1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কুশিয়ারায় ৪ জেলের বিরুদ্ধে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অভিযোগ - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

কুশিয়ারায় ৪ জেলের বিরুদ্ধে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অভিযোগ

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৬৩ পড়া হয়েছে

মৌলভীবাজারের রাজনগর উপজেলার কুশিয়ারা নদীতে ৪ জেলের বিরুদ্ধে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অভিযোগ উঠেছে। কারেন্ট জাল ব্যবহারকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসক বরাবরে আবেদন করা হয়েছে। শনিবার লিখিত অভিযোগটি দায়ের করেন উপজেলার ফতেপুর ইউনিয়নের ছরকারপাড় গ্রামের রানা মিয়া। অভিযুক্তরা হলো- একই ইউনিয়নের জহিদপুর গ্রামের জিতু নমশুদ্র, নিপুল নমশুদ্র, নিশি নমশুদ্র ও বিজয় নমশুদ্র। অভিযোগ থেকে জানা যায়, তারা দীর্ঘ দিন যাবৎ কারেন্ট জাল ব্যবহার করে কুশিয়ারা নদী ও তৎসংলগ্ন এলাকায় পোঁনা মাছসহ বিভিন্ন আকৃতির মাছ শিকার করে আসছে।

গরীব নীরিহ খেটে খাওয়া মানুষ। মাছ ধরতে গিযে ব্যবহার করছে কারেন্ট জাল। সরকার থেকে এদের কি জাল সরবরাহ করা যায় না? ছবি: মুক্তকথা

এমনকি তাদের হাত থেকে রক্ষা পচ্ছে না কুশিয়ারা নদীর ঝাটকা ও মা ইলিশ। অভিযোগকারী জানান,এলাকাবাসীগণ এসব মাছ শিকারীদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে প্রতিবাদ করে আসলেও তাদের দমানো যায়নি। অভিযোগ থেকে আরো জানা যায়, কুশিয়ারায় প্রশাসনের কোন টহল না থাকায় তারা রাতের আধারে মাছ শিকারে আরো বেপরোয়া হয়ে উঠেছে। অভিযোগে উপরোক্ত ব্যক্তিগণ কর্তৃক কারেন্ট জাল সরবরাহ ও ব্যবহার বন্ধ ও মৎস সম্পদ রক্ষায় জরুরী ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT