1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ছানু মিয়ার মৃত্যুতে নির্মূলকমিটির শোক - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

ছানু মিয়ার মৃত্যুতে নির্মূলকমিটির শোক

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬
  • ২৪৯ পড়া হয়েছে

original_condolence-cardsমুক্তকথা : লন্ডন, সোমবার ১২ই অগ্রহায়ণ ১৪২৩।।  বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক, কমিউনিটি নেতা ও সংগঠনের যুক্তরাজ্য শাখার প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক মিয়া আখতার হোসেন ছানু অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, যুক্তরাজ্য শাখা।

এক যৌথ শোক বার্তায় সংগঠনের যুক্তরাজ্য শাখার নেতৃবৃন্দ মিয়া আখতার হোসেন ছানুকে, ব্রিটেনে মৌলবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনের একজন শীর্ষ সৈনিক হিসেবে আখ্যায়িত করে বলেন, শহীদ জননী জাহানারা ইমামের আহবানে প্রথম ব্রিটেনে নির্মূল কমিটি গঠন করেছিলেন যে ক’জন তরুণ, তাদের মধ্যে ছানু মিয়া ছিলেন অন্যতম। নিজ আদর্শের প্রশ্নে আপোষহীন ছানু মিয়া মুক্তিযুদ্ধ বিরোধী যুদ্ধাপরাধী রাজাকার ও তাদের দোসরদের প্রচন্ডভাবে ঘৃনা করতেন। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে নির্মূল কমিটির নেতৃত্বে ব্রিটেনে গড়ে ওঠা আন্দোলনের শুরু থেকেই তিনি রাজপথ দাপিয়ে বেড়িয়েছেন।

ব্রিটেনে বাংলা সংস্কৃতির প্রচার ও প্রসারেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মিয়া আখতার হোসেন ছানু, এমন মন্তব্য করে নির্মূল কমিটি নেতৃবৃন্দ বলেন, অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে দেশের বড় বড় শিল্পীদের ব্রিটেনে এনে প্রবাসী প্রজন্মের সামনে হাজির করা শুরু করেছিলেন যে ক’জন মানুষ, ছানু মিয়া ছিলেন তাদের একজন। ছানু মিয়াকে একজন স্পষ্টভাসী মানুষ আখ্যায়িত করে যুক্তরাজ্য নির্মূল কমিটি নেতৃবৃন্দ আরও বলেন, ‘তিনি যা বিশ্বাস করতেন অকপটে তা বলতেন সবার সামনে। কোন রাখঢাক বা ভন্ডামী ছিলোনা তাঁর মাঝে’।
শোকবার্তায় যুক্তরাজ্য নির্মূল কমিটির পক্ষ থেকে প্রয়াত ছানু মিয়ার আত্মার শান্তি কামনা করে তাঁর শোক সন্তপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।
শোকবার্তায় স্বাক্ষর করেন, নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য আনসার আহমেদ উল্লা, যুক্তরাজ্য নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, সহসভাপতি ইসহাক কাজল, হরমুজ আলী, মাহফুজা তালুকদার, সাধারণ সম্পাদক সৈয়দ আনাস পাশা, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল খান, কোষাধ্যক্ষ শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, সাংগঠনিক সম্পাদক রুবি হক, আহাদ চৌধুরী বাবু, গবেষনা সম্পাদক মতিয়ার চৌধুরী, প্রচার সম্পাদক সাঈম চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক পুস্পিতা গুপ্ত, সদস্য স্মৃতি আজাদ, নাজনিন সুলতানা শিখা, নিলুফা ইয়াসমীন হাসান ও দিনার হোসেইন প্রমূখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT