1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আফগানিস্তানে লড়াইকালে বাংলাদেশি বংশোদ্ভূত সোহেল নিহত হয়েছেন - মুক্তকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

আফগানিস্তানে লড়াইকালে বাংলাদেশি বংশোদ্ভূত সোহেল নিহত হয়েছেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭
  • ২১৯ পড়া হয়েছে

লন্ডন: আফগানিস্তানে আল কায়েদার হয়ে লড়াইকালে বাংলাদেশি বংশোদ্ভূত তারিক ওরফে সোহেল নিহত হয়েছেন। আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা একিউআইএস-এর প্রধান ওয়াসিম উমর এক বিবৃতিতে এ দাবি করেছেন। বুধবার ম্যাসেজিং অ্যাপস টেলিগ্রামে অসীম উমর ওই বিবৃতি দেন বলে ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউন জানিয়েছে। বিবৃতিতে সোহেলকে আল কায়েদার বাংলাদেশ শাখা আনসার আল ইসলামের প্রধান বলে উল্লেখ করা হয়েছে। তবে আফগানিস্তানের কান্দাহারে কবে কখন সোহেল নিহত হয়েছেন তা উল্লেখ করা হয়নি। এর আগে গত মাসেও সোহেলের নিহতের খবর প্রকাশ পেয়েছিল।
বিবৃতিতে অসীম উমর বলেন, আমাদের প্রিয় যে ভাইটি ঢাকার চাকচিক্য ছেড়ে ওয়াজিরিস্তানে হিজরত করেছিলেন, সেই তারিক ভাই (আল কায়েদার বাংলাদেশ বিষয়ক প্রধান) বাংলাদেশে ইসলামি শাসন ব্যবস্থার বসন্ত ফিরিয়ে আনার প্রত্যাশায় কান্দাহারের মরুভূমিকে জিহাদের আলোয় পবিত্র করতে গিয়ে মারা গেছেন। মঙ্গলবার আল কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরিও আলাদা একটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে সোহেলের সঙ্গে নিহত হওয়া সহযোগীদের নাম উল্লেখ করা হয়। তবে তাত্ক্ষণিকভাবে তাদের পরিচয়ের সত্যতা যাচাই করা যায়নি।
সংবাদপত্রটি জানায়, গত মাসে আল কায়েদার আস-শাহাব মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিও থেকে প্রথমবারের মতো সোহেলের মৃত্যুর খবরটি জানা যায়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT