির ডাকা হরতাল ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

 

 

রোববার(২৯ অক্টোবর) শহরের চৌমুনা চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলে সংসদ সদস্য নেছার আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধা পদ দেব সজল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সোয়েব, জেলা যুবলীগের সভাপতি সৈয়দ রেজাউল করিম সুমন সাধারণ সম্পাদক সৈয়দ সেলিম হক সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সিলেট:

পুলিশের সংঘে ধাওয়া ও পাল্টা ধাওয়া, রিক্সায় অগ্নিসংযোগ ও গাড়ী ভাঙ্গাচুরার মধ্য দিয়ে আজ সিলেটে বিএনপি ঘোষিত হরতাল পালিত হয়েছে বলে পত্রিকান্তরে জানা গেছে। এ অবস্থায় পুলিশ বিএনপি’র ৮জন নেতা-কর্মীকে আটক করেছে। হরতালের কারণে দূরপাল্লার বাস চলাচল করতে পারেনি। অনেক দোকানপাট বন্ধ ছিল।

হরতাল সমর্থকগন সিলেট নগরীর বিভিন্ন এলাকায় মিছিল ও চলাচলে বাধা সৃস্টি করে। পক্ষান্তরে দুপুরের দিকে আদালত এলাকায় শান্তি সমাবেশ করে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

জানা গেছে নগরীর জেলরোড এলাকায় বিএনপি সমর্থকরা ককটেল বিষ্ফোরণ ঘটায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে টিয়ার গ্যাস ব্যবহার করে। বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোড়ে।

কমলগঞ্জ:

কমলগঞ্জে আওয়ামীলীগের হরতাল বিরোধী মিছিল শান্তি ও উন্নয়ন সমাবেশ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি

দেশব্যাপী বিএনপি-জামাত কর্তৃক খুন, নৈরাজ্যসৃষ্টি ও দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে কেন্দ্রীয় ঘোষিত কর্মসুচির অংশ হিসেবে মৌলভীবাজারের কমলগঞ্জে হরতাল বিরোধী মিছিল, শান্তি ও উন্নয়ন সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।

রোববার(২৯ অক্টোবর) বিকেলে উপজেলা যুবলীগের আহবায়ক পৌর মেয়র মো. জুয়েল আহমদের নেতৃত্বে উপজেলা চৌমুহনা চত্তর থেকে শুরু হয়ে একটি মিছিল উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ভানুগাছ বাজারের চৌমুহনীতে এসে আওয়ামীলীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে মিলিত হয়৷

 

কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলাম ইকবাল মিলনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এড. মো. সানোয়ার হোসেনের সঞ্চালনায় শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক সদস্য ও কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. এএসএম আজাদুর রহমান, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, আলীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক বাদশা, আওয়ামীলীগ নেতা খন্দকার আহমদ হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি হামিম মাহমুদ জয়সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এসময় বক্তরা বলেন আন্দোলন ও হরতালের নামে বিএনপি-জামায়াত চক্র যেন সন্ত্রাস নৈরাজ সৃষ্টি করতে না পারে সে জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করে জনগনের পাশে দাঁড়ানোর আহবান জানান।

বড়লেখা ও জুড়ি:

জুড়ি সংবাদদাতা

আজ বিএনপি-জামায়াত ঘোষিত হরতাল কর্মসূচির কোনো রাজনৈতিক কর্মকাণ্ড ছিলনা বড়লেখা আর জুড়ীতে। হরতালের সমর্থনে বিএনপি-জামায়াত উপজেলার কোথাও কোনো ধরনের কর্মসূচি পালন করেনি। তবে উপজেলা শহর দু’টিতে আওয়ামী লীগ শান্তি মিছিলের মহড়া দেয়।

বিভিন্ন পয়েন্টে পুলিশের উপস্থিতি দেখতে পাওয়া গেছে। অন্যান্য দিনের মত যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। কোনো ধরনের বিশৃঙ্খলার কোন খবর পাওয়া যায়নি।

 

জুড়ী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দুপুরে একটি শান্তি মিছিল বাহির হয়।

আওয়ামী লীগের সভাপতি মাসুক মিয়ার সভাপতিত্বে এ মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, জেলা পরিষদ সদস্য বদরুল ইসলাম, দপ্তর সম্পাদক শরদেন্দু দাস শেখু, জামিল আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, সহ সভাপতি সাইরুল আলম, হাসান তারেক, কলেজ ছাত্রলীগের সভাপতি আদনান আশফাক প্রমুখ।

এসময় আওয়ামী লীগের সভাপতি বলেন, বিএনপি-জামায়াতের হরতালকে জুড়ীর মানুষ প্রতিহত করেছে। সবাই যার যার মত দোকানপাট খুলেছে। রাস্তায় গাড়ী চলাচল করেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT