1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গেল সপ্তাহের লন্ডন - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

গেল সপ্তাহের লন্ডন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২০ আগস্ট, ২০১৬
  • ৩৩৮ পড়া হয়েছে

Unknown-2মুক্তকথা: শনিবার ২০শে আগষ্ট ২০১৬।।

বৃহৎ লন্ডন শহরের সবক’টি কাউন্সিল সন্মিলিতভাবে লন্ডনের সকল আবাসিকদের NHS England এর PrEP নামে পরিচিত, HIV রোধ ঔষুধ বিষয়ক অনলাইন পরামর্শ কাজে সক্রিয়ভাবে শরিক হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেছে। ওই ড্রাগটি মারাত্মকভাবে HIV আক্রান্ত রোগীদের ব্যবস্থাপত্রে দেয়া যাবে।

NHS England এই বছরের সূচনাতেই ঘোষণা দিয়ে বলেছিল যে, PrEP নামক HIV এর ঔষধটিকে সুক্ষাতিসুক্ষভাবে পরীক্ষা করার ক্ষমতা তাদের নেই কিন্তু “জাতীয় এইড ট্রাস্ট” কর্তৃক আনীত একটি বিচার বিভাগীয় পুনর্বিবেচনা এই পরীক্ষা করার কথা বলেছে। “এনএসএইচ- ইংল্যান্ড” এই নির্দেশকে পুনর্বিবেচনার আবেদনের পাশাপাশি এই ড্রাগটি সম্পর্কে জনমতামত যাচাইয়ের কাজ চালিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছে। এই জনমত যাচাইয়ের ফলাফল ব্যবহৃত হবে NHS England এর গৃহীত পদক্ষেপকে একটি মাত্রায় নিয়ে আনার জন্য যদি ভবিষ্যতে প্রয়োজন হয়। এই অনলাইন পরামর্শ শেষ হবার তারিখ আগামী শুক্রবার, ২৩শে সেপ্টেম্বর ২০১৬।

পিটার

কাউন্সিলার পিটার জন

এ লেভেল ফলাফল:

বৃহত্তর লন্ডনের ছাত্র-ছাত্রীদের এ লেভেলের ফলাফলকে স্বাগত জানিয়ে লন্ডন কাউন্সিলের কাউন্সিলার ও “শিশু-কিশোর, দক্ষতা ও চাকুরী” বিষয়ক নির্বাহী সদস্য পিটার জন ওবিই এক বিবৃতিতে সফল কৃতকার্য্য যুবসম্পদায়ের সকল সদস্যদের শুভেচ্ছা জানিয়েছেন এবং তাদের ভবিষ্যত সফলতা কামনা করেছেন। তিনি বলেছেন যে কোন ফলাফলই এই যুবসম্প্রদায় অর্জন করে না কেনো এবং যে কোন বিশ্ববিদ্যালয়, মহাবিদ্যালয়, শিক্ষানবিসি কিংবা কোন সহকারীর কাজ বা সার্বক্ষনিক কাজ যা-ই তারা পছন্দ করে না কেনো, তারা সফল সুন্দর এক ভবিষ্যত নির্মাণের দিকেই এগিয়ে যাবে।

JS69988842লন্ডনের হাল আমলের শিক্ষা:

লক্ষনীয় যে, উচ্চ শিক্ষার উপর লন্ডনের সাম্প্রতিক তথ্যে দেখা গেছে যুব সম্প্রদায়ের বিশ্ববিদ্যালয়ে যাবার পরিমান উৎসাহব্যঞ্জক হারে বেড়েছে। এটি একটি শুভ দিক যে লন্ডনের বেশীরভাগ চাকুরীতে অংশ গ্রহন করবে বিশ্ববিদ্যালয় মানের যুবকেরা। যাহাই হোক, এটি পরিস্কার যে আরো অনেক কিছু করতে হবে যাতে লন্ডনের যুবসম্প্রদায় প্রচলিত সার্বক্ষনিক শিক্ষা পদ্বতি ছাড়াও অন্য যে রাস্তায়ই হোক উচ্চ শিক্ষার সুবিধার দিকটি অভিজ্ঞতায় নিতে পারে।

“এই কারণেই সুন্দর কর্মজীবন গড়ে তোলার লক্ষ্যে আমরা উৎসাহিত করার কাজ চালিয়ে যেতে থাকবো London Ambitions কর্মসূচীর মাধ্যমে। এতে যুবসম্প্রদায় তাদের পছন্দের দিকগুলো বুঝতে পারবে এবং বাছাই করে নিতে পারবে যা তাদের অগ্রগতির জন্য সহায়ক হবে।

jobless-man-11546777কর্মহীনদের তহবিল বাড়ানো

দীর্ঘম্যাদি কর্মহীন এবং সুবিধা বঞ্চিতদের দারিদ্র দূরীকরণের জন্য লন্ডনের বরো কাউন্সিলগুলো ৬টি নূতন উদ্যম পরীক্ষা নিরীক্ষা করে দেখেছে যার জন্য মোট ৬মিলিয়ন পাউন্ড তহবিলের যোগান দেবে। এই কর্মসূচী যৌথভাবে লন্ডনের কাউন্সিলগুলো ও ইউরোপীয়ান সোসিয়েল ফান্ড থেকে পরিচালিত হবে।
এই কর্মসূচীর মাধ্যমে কমপক্ষে ৪,৫০০ দীর্ঘম্যাদি কর্মহীন ও সুবিধা বঞ্চিত যুবককে সহায়তা প্রদান করা সম্ভব হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT