1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জাতীয় শোক দিবস উপলক্ষে জুড়ীতে আলোচনা ও দোয়া, কুলাউড়ায় ঢেউটিন বিতরণ - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

জাতীয় শোক দিবস উপলক্ষে জুড়ীতে আলোচনা ও দোয়া, কুলাউড়ায় ঢেউটিন বিতরণ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৯ আগস্ট, ২০১৮
  • ১৪৫৮ পড়া হয়েছে

ছবি- মুক্তকথা

হুইপ শাহাব উদ্দিন বলেছেন: বাংলাদেশের জনগণ আর কোনদিন খুনিদের ক্ষমতায় আসতে দেবে না

আব্দুর রহমান জুড়ি থেকে।। ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের উদ্যোগে গত শুক্রবার ১৭ই আগষ্ট সন্ধ্যা ৭টায় উপজেলা সদরের ‘নজরুল ব্যানকোয়িট হলে’ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।
১৫ আগস্টের ঘটনাকে সকল বক্তাই ইতিহাসের নিকৃষ্ট হত্যাযজ্ঞ বলে আখ্যায়িত করেন। আলোচনা সভা ও দোয়া মাহফিলে বঙ্গবন্ধু পরিবারের নিহত শহীদদের স্মরণে ১মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে হুইপ শাহাব উদ্দিন একাত্তুরের ঘাতকদের নৃশংস হামলায় নিহত শহীদ বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের স্মৃতি তর্পণ করে দৃঢ় আস্থার সাথে বলেন, দেশে আর কোনদিন খুনিদের রাজত্ব ফিরে আসবে না। বাংলাদেশের মানুষ আর কোনদিন খুনিদের ক্ষমতায় আসতে দেবে না। মুজিব আদর্শের প্রতিটি সৈনিককেই এই প্রতিজ্ঞা নিয়ে চলতে হবে, কোন অন্যায়কে প্রশ্রয় দেয়া যাবে না। প্রয়াত অর্থমন্ত্রী এম. সাইফুর রহমান সম্পর্কে হুইপ বলেন, সাইফুর রহমান বলেছিলেন গরীব থাকলে বিদেশীরা ভিক্ষা দেবে। বিএনপি কখনও দেশের উন্নয়ন চায়নি। ওরা দেশকে বিশ্বের দরবারে একটি ভিক্ষুক রাস্ট্র হিসেবে প্রতিষ্টা করার চেষ্টা করেছিল। আমাদের সরকার প্রতিজ্ঞা করেছে ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ার।
হুইপ আরো বলেন, জুড়ীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নির্ধারিত স্থান নিয়ে জুড়ীর যে বা যারা আদালতে মামলা করেছেন, তাদের নিকট আমাদের অনুরোধ আপনারা মামলা তুলে আনুন, আপনারা মামলা তুললে আমি এখানে একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স করে দেবো। মামলা তুলে নিলে আমি বুঝবো আপনারা জুড়ীবাসী স্বাধীনতার পক্ষে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ আহবায়ক বদরুল হোসেন, উপজেলা চেয়ারম্যান গুলশানারা মিলি, ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌ: মনি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি তাজুল ইসলাম, উপজেলা আ-লীগ নেতা নজমুল ইসলাম, জাহাঙ্গীর আলম, জেলা যুবলীগ নেতা এডভোকেট আব্দুল খালিক, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রিংকু রঞ্জন দাশ, উপজেলা যুবলীগ
সভাপতি মামুনুর রশীদ সাজু, সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, জুড়ী অনলাইন প্রেসক্লাব সভাপতি এস.এম. জালাল উদ্দিন, টিএন খানম ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা সদস্য এম. এ. মুজিব মাহবুব, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুয়েল রানা, মৌলভীবাজার জেলা ছাত্রলীগ সহ-সভাপতি হুমায়ুন রশিদ রাজি ও উপজেলা ছাত্রলীগ সাবেক যুগ্ম আহবায়ক আব্দুল মতিন প্রমূখ।
১৫ আগষ্ট বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার শুভ জন্মদিনের তারিখ নিয়ে উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু বলেন, মুক্তিযুদ্ধের চেতনাবিরুধী জাতির জনকের হত্যাকারীদের মানুষ কিভাবে রাস্ট্রের দায়িত্বে নিতে পারে?
সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল খায়ের সায়মন এবং উপস্থাপনা করেন সম্পাদক রুবেল আহমদ।

কুলাউড়ায় ঢেউটিন বিতরণ

ছবি- মুক্তকথা

মৌলভীবাজার প্রতিনিধি।। কুলাউড়া উপজেলার শরীফপুর, হাজীপুরসহ বিভিন্ন ইউনিয়নের নদীভাঙ্গনে বন্যা কবলিত এলাকায় বিশেষ বরাদ্ধ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝেঢেউটিন বিতরণ করা হয়েছে।
শনিবার দুপুরে স্থানীয় কটারকোনা বাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে এ ঢেউটিন বিতরণ করা হয়।
কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আ.স.ম কামরুল ইসলামের সভাপতিত্বে ও মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য ও বাংলাদেশ জেলা পরিষদ সদস্য পরিষদের সাধারন সম্পাদক এম এ আহাদ এর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঢেউটিন বিতরণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান।
বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাসান আহমেদ জাবেদ, জেলা পরিষদের সদস্যা সৈয়দা জেরিন আক্তার, রেজাউর রহমান চৌধুরী কয়ছর, মুক্তিযোদ্ধা আয়ুব আলী, মুক্তিযোদ্ধা আসুক আলী । এছাড়া উপস্থিত ছিলেন, সাংবাদিক জয়নাল আবেদীন, সাংবাদিক ফখর উদ্দিন আহমদ, ইউপি সদস্য মনিরুজ্জামান হেলাল, মাহমুদুর রহমান ফটিক প্রমুখ।
জানা যায়, হাজীপুর, শরীফপুর, টিলাগাও এর প্রতি ইউনিয়নের ৩০ পরিবারকে ১ বান্ডিল করে ঢেউটিন বিতরণ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT