1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জুড়ীতে সাফারি বাগান স্থাপনের সম্ভাব্যতা যাচাই প্রতিবেদন অনুমোদন পেয়েছে - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

জুড়ীতে সাফারি বাগান স্থাপনের সম্ভাব্যতা যাচাই প্রতিবেদন অনুমোদন পেয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ৫১৯ পড়া হয়েছে
ঢাকা, ২৫অক্টোবর, সোমবার

মৌলভীবাজাররে জুড়ীতে বঙ্গবন্ধু শখে মুজবি সাফারি র্পাক স্থাপনরে সম্ভাব্যতা সমীক্ষা প্রতবিদেন অনুমোদন করছে পরিবেশ, বন ও জলবায়ু পরর্বিতন মন্ত্রণালয়।

সোমবার বিকেলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দনি এর সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এসংক্রান্ত সভায় প্রতিবেদনে কিছু পর্যবেক্ষেণ অর্ন্তভুক্তি সাপেক্ষে এ অনুমোদন দেয়া হয়।

সভাপতির বক্তব্যে পরিবেশমন্ত্রী মোঃ শাহাব উদ্দনি বলেন, সাফারি পার্কের প্রস্তাবিত এলাকায় অনেক জায়গা অবৈধ দখলে চলে গিয়েছে। এখানে সাফারি পার্ক নির্মিত হলে আর কেউ অবৈধ অনুপ্রবেশ করতে পারবে না ফলে এখানকার পাহাড় ও জীববৈচিত্র রক্ষা পাবে। বর্তমানে প্রস্তাবিত লাঠিটিলার জড়ছিড়া ও লালছড়া গ্রামের ২৭০ একর সাফারি পার্ক এলাকায় অবৈধভাবে বসবাসকারী ৩৭ টি পরিবারকে স্থানান্তরের জন্য প্রয়োজনীয় বরাদ্দের ব্যবস্থা রাখা হয়েছে। জাতির পিতার নামে নির্মিতব্য এ সাফারি পার্কের মহাপরকিল্পনা ও ডিপিপি প্রণয়নের কাজ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।

সভায় মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব কযে়া খান, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী এবং সম্ভাব্যতা যাচাই কমিটির টিম লিডার তপন কুমার দে সহ মন্ত্রণালয় ও বন অধিদপ্তরের উর্ধতন কর্ম কর্তাগন উপস্থিত ছিলেন ।
তথ্যসূত্র:  দীপংকর বর, জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা, পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়, ঢাকা

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT