1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এমপি কক্স হত্যা জনমনে অনেক প্রশ্ন - মুক্তকথা
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

এমপি কক্স হত্যা জনমনে অনেক প্রশ্ন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৭ জুন, ২০১৬
  • ৭৮৭ পড়া হয়েছে
_90009535_jocox3 - Copy

খুন হয়ে যাওয়া এমপি জো কক্স

মুক্তকথা: ১৭ই জুন ২০১৬ইংরেজী::

Jo Cox MP death_ Reaction and tributes – BBC News

তরুণী বললে ভুল বলা হবেনা। দুই সন্তানের মা, বেরিয়ে ছিলেন তার এমপি সার্জারী থেকে। কিন্তু নির্দয় আততায়ী তার সন্তানদের কাছে ফিরে যেতে দেয়নি। প্রকাশ্য রাস্তায় রক্তমাখাদেহে তাকে ঢলে পড়তে হয় মৃত্যুর কোলে।

ঘটনাটি ঘটেছে গতকাল, বৃটেনে। প্রকাশ্যে ছুরি মেরে, গুলি করে খুন করা হয়েছে বৃষ্টলের এক মহিলা এমপি’কে।

গত কাল বৃহস্পতিবার ১৬ই জুন, ব্রিস্টল, মার্কেট স্ট্রিটের রাস্তায় লেবার পার্টির ‘বেটলি ও স্পেন’ এর এমপি জো কক্সের ওপর অতর্কিতে ঝাঁপিয়ে পড়ে এক আততায়ী। আততায়ী, প্রথমে চাকুমেরে রাস্তায় ফেলে দেয় এমপি কক্সকে। তার পর রক্তাক্ত কক্সকে লক্ষ্য করে গুলি চালায়।

_90009535_jocox3

শ্রদ্ধার ডালি

ঘটনাস্থলেই মৃত্যু হয় ৪১ বছর বয়সী কক্সের। ওই ঘটনায় ধারে কাছে থাকা এক বৃদ্ধও গুরুতর জখম হয়েছেন।

b854f7ab-d430-4fa8-95ec-23f3246aa1a9

এমপি কক্স হত্যার সাথে জড়িত সন্দেহে গ্রেপ্তার টম্মি মেয়ের

দিনে দুপুরে প্রকাশ্য রাস্তায় এই খুনের ঘটনায় জড়িত সন্দেহে ৫২ বছর বয়সী টম্মি মেয়ের নামক এক জনকে পরে ব্রিস্টলে পুলিশ গ্রেফতার করেছে।এই টম্মি মায়ের ব্যক্তি জীবনে কোন উগ্র বা হিংস্র স্বভাবের মানুষ নয় এবং ওই ধরনের কোন রাজনীতি মনোভাবাপন্ন মানুষও নয়, বলেছে তার ভাইয়ের বরাত দিয়ে পুলিশ। পশ্চিম ইয়র্কশায়ার, বৃষ্টলে তার বাড়ীর কাছ থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। জনৈক প্রত্যক্ষদর্শীর শুনা বলে পুলিশ বলছে আক্রমনের সময় ওই ব্যক্তি দু’দু’বার “বৃটেন ফার্স্ট” বলে চিতকার দিয়েছে।

_90010274_reutersbarge

সারাদেশে শ্রদ্ধার ডালি সাজিয়েছে মানুষ

স্কট মায়ের, গ্রেপ্তারকৃত টম্মি মায়ের এর ভাই বলেছে তার ভাইয়ের মানসিক সমস্যার রোগ রয়েছে, কিন্তু ওটার জন্য তার প্রয়োজনীয় চিকিতসাও রয়েছে।

এমপি কক্স বিবাহিত এবং ২সন্তানের জননী ছিলেন। বুদ্ধীদীপ্ত, নিরীহ সাধারণ মানুষের বান্ধব কক্স মাত্র গেল বছর, ২০১৫ সালে নির্বাচনে পাশ করে সংসদে গিয়েছিলেন।

তার কর্মের সন্মানার্থে, আসন্ন পুনঃনির্বাচনে রক্ষণশীল দল কোন প্রতিদ্বন্ধীতায় যাবেনা ঘোষণা দিয়েছে। সারা বিশ্বের মানুষের কাছ থেকে তার কর্ম ও জীবনস্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের ঢেউ বয়েই চলেছে।

যদিও কোন নিরাপত্তারক্ষী ছাড়াই রাস্তায় বেরিয়েছিলেন কক্স। তথাপি জনমনে প্রশ্ন জেগেছে এই ভেবে যে পুলিশ কি আগে থেকে কিছুই জানতো না? ঘটনাটি কি এমনই আকস্মিক যে আগে থেকে কিছুই কারো জানা ছিলনা। আর যদি তাই হয় তা’হলে তো বলতেই হয় সকল মানুষেরই জীবন হুমকির মুখে! (বিবিসি থেকে সংক্ষেপিত)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT