1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা, ইফতার বিতরণ ও এক প্রকাশনা অনুষ্ঠান - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা, ইফতার বিতরণ ও এক প্রকাশনা অনুষ্ঠান

বদরুল মনসুর, সালেহ আহমদ ও জেসমিন মনসুর॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ১৫৩ পড়া হয়েছে

“মৌলভীবাজার বি আই এস” এর উদ্যোগে আয়োজিত জেলার

সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা’র পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

বদরুল মনসুর

মৌলভীবাজার জেলা’র ঐতিহ্যবাহী সামাজিক ও মানবিক সংগঠন শেখ বোরহান উদ্দিন রহ. ইসলামী সোসাইটি [বিআইএস] মৌলভীবাজার এর উদ্যোগে আয়োজিত জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা পুরস্কার বিতরণ অনুষ্ঠান গত ৩ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ রোববার, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান এমপি বলেন, এলাকার উন্নয়নে কাজ করতে এসেছি, কাহারও সাথে হিংসা বা বিদ্বেষ নয়, সবার সাথে শ্রদ্ধা ভালোবাসা ও বন্ধুত্ব বজায় রেখে এবং দেশে বিদেশে বসবাসকারী মৌলভীবাজার জেলাবাসীর সবার সহযোগিতায় মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ব বিদ্যালয়, কৃষি বিশ্ব বিদ্যালয়, এলাকার অবকাঠামোর উন্নয়ন সহ আপনাদের যৌক্তিক দাবি দাওয়া বাস্তবায়নে আমি বদ্ধপরিকর, এইসব দাবি দাওয়া শুধু আপনাদের নয়, এগুলো আমার নিজেরও দাবি। অবশ্যই পযার্য়ক্রমে সব কিছু করা হবে, এতে সবার সহযোগিতা কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও ‘পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়ালর্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপে’র এডমিন ও কনভেনার কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর বলেন মৌলভীবাজার জেলার উন্নয়নে দশ দফা দাবি বাস্তবায়নে দীর্ঘ ১২ বছর ধরে আমরা দেশে বিদেশে গোলটেবিল বৈঠক, মানববন্ধন, গন সাক্ষর অভিযান, সভা সমাবেশ সহ মানণীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারক লিপি প্রদান সহ নানা কর্মসূচি পালন করা হয়েছে বলে উল্লেখ করে
এম পি মহোদয় এর দৃষ্টি আকর্ষণ করা সহ যথাযথ পদক্ষেপ গ্রহণের জোর দাবী জানান।

 

 

বিআইএস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জেলা’র বিশিষ্ঠ সংগঠক এম মুহিবুর রহমান মুহিব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ও রাজনগর-৩ আসনের সংসদ সদস্য বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃটেন থেকে আগত সংগঠনের চীফ পেট্রন ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল সাইন্স বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডক্টর সৈয়দ আশরাফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মৌলভীবাজার সদর সার্কেল আজমল হোসেন, গ্রেটার সিলেট ইন ইউকের সাবেক চেয়ারপার্সন বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ইসলাম মাহবুব, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ এর সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, সংগঠনের উপদেষ্টা বিশিষ্ট সাংবাদিক ডা: ছাদিক আহমদ, রাজনগর সরকারি কলেজের সহকারী অধ্যাপক শেখ শাহানারা রুবি, বিশিষ্ট সমাজসেবী মনোয়ারা জমির ও সংগঠন এর আজীবন সদস্য সৈয়দ এমরান আলী।

বিআইএস উপ- পরীক্ষা নিয়ন্ত্রক ওয়াসিম আহমেদ নিশান এর-সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব মৌলভী বাজারের সহ-সভাপতি নুরুল ইসলাম শেফুল এডভোকেট, বিশিষ্ট রাজনীতিবিদ নাজমুল হক, এমদাদুর রহমান রেনু, মোহাম্মদ জাকারিয়া, হোসেন ওয়াহেদ সৈকত।

সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান জোবায়ের আলী আহমদ, পরীক্ষা নিয়ন্ত্রক মনিরুল ইসলাম, জেলা দাপন-কাপন ও সৎকার দলের দলনেতা রুহেল খান আশরাফুল, উপ পরীক্ষা নিয়ন্ত্রক ইমদাদুর রহমান, মোস্তফা বকস, হেলাল আহমদ, সাংগঠনিক সচিব এম জুনেদ আহমদ, প্রচার ও প্রকাশনা সচিব মোঃ আলমগীর আলম, দপ্তর সচিব সিরাজুল ইসলাম, যুগ্ন দপ্তর সচিব আব্দুস সুবহান দেওয়ান, যুগ্ম অর্থ সচিব কামরান চৌধুরী, সমাজ কল্যান সচিব সোহেল আহমদ, কার্যকরী পরিষদের সদস্য রাহেল আহমদ, আব্দুল কাইয়ুম রুবেল, সজল আহমদ, শেখ মেহোদী হাসান নির্বাহী পরিচালক ফাইয়ান আহমদ, হায়দার আলী নয়ন, মাসুম আহমদ, আবুল মাসুম রনি ট্রাফিক পুলিশ সহায়তা কর্মসূচি টিম লিডার কামরুল হাসান, বাবলু আহমদ, শেখ রাফি আহমদ ছাকিব, মো: রেজাউল ইসলাম রাফি, অলিউর রহমান, আব্দুল্লাহ আল মোহাইমিন রমি, শাহ সিজলু আহমদ, শিহাব আহমদ, তারেক হাসান, সাফওয়ান বক্স আসিফ, শেখ ছামী, তাহসিন খান, মাহিবুল ইসলাম সামী, মো: ইমরান তালুকদার, ফরজান আহমদ, ফয়সাল আহমেদ শাহী, হৃদয় মিয়া, মাহবুবুর রহমান ইয়ামিন, রফিকুল ইসলাম রাকিব, শাফি আহমদ, আদনান জাকারিয়া, নাছিম চৌধুরী, শাহ নাজিবোর রহমান নাফিজ, মোহাম্মদ কবির মিয়া, রাজু দত্ত, আশরাফুল আরিফ সানি, জাহেদুল ইসলাম আমিনুল, মির্জা মেহরাজুল ইমন, মো: রোহান আহমদ, শাহরিয়ার রহমান শিহাব, নায়েব খান, শেখ মিজানুর রহমান, সোহাগ আহমদ, কাওছার আহমদ, মতিউর রহমান মাহিন, রেদোয়ান আহমদ ছামী, মোহাম্মদ আমান রহমান।

উল্লেখ্য যে, প্রতি বছর জেলায় সর্ববৃহৎ এমন মেধা পরীক্ষার আয়োজন করা হয়। জেলার সাতটি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় তিন হাজার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। বেসরকারি উদ্যোগে জেলার এই বৃহৎ পরীক্ষায় বিজয়ী ২৩০ জন শিক্ষার্থীদেরকে পুরস্কার প্রদান করা হয়।

মৌলভীবাজারে

আত্মার আত্মীয়

সংগঠনের নগদ টাকা, সেহরী ও ইফতার সামগ্রী বিতরণ

সালেহ আহমদ

 

 

মৌলভীবাজার সরকারি কলেজের ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষের সমমনা বন্ধুদের প্ল্যাটফর্ম “আত্মার আত্মীয়” সংগঠন এর পক্ষ থেকে নগদ টাকা, সেহরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার(১০ মার্চ) সকালে শহরের  সরকারি  বিদ্যালয় মাঠে এ নগদ টাকা, সেহরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত সেহরী ও ইফতার সামগ্রী মধ্যে রয়েছে ৫ লিটার তৈল, ২ কেজি চিনি, ২ কেজি চানা, ২ কেজি ডাল, ৮ কেজি চাউল ১ কেজি লবন, ১ প্যাকেট সেমাই ও নগদ পাঁচশত টাকা।

সেহরী ও ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সমমনা বন্ধুদের প্ল্যাটফর্ম আত্মার আত্মীয় এর ইউকে প্রবাসী মোহাম্মদ মকিস মনসুর, ইউকে প্রবাসী কাউন্সিলর সালেহ আহমেদ, প্রবাসী স্বপন আহমেদ, ইউকে প্রবাসী সুজা আহমেদ, ইউকে প্রবাসী জাফর আহমেদ ফরহাদ সহ অন্যান্য সুধিগনের উপস্থিতিতে এই মানবিক ও মহতি প্রকল্পের সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন বাংলাদেশ দলের কাজি আসাদুজ্জামান আসাদ, সৈয়দ মোকাম্মিল আলী, সৈয়দ সাহেদ আলী, ওবায়দুর রহমান ছালিক, রেজাউর রহমান চৌধুরী রেজা, সাহিদ আহমেদ, গিয়াস আহমেদ, মুক্তার আহমেদ ও সায়েক আহমেদ প্রমুখ ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, মৌলীভাবাজার সরকারি কলেজের ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষের সমমনা বন্ধুদের প্ল্যাটফর্ম “আত্মার আত্মীয়” এর প্রশাসক লন্ডন প্রবাসী কাজল রশীদ সহ অন্যান্য  বন্ধুদের একান্ত প্রচেষ্ঠায় দীর্ঘ একযুগ  ধরে এই গ্রুপ আর্তমানবতার সেবায়  ও সমাজ উন্নয়নে নানা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নিষ্টা ও নিরলসভাবে কাজ করে চলছে।

 

“যুক্তরাজ্য ভ্রমণের দিনগুলো” বইয়ের

প্রকাশনা অনুষ্ঠান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত 

মৌলভীবাজারে

জেসমিন মনসুর

 

বিশিষ্ট লেখক আইনজীবী ও শিক্ষাবিদ ডক্টর মোহাম্মদ আবু তাহেরের যুক্তরাজ্য ভ্রমণের দিনগুলো বইয়ের প্রকাশনা অনুষ্ঠান ও এক ইফতার মাহফিল গত ১৫ই মার্চ মৌলভীবাজারের মামার বাড়ী রেস্তোরাঁ’র সম্মেলন কক্ষে। শিক্ষা ও সামাজিক উন্নয়ন ফোরাম মৌলভীবাজারের সভাপতি লেখক ডঃ আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডক্টর ফজলুল আলী।

শিক্ষা ও সামাজিক উন্নয়ন ফোরাম মৌলভীবাজারের সাধারণ সম্পাদক বাবুল উদ্দিন খান এর পরিচালনায় অনুষ্ঠিত বই প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজারের দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি বৃটেনের কমিউনিটি লিডার ও গণমাধ্যম ব্যক্তিত্ব মোহাম্মদ মকিস মনসুর, যুক্তরাজ্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আব্দুল হান্নান, প্রবীণ সাংবাদিক বকশি ইকবাল আহমদ, অধ্যক্ষ মোহাম্মদ ইকবাল, অধ্যাপক মোহাম্মদ সেলিম, সাংবাদিক নুরুল ইসলাম শেফুল, কবি সুমিত্র দেব টিটু, এম মুহিবুর রহমান মুহিব, কবি পুলক ধর, কচুয়া আল-মনসুর ওয়েলফেয়ার ট্রাষ্ট এর সহ সভাপতি ফারুক আহমদসহ অন্যান্য শিক্ষক, সাংবাদিক, সাহিত্যিক, কবি, আইনজীবী, মসজিদের ইমাম, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বক্তাগণ বইটির বহুল প্রচার প্রত্যাশা করেন। শিক্ষা ও সামাজিক উন্নয়ন ফোরাম মৌলভীবাজারের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত দেড়শতাধিক লোকের জন্য মনোরম পরিবেশে সুন্দরভাবে ইফতারের আয়োজন করা হয়। সাহায্য সহায়তার প্রার্থনা পরিচালনা করেন মাওলানা বশির আহমেদ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT