1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কক্সবাজারে আলোড়ন! - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

কক্সবাজারে আলোড়ন!

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২০ আগস্ট, ২০১৬
  • ২৮৩ পড়া হয়েছে

1471505007এইচএম এরশাদ, কক্সবাজার শনিবার ২০শে আগষ্ট॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কক্সবাজার জেলা জামায়াতের এক শীর্ষ নেতাকে টেলিফোনে কথা বলার সুযোগ করে দেয়ার ঘটনাকে কেন্দ্র করে বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। যারা প্রধানমন্ত্রীর সঙ্গে জেলা জামায়াতের রোকন মাওলানা জাফর উল্লাহ নূরীকে কথা বলার সুযোগ করে দিয়েছেন, তাদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের উচ্চ মহলের নিকট দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধাসহ স্বাধীনতার পক্ষের লোকজন। তারা বলেন, জেলায় একাধিক নারী শিক্ষাপ্রতিষ্ঠান থাকা সত্ত্বেও একজন চিহ্নিত জেলা জামায়াতের রোকনকে কেন প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলার সুযোগ দেয়া হয়েছে, তা প্রশ্নবিদ্ধ হয়ে উঠেছে কক্সবাজারের সচেতন মহলের কাছে। এ নিয়ে এখন নিন্দার ঝড় বয়ে চলছে সর্বত্র। প্রতিবাদ জানিয়েছেন রাজনৈতিক ও বহু সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা জনকণ্ঠকে বলেন, বিষয়টি মেনে নেয়া যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষকদের মধ্যে কারা আলাপ করবেন, এ বিষয়বস্তু নিয়ে আগেই আলাপ করলে বর্তমানে যে প্রশ্নের সম্মুখীন হয়েছে, তা মোটেও হতো না। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, মাদ্রাসা থেকে এবার আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সাদিয়া কথা বলে প্রধানমন্ত্রীকে তার অনুভূতির কথা প্রকাশ করেছে।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীকে অনুভূতি জানিয়ে কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ফজলুল করিম চৌধুরী ও সিটি কলেজের অধ্যক্ষ ক্যাথিং অং কথা বলেছেন জানিয়ে তিনি আরও বলেন, মাদ্রাসা শিক্ষকের যদি প্রয়োজন হয় তবে আমাদের সঙ্গে পরামর্শ করলে আমরা মানবতাবিরোধীদের সহযোগী না এনে অবশ্যই স্বাধীনতার পক্ষের আলেমকে উপস্থিত করানোর ব্যবস্থা নিতাম। জেলা জাসদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, এটি অবশ্যই নিন্দনীয়। তিনি বলেন, জামায়াতীরা কৌশলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলে এটাকে ভবিষ্যতে সাইনবোর্ড হিসেবে ব্যবহার করবে।

২০১৬ সালের এইচএসসি-আলিম সমমান পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল (মাস্টার্স) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ জাফর উল্লাহ নূরী কথা বলছেন দেখে সভাস্থলে কানাঘুষা চলে আওয়ামী লীগ ঘরানার লোকজনের মধ্যে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফল ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা জামায়াতের রোকন ও মাদ্রাসা অধ্যক্ষ প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন। এ সময় জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, খোরশেদ আরা হক এমপি, জেলা প্রশাসক মোঃ আলী হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা মোস্তাক, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) কাজী মোঃ আবদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

(জনকন্ঠ থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT