1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আনপ্রেডিক্টেবল ক্রিকেট, জয় ছিনিয়ে নিল নিউজিল্যান্ড - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

আনপ্রেডিক্টেবল ক্রিকেট, জয় ছিনিয়ে নিল নিউজিল্যান্ড

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৬ জুন, ২০১৯
  • ৩১০ পড়া হয়েছে

বিরক্ত আর আফসোশ! ছবি: মুক্তকথা

মুক্তকথা সংবাদকক্ষ।। মুশফিকুর রহিমের দূর্বল খেলায় নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন দৌড়ের সময় খেলা থেকে বের হয়ে যাবার নিশ্চিত অবস্থা থেকে রেহাই পেয়ে যান। আর তা না হলে বাংলাদেশের বিজয় নিশ্চিত ছিল বলে বহু দর্শকের অভিমত। অবশ্য আরো অনেকেই বলেছেন, ক্রিকেট একটি অনুমান বহির্ভুত খেলা। আর কথাটা মনে হয় ঠিকই। এই একই খেলোড়ীগন দক্ষিণ আফ্রিকার সাথে ৩৩০ রান করতে পারে কিন্তু নিউজিল্যান্ডের সাথে খেলতে এসে মাত্র ২৪৪ রান করলো। এর অর্থ এই নয় যে নিউজিল্যান্ড খুব চমৎকার করে খেলেছে। বরং বলা যায় বাংলাদেশ মোটেই আগের দফার খেলার মত খেলতে পারেনি। এটা কি কোন কারণে নিউজিল্যান্ডের সাথে কোন দফারফা! একমাত্র খেলার গবেষকগন আর উপরের কর্তাব্যক্তিরাই বলতে পারবেন।

দর্শকদের মুখে বিরক্তির ভাব। ছবি: মুক্তকথা

বাংলাদেশের ২৪৪ রানের ঝুলি, চলমান ক্রিকেটে গণনার বাইরের বিষয়, বলছে ক্রীড়ামোদী বাঙ্গালীরাই। অন্যদিকে নিউজিল্যান্ডও যে ভাল খেলেছে তা তো মোটেই নয়। এই ২৪৪এর দৌড়ই তাদের কাছে হয়ে উঠেছিল হিমালয় সমান। এটুকু মোকাবেলা করতে নিউজিল্যান্ডকে ৮টি উইকেট দিয়ে দিতে হয়েছে এবং খেলতে হয়েছে ৪৭ ওভার ১বল। এর মাঝেও খেলার একেবারে শেষের দিকে বাংলাদেশেরই জয়ের দিকে অবস্থা ছিল কিন্তু বাঘেরা কোন এক অজ্ঞাত কারণে জয় হয় হয় এমন অবস্থা থাকা সত্ত্বেও হেরে গেলেন।
শেষের দিকে যখন তাদের হাতে মাত্র ৩টি উইকেট এবং দৌড়ের প্রয়োজন ২৭বার, অনেকেই মনে করেছেন বাংলাদেশ জিত নিয়ে নেবে। মানুষের সে আশার পাতিলেও পিপড়ে তুলে দিয়েছেন বাঘেরা। অবশ্য একেবারেই যে খারাপ খেলেছেন তা-ও নয়। প্রচন্ড লড়াই করেছেন বাঘের দল। কিন্তু দুঃখজনক হলেও সময়কে পক্ষে আনতে পারেননি। আর এজন্যই মনে হয় কিছু মানুষ বলেন- ‘ক্রিকেট ইজ এ আনপ্রেডিক্টেবল গেইম’। অবশেষে ওভালকে লজ্জা দিয়ে গতকালের খেলায় ২ উইকেটে হারতে হয়েছে বাংলাদেশকে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT