1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জুন থেকে পক্ষকালব্যাপী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে - মুক্তকথা
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

জুন থেকে পক্ষকালব্যাপী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

মোহাম্মদ সালাউদ্দীন॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৩৮৪ পড়া হয়েছে

মৌলভীবাজারে ২ লক্ষ ৪৩ হাজার ৫১৯ শিশুকে আগামী ৫ জুন থেকে পক্ষকালব্যাপী ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার প্রত্যেকটি উপজেলা ও পৌরসভায় ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের মধ্যে ১৭ হাজার ৮টি কেন্দ্রে ১৫দিন ব্যাপী এই ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম চলবে।
আজ ১ জুন মৌলভীবাজার সিভিল সার্জন অফিসের উদ্যোগে ইপিআই ভবনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে সাংবাদিকদের অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।
সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদের সভাপতিত্বে এ বিষয়ক প্রেজেন্টেশন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা ডা. রবিউস সানী। আগামী ৫ জুন থেকে ১৫ দিনব্যাপি জেলার সর্বত্র একযোগে এ কার্যক্রম শুরু হবে। এই কর্মসূচি বাস্তবায়নে ২৪৫ জন স্বাস্থ্য সহকারী, ২৪২জন পরিবার কল্যাণ সহকারী, পৌরসভায় ৯জন টিকাদান কর্মী, সুপারভাইজার ২৪৪ ও স্বেচ্ছাসেবক তিন হাজার ৩৯০ জন এ সময় দায়িত্ব পালন করবেন।
এ সময় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সহসভাপতি নুরুল ইসলাম শেফুল, সাধারণ সম্পাদক পান্না দত্ত, সাংবাদিক সৈয়দ হুমায়েদ আলী শাহীন প্রমুখ।
সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন মুর্শেদ জানান, করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে এই কর্মসূচি বাস্তবায়ন করা হবে। শিশুদের মধ্যে করোনার উপসর্গ সর্দি, জ¦র, কাশি থাকলে তাদেরকে পরবর্তীতে এই ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT