1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ কি সত্য ? এতো টাকা তিনি কোথায় পেলেন! - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

এ কি সত্য ? এতো টাকা তিনি কোথায় পেলেন!

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২০ আগস্ট, ২০১৬
  • ২৯৮ পড়া হয়েছে

মুক্তকথা: শনিবার, ২০শে আগষ্ট ২০১৬।।

পিনিউজবিডি.কম খুবই চমকপ্রদ একটি খবর দিয়েছে। খবরের মূল ব্যক্তি পটিয়ার(চট্টগ্রাম) জনৈক সাইফুল আলম মাসুদ। শুনতে কিছুটা অবাক লাগলেও পিনিউজ লিখেছে, জনাব মাসুদ তার নিজের খরচে পটিয়ার দুইশজন ধর্মপ্রাণ মুসলমানকে হজ্ব করার সুযোগ দান করে কল্যাণী এক ঐতিহাসিক নজীর সৃষ্টি করেছেন। পিনিউজ অবশ্য লিখেছে “বিনা খরচে” হজ্জ্ব করার ব্যবস্থা করে দিয়েছে। “বিনা খরচ” কথা থেকে আমরা ধরে নিয়েছি উক্ত মাসুদ সাহেব তার নিজের খরচে এ আয়োজন করেছেন।

খবরের বিবরণে জানা যায়, পটিয়ার জনৈক সাইফুল আলম মাসুদ (প্রকাশ এস আলম) একদিন তার এলাকার সবাইকে দাওয়াত দিয়ে তার ঘরে ডাকলেন। হজ্বযাত্রী সবাই উপস্থিত হল। সকলে উপস্থিত হলে তিনি সবার মাঝে এসে দাড়িয়ে বললেন “আসসালামু আলাইকুম, আমি আপনাদের একটা অনুরোধ করব, আপনারা কাউকে খুশি হয়ে এক টাকা দিবেন না! আমি আপনাদের জন্য সব টাকার ব্যবস্থা করে দিয়েছি। পটিয়া থেকে বিমানবন্দর, বিমানের ভাড়া, হোটেল, হোটেলে আসা যাওয়ার গাড়ি ভাড়া, মক্কা-মদিনার হোটেল এবং আসা যাওয়া গাড়ি ভাড়া, চিকিৎসা ও ডাক্তার খরচ, ইহরামের কাপড়, এমনকি কোরবানি করার দুম্বার টাকাও আমি দিয়ে দিয়েছি। সবার শেষে আপনাদেরকে বাড়িতে পৌছে দেওয়ার টাকাও দিয়ে দিয়েছি । আপনাদের হজ্ব করার সব দায়িত্ব শাহ আমানত হজ্ব কাফেলাকে দিয়ে দিয়েছি। আপনারা শুধু আমার জন্য একটু দোয়া করবেন আমিও আপনাদের জন্য দোয়া করব।



একটি মন্তব্য না করে উপায় নেই। উক্ত পিনিউজ.বিডি২৪ সুহৃদয় জনদরদী ওই সাইফুল আলম মাসুদ বিষয়ে কোন কিছুই উল্লেখ করেনি। অথচ তার বিশাল একটি ছবি দিয়ে উপরের কথাগুলো লিখে খবর করেছেন। যেহেতু ২শত লোকের হজ্জ্বের খরচ সে তো যে সে বিষয় নয়। কে এই সাইফুল আলম? কি তার পরিচয়? কোন ব্যবসায়ী কি-না? দেশে থাকেন না-কি বিদেশে থাকেন? এসব বিষয়ে কোন সূত্রই দেয়নি ওই অনলাইনটি। হয়তো হবে সংবাদ প্রকাশের প্রচলিত কোন ধারাই তাদের জানা নেই। খুবই সাদা-মাটাভাবে যা জানেন তাই লিখে দিয়েছেন। প্রশ্ন হচ্ছে এমনতরো একটি খবরের সত্যতা কি দিয়ে যাচাই করা যায়? তা কি ওদের খেয়ালে একবারও আসলো না? এতো টাকা তিনি কোথায় পেলেন এই বিষয়টি কি আমরা জানতে পারি না?

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT