-ড. কামাল" />
  1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাঙালি জাতির চরিত্র নষ্ট হয়ে যায়নি -ড. কামাল - মুক্তকথা
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

বাঙালি জাতির চরিত্র নষ্ট হয়ে যায়নি
-ড. কামাল

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬
  • ৩২৪ পড়া হয়েছে

imagesমুক্তকথা: মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬।।  নবগঠিত ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের শাসনব্যবস্থায় অবশ্যই গলদ ঢুকেছে। গুম-হত্যা করে জনগণকে কিছুটা ভীত হয়তো করা যাবে, কিন্তু আমাদের দমন করা একদমই সম্ভব নয়। কুশাসন, অন্যায় ও নির্যাতনের বিরুদ্ধে সাহস নিয়ে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র উদ্যোগে ‘দুর্নীতি জাতীয় অগ্রগতির প্রধান অন্তরায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এই আহ্বান জানান।

ড. কামাল বলেন, সংবিধান অনুযায়ী নাগরিকরাই এই দেশের মালিক। মালিকদেরও তাদের মালিকানা বজায় রাখতে সচেষ্ট-সতর্ক থাকা দরকার। ’৭১ এই জাতির সবচেয়ে বড় অর্জন। আমরা লোভী ছিলাম না বলেই ’৭১ এ অসম্ভবকে সম্ভব করতে পেরেছিলাম। অন্যায়ের সঙ্গে আপস না করাই এই জাতির ঐতিহাসিক ঐতিহ্য। কাজেই আমাদেরকে ভয় দেখিয়ে লাভ নেই।

তিনি বলেন, বাঙালি জাতির চরিত্র নষ্ট হয়ে যায়নি। কিছু লোকের হয়তো চরিত্র নেই, তারা দুর্নীতি ও নানা অপকর্ম করছে, তাদেরকে চিহ্নিত করা দরকার।

আলোচনা সভায় আওয়ামী লীগের সাবেক নেতা সুলতান মোহাম্মদ মনসুর বলেন, বঙ্গবন্ধুই বলে গেছেন-জনগণের মতামতের ভিত্তিতে দেশ পরিচালিত হবে। কিন্তু এখন যেই সরকারটি বসে আছে সেটি ভোটবিহীন নির্বাচনের মাধ্যমে আসা সরকার। অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আবু ইউসুফ জুবায়ের উল্যাহ বলেন, দুর্নীতি এখন অন্ধের হাতি দেখার মত হয়ে গেছে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য-সচিব আ.ব.ম মোস্তফা আমীনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শামসুদ্দিন আহমেদ, নুরুল হুদা, ফরিদা ইয়াসমিন, সুলতানা আক্তার প্রমুখ।(ইত্তেফাক থেকে ইষৎ পরিবর্তিত)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT