1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেলায় ২টি সিএনজি, টাকা ও স্বর্ণালঙ্কার এবং বহুদামী মোবাইল চুরি - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

জেলায় ২টি সিএনজি, টাকা ও স্বর্ণালঙ্কার এবং বহুদামী মোবাইল চুরি

কমলগঞ্জ ও মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৮২০ পড়া হয়েছে

মৌলভীবাজারের কমলগঞ্জে একরাতে দু’টি সিএনজি অটোরিকশা চুরির ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার(১৭ জুন) ভোররাতে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের বিক্রমকলস গ্রামের ইসমাইল মিয়ার বাসা থেকে।

জানা যায়, উপজেলার ৩নং মুন্সিবাজার ইউনিয়নের ধীতেশ্বর গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠী সুবিধাবঞ্চিত শব্দকর সম্প্রদায়ের জয় শব্দকর এবং গনেশ শব্দকর উভয়ই অসহায় দিনমজুর মানুষ। সিএনজি চালিয়ে তাদের জীবিকা নির্বাহ করা হতো। এমতাবস্থায়, প্রতিদিনের মত শুক্রবার রাতে স্থানীয় ইসমাইল মিয়ার বাসার গ্যারেজে সিএনজি অটোরিকশা রেখে বাড়িতে গিয়ে ঘুমিয়ে যান। শনিবার সকালে খবর পান ইসমাইল মিয়ার বাড়ির বাহিরের গেইটের তালা কেটে গাড়ী দুটি চুরি করে নিয়ে যায়। চুরিকৃত সিএনজি অটোরিকশার রেজি: নং মৌলভীবাজার থ ১২/৯১৯৮ এবং মৌলভীবাজার থ ১২/৭৪২৪)।

এনজিও ঋণের কিস্তিতে নেওয়া সিএনজি অটোরিকশা দুটির জন্য হাউমাউ করে কেঁদে জয় শব্দকর ও গণেশ শব্দকর জানান, এ বিষয়ে কমলগঞ্জ থানায় জিডির প্রস্তুতি নিচ্ছেন।
খবর পেয়ে শনিবার দুপুরে কমলগঞ্জ থানা পুলিশ ও ৩নং মুন্সিবাজার ইউনিয়নের চেয়ারম্যান প্রকৌশলী নাহিদ আহমদ তরফদারসহ ইউপি সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

আলাপকালে মুন্সিবাজার ইউনিয়নের চেয়ারম্যান প্রকৌশলী নাহিদ আহমদ তরফদার জানান, জয় শব্দকর ও গণেশ শব্দকর দিনমজুর অসহায় মানুষ। তাদের জীবিকা নির্বাহের একমাত্র মাধ্যম ছিল সিএনজি দুটি। এনজিও’র ঋণের কিস্তিতে নেওয়া সিএনজির এখনো কিস্তি পরিশোধ হয় নাই। সিএনজি দুটি উদ্বারে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

ঘরের আলমারি ভেঙ্গে নগদটাকা ও একটি দোকান থেকে মোবাইল চুরি

মুক্তকথা প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়ায় পৌরসভা এলাকার সাদেকপুরের বাসিন্দা মতিউর রহমান জুনেলের বাসার আলমারি ভেঙে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় ১০ লাখ ৫০ হাজার টাকার মূল্যবান জিনিশপত্র চুরি করে নিয়ে গেছে চোরেরা। শনিবার(১৭ জুন) রাতে এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করেন তিনি।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ১৫ জুন রাতে পরিবারসহ মৌলভীবাজারে শ্বশুরবাড়িতে বেড়াতে যান তিনি। যাওয়ার সময় ঘর তালাবদ্ধ করে যান। ১৭ জুন বিকাল ৩টার দিকে শ্বশুরবাড়ি থেকে ফিরে বাসার গ্রিল ও তালা ভাঙা দেখতে পান‌ তারা। এ সময় বাসার আলমারি ও আসবাবপত্র অগোছালো অবস্থায় পড়ে থাকতে আশেপাশের লোকজন ও পুলিশকে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

মতিউর রহমান জুনেল জানান, গত ১৫ জুন রাত থেকে ১৭ জুন বিকাল ৩টার মধ্যকার যেকোনো সময়ে এ ঘটনাটি ঘটে। চোরেরা আলমারিতে থাকা নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ ১০ লাখ ৫০ হাজার টাকার মূল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে যায়।
কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক জানান, জুনেলের অভিযোগের ভিত্তিতে চোর গ্রেপ্তারসহ মালামাল উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে।

কুলাউড়ায় ‘মিলিপ্লাজা শপিংমল’ থেকে প্রায় ২০ লক্ষ টাকার মোবাইল ফোন চুরি

মৌলভীবাজারের কুলাউড়ায় ‘মিলিপ্লাজা শপিংমল’ থেকে প্রায় ২০ লক্ষ টাকার মোবাইল ফোন চুরি করে নিয়ে যাওয়া মামুন মিয়া নামে এক চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার(১৬ জুন) ভোরে জেলার শ্রীমঙ্গল রেলস্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মামুন শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট এলাকার মৃত লিয়াকত আলীর ছেলে।
থানাসূত্রে জানা যায়, গত ১জুন সকাল ৯টার দিকে মিলিপ্লাজার ‘জুনেদ টেলিকম’ ও ‘আপন টেলিকম’ নামে দুই দোকান থেকে প্রায় ২০ লক্ষ টাকার মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় মামুনসহ তার সঙ্গীয় একদল চোর। ঘটনার পরই ক্ষতিগ্রস্ত ওই দুই ব্যবসায়ী থানায় মামলা দায়ের করেন। মামলার পরই পুলিশ চোরদের গ্রেপ্তারে অভিযানে নামে।

 

 

অভিযানের একপর্যায়ে শুক্রবার ভোরে তথ্যপ্রযুক্তির ভিত্তিতে থানার ওসি মো. আব্দুছ ছালেকের নেতৃত্বে পুলিশ পরিদর্শক(তদন্ত) রতন চন্দ্র দেবনাথ ও এসআই (নিরস্ত্র) অপু কুমার দাশ গুপ্ত সঙ্গীয় ফোর্সসহ শ্রীমঙ্গল রেলস্টেশন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা চোর মামুনকে গ্রেপ্তার করেন।

ওসি মো. আব্দুছ ছালেক জানান, গ্রেপ্তারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে জানায়- হবিগঞ্জ ও কুমিল্লা জেলার বিভিন্ন এলাকার অন্যান্য মোবাইল চোরদের নিয়ে মিলিপ্লাজা থেকে এ চুরির ঘটনা ঘটিয়েছে। তার বিরুদ্ধে শ্রীমঙ্গল, শায়েস্তাগঞ্জ, কুমিল্লার লাকসাম ও কুলাউড়াসহ বিভিন্ন থানায় ডাকাতি এবং মোবাইল চুরির ৭/৮ টি মামলা রয়েছে। বাকি চোরদেরও গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT