1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জুড়ীতে বন্যার পানি আবারো বাড়তে শুরু করেছে - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

জুড়ীতে বন্যার পানি আবারো বাড়তে শুরু করেছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
  • ২৯০ পড়া হয়েছে

আশরাফ আলী, মৌলভীবাজার।। মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় এ দফা নিয়ে ৪ বার বন্যাক্রান্ত হলো। এ উপজেলায় এখন বন্যার পানি নতুন করে বাড়তে শুরু করেছে। চতুর্থ দফার এ বন্যায় প্রায় কয়েক হাজার মানুষ পানি বন্দি অবস্থায় দিন কাটাচ্ছে। এ সময় এখানে বন্যা হবার কথা নয়। কিন্তু এই অকাল বন্যায় আবারো কবলিত হয়ে পড়ায় বন্যাবস্থার অবনতির সাথে সাথে জনদূর্ভোগ বাড়ছে।
সরেজমিনে দেখা যায়, জুড়ী উপজেলা পরিষদ, জুড়ী চৌমূহনা, বাছিরপুর ও জুড়ী টি এন খানম কলেজ রোডে পানি উঠেছে। এখন উপজেলার অন্যান্য রাস্তা ও ঘর বাড়ীতেও পানি উঠতে শুরু করেছে।
বন্যার পানি দিন দিন এতই বৃদ্ধি পাচ্ছে যে, এই অঞ্চলের বেশিরভাগ বাড়ি-ঘর, রাস্তা-ঘাট, হাট-বাজার, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দিরসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান পানিতে তলিয়ে যাচ্ছে। বন্যার পানি দিন দিন বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতি এখন ভয়াবহতার রূপ ধারন করছে।
একই সাথে উপজেলার হাকালুকি হাওর পাড়ের পরিবারগুলো আবারো পানি বন্দী হয়ে পড়ছে। এ অঞ্চলের মানুষ অসহায় ও দূর্ভোগের সাথে যুদ্ধ করে কোনো রকমে বেঁচে আছেন। জুড়ী চৌমূহনায় একজনের সাথে আলাপকালে বৃষ্টি-বাদলের অবস্থা দেখে তিনি বলেন, আবার যদি বৃষ্টি হয় তাহলে আগের মত পানি বেড়ে গিয়ে অনেক মানুষ আবারো দূর্ভোগের মধ্যে পড়বে। রাস্তা-ঘাট যা সংস্কার হয়েছিল তা ভেঙ্গে যাবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT