1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চুরের হাত থেকে রক্ষা পাচ্ছেনা শহীদ মিনারের দেয়াল - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

চুরের হাত থেকে রক্ষা পাচ্ছেনা শহীদ মিনারের দেয়াল

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২২ জানুয়ারী, ২০১৮
  • ৯৩৭ পড়া হয়েছে


আশরাফ আলী, মৌলভীবাজার।।
চুরের হাত থেকে রক্ষা পাচ্ছেনা মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের পাশের দেয়ালের গ্রিল। শহীদ মিনার সংলগ্ন কোর্ট রোড সরকারী উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীরের লোহার গ্রিল খুলে নিয়ে যাচ্ছে চুরেরা। কিছুদিন আগে থেকে এ গ্রিল খুলে নেয়া শুরু হয় বলে জানান প্রতক্ষদর্শীরা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
গত কয়েকদিন ধরে বেড়েই চলেছে গ্রিল কাটা বা খুলে নেয়া। শহীদ মিনারকে নিরুপদ্রব ও সৌন্দর্য মণ্ডিত করছে দেয়ালটি। দেওয়ালের পাশ ঘেঁষে ফুটপাত। আর এ ফুঁটপাত দিয়ে প্রতিদিন যাতায়াত করে সহসরাধিক মানুষ। রাতে শহরে পুলিশ পাহাড়া থাকে। এত পাহাড়া আর মানুষের যাতায়াত থাকা সত্ত্বেও কিভাবে দেওয়ালের গ্রিল খুলে নিয়ে যাচ্ছে চুরেরা এ এক বিরাট প্রশ্ন। যা সচেতন নাগরিকদের মাঝে সৃষ্ট সংশয়কে দিন দিন বাড়িয়েই তুলছে।
অভিজ্ঞজনদের মতে, ঠিকাদারের কাজ মজবুত টিকসই না হওয়ার সুযোগে চোরেরা কেটে কিংবা খুলে নিয়ে যেতে পারছে। এর সাথে বিশেষ লোকজনের হাতও থাকা অস্বাভাবিক নয়।
সচেতন নাগরিকদের ভাবনা, দেয়ালের পাশ ঘেষেই রয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার, স্বাধীনতা স্মৃতি স্তম্ভ ও শহীদ স্মৃতি স্তম্ভ। আর সেই দেয়ালের গ্রিল কেটে বা খুলে নিয়ে যাচ্ছে চুরেরা। যেখান থেকে জাগ্রত হয় দেশপ্রেম, চেতনা ও মূল্যবোধ সেই জায়গায় পড়েছে চুরের হাত! বিষয়টি কোনভাবেই গ্রহনযোগ্য নয়। অবিলম্বে কর্তৃপক্ষ চোরদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে
আসবেন এটিই নাগরীক সমাজের একমাত্র চাওয়া।
এ ব্যাপারে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান বলেন, বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। চুরি হওয়া অংশটুকু জেলা পরিষদ ঠিক করে দেবে। আর যারা চুরির সাথে জড়িত তাদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT