1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
গোল্ডকাপ ফুটবল, কেয়ারটেকারদের প্রশিক্ষণ ও নিউইয়র্ক প্রবাসীর সাথে মতবিনিময় - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

গোল্ডকাপ ফুটবল, কেয়ারটেকারদের প্রশিক্ষণ ও নিউইয়র্ক প্রবাসীর সাথে মতবিনিময়

বার্তাপরিবেশকগন
  • প্রকাশকাল : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ২১৬ পড়া হয়েছে

মৌলভীবাজারে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা মুজিব

জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’র উদ্বোধন

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’র শুভ উদ্বোধন হয়ে গেল। মঙ্গলবার দুপুরে এম সাইফুর রহমান স্টেডিয়ামে এর শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ড.উর্মি বিনতে সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ’র চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিন, একাটুনা ইউনিয়নের চেয়ারম্যান আবু সুফিয়ান, আখাইলকুড়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোশাহিদ আলী প্রমূখ। উদ্বোধনী খেলায় আখাইলকুড়া ইউনিয়নকে ৪-১ গোলে পরাজিত করে একাটুনা ইউনিয়ন।

বড়লেখায় জনস্বাস্থ্য বিভাগের আয়োজনে তত্ত্বাবধায়কদের(কেয়ারটেকার) প্রশিক্ষণ

বিশেষ বার্তা পরিবেশক

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাস্তবাধীন হাওর অঞ্চলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প এর আওতায় মৌলভীবাজার জেলার অর্ন্তভুক্ত হাওর উন্নয়ন প্রকল্পে কেয়ারটেকারদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল(১৪ জুন) বুধবার সকালে বড়লেখা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এবং সোসাইটি ফর ব্রাইট সোস্যাল সার্ভিসেস(এসবি এসএস)এর সহযোগিতায় বড়লেখা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারি প্রকৌশলীর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

 

বড়লেখা উপজেলা জনস্বাস্থ্য বিভাগের উপ সহকারি প্রকৌশলী মঈন উদ্দিন এর সভাপতিত্বে এবং সোসাইটি ফর ব্রাইট সোস্যাল সার্ভিসেস(এসবি এসএস) জেলা সমম্বয়কারী পরিতোষ দেবের পরিচালনায় প্রশিক্ষনে বড়লেখা উপজেলার ৩টি ইউনিয়নের ইমপ্রুভ টয়লেট ও নলকূপ এর কেয়ারটেকারগন অংশ গ্রহন করেন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাস্তবাধীন হাওর অঞ্চল টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প এর ক্যাম্পেইন আওতায় সোসাইটি ফর ব্রাইট সোস্যাল সার্ভিসেস(এসবি এসএস)জেলার ৭টি উপজেলায় বিভিন্ন গুলোতে লিফলেট বিতরণ, পোষ্টারিং, জনসচেতনতামূলক মাইকিং, উঠান বৈঠক, কর্মশালা চা দোকানে বৈঠক, সচেতনতামূলক পরিচালনা করছে।

নিউইয়র্ক প্রবাসী মামুনুর রশীদ শিপু’র সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শিল্পাঞ্চল প্রতিনিধি

শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর সভাপতি নিউইয়র্ক প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা মামুনুর রশীদ শিপু’র শ্রীমঙ্গল আগমন উপলক্ষে সংবর্ধনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

গত সোমবার(১২ জুন) রাত সাড়ে ৮টায় শ্রীমঙ্গলস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টে শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর স্থানীয় প্রতিনিধিবৃন্দের আয়োজনে সংবর্ধনা ও এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গলের সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আছকির মিয়ার সভাপতিত্বে ও শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর স্থানীয় প্রতিনিধি সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ শ্রীমঙ্গল স্থানীয় প্রতিনিধি ব্যবসায়ী ইকরামুল ইসলাম ইমন।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট সোসাইটি অব আমেরিকার ইনক্ ও এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক বিশিষ্ট কমিউনিটি লিডার মো: জাভেদ উদ্দিন ও কানাডা প্রবাসী ঝুটন তরফদার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, তাজপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক(বিভাগীয় প্রধান) সৈয়দ আব্দুল মুতাক্কাবির মাসুদ, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো: কামাল হোসেন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী এবং বাংলাদেশ সাংবাদিক সমিতি শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি মো: কাওছার ইকবাল ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক এনাম আহমেদ চৌধুরী মামুন প্রমুখ। এর আগে স্থানীয় আয়োজকরা অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর উপদেষ্ঠা মহবুব এলাহী, বিশিষ্ট ব্যবসায়ী আবু সুলতান মোহাম্মদ ইদ্রিস লেদু, ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি শেখ লুৎফুর রহমান, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, আমেরিকা প্রবাসী পীযুষ কান্তি পাল, সাংবাদিক মামুন আহম্মেদ, পুবালী ব্যাংক কমলগঞ্জ শাখার ম্যানেজার মোঃ হামিদুর রহমান, সমাজসেবক ইকবাল আহমদ, সমাজসেবক খালেদ আহমদ ও ব্যবসায়ী সেজিম আহমদ প্রমুখ।

বক্ততারা করোনা কালীন মহামারির ভয়াবহ পরিস্থিতিতে স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন সংস্থাকে কয়েক লক্ষ টাকার স্বাস্থ্য সামগ্রী প্রদান করায় শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। স্বাস্থ্য সামগ্রী ছাড়াও ওই সময়ে গরীব ও অসহায় পরিবারের মধ্যে খাদ্য সহায়তা, শীতের সময় শীতবস্ত্র বিতরণ এবং পবিত্র রমজানসহ বিভিন্ন সময়ে কয়েক’শ পরিবারের মধ্যে প্রায় অর্ধকোটি টাকার খাদ্য সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও বিভিন্ন সময়ে অসুস্থ্য মানুষের চিকিৎসা সেবায় আর্থিক সহায়তা প্রদান করা হয়।

শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর সভাপতি মামুনুর রশীদ শিপু তার বক্তব্যে বলেন, তারা প্রবাসে থাকলেও তাদের মন দেশে পড়ে আছে। তারা শত ব্যস্ততার মাঝেও নিজ এলাকার উন্নয়নে কাজ করে যাবেন। তিনি বিগত দিনের ন্যায় আগামীতেও এলাকার কল্যাণে কি প্রদক্ষেপ নেয়া যায় সকলের নিকট পরামর্শ চান। তিনি বলেন, তার সংগঠনের সকলেই এলাকাবাসীর পরামর্শ অনুযায়ী সমাজকল্যাণমূলক কাজ করে যাবেন বলে আশ্বাস প্রদান করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT