1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ট্রাম্পের অভিবাসন নীতির বিরোধিতায় যুক্তরাষ্ট্রের নির্বাহী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত - মুক্তকথা
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

ট্রাম্পের অভিবাসন নীতির বিরোধিতায় যুক্তরাষ্ট্রের নির্বাহী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭
  • ৬৫৮ পড়া হয়েছে

লন্ডন: মঙ্গলবার, ১৭ই মাঘ ১৪২৩।। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন নীতির বিরোধিতা করায় বরখাস্ত হলেন মার্কিন যুক্তরাষ্ট্রের কার্যনির্বাহী অ্যাটর্নি জেনারেল স্যালি ইয়েটস। প্রসঙ্গত, স্যালি ইয়েটস সম্প্রতি বলেছিলেন, তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের বিতর্কিত অভিবাসন নির্দেশিকার সমর্থনে প্রশ্ন তুলবেন না। এরপরই তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের আক্রোশের মুখে পড়েন। জানা গেছে ডানা বোয়েন্তে আপাতত স্যালি ইয়েটসের এর জায়গায় কাজ চালাবেন। তবে তাঁর নিয়োগ সাময়িক আর এই পদের জন্যে ট্রাম্পের পছন্দ সিনেটর জেফ সেসন। তাঁর নির্বাচন আপতত মার্কিন সিনেটের সম্মতির অপেক্ষায়।

সোমবার হোয়াইট হাউসের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ট্রাম্পের অভিবাসন সংক্রান্ত নির্দেশিকাকে সমর্থন না করে, ইয়েটস মার্কিন প্রশাসনের আইনের দফতরকে অসম্মান করেছেন। বলা হয়, এই নীতির লক্ষ্যে মার্কিনবাসীদের স্বার্থ ও সুরক্ষার উদ্দেশ্য রয়েছে প্রশাসনের। সেই নির্দেশিকাকে সমর্থন না করে কার্যত মার্কিনবাসীদের নিরাপত্তাকেই প্রশ্নের মুখে ফেলে দিয়েছেন স্যালি। এছাড়া আরও বলা হয়, ইয়েটস সীমান্ত ও উদ্বাস্তু সমস্যা সমাধানে দুর্বল ছিলেন, তাই তাঁকে ওই পদ থেকে সরিয়ে দেওয়ার এই সিদ্ধান্ত।

ওবামা আমলে নিয়োজিত এই অ্যাটর্নি জেনারেল তাঁর দফতরের আধিকারিকদের নির্দেশ দিয়েছিলেন ট্রাম্পের উদ্বাস্তু ও শরণার্থীদের নিয়ে তৈরি নয়া নির্দেশিকার সমর্থনে কোনও রকম সওয়াল না করতে। এছাড়া একাধিক প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গেও ইয়েটস-এর হাত মেলানোর অভিযোগ পাওয়া গিয়েছে, যাঁরা ট্রাম্পের এই নির্দেশিকা জারির পর তাঁর থেকে নিজেদের সমর্থন প্রত্যাহার করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT