1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নবীনদের ওয়েব প্রশিক্ষণ ও তথ্য অধিকার আইন অবহিতকরণ - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

নবীনদের ওয়েব প্রশিক্ষণ ও তথ্য অধিকার আইন অবহিতকরণ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি ও বিশেষ বার্তাপরিবেশক॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ২৩৭ পড়া হয়েছে

কমলগঞ্জে ওয়েব ফাউন্ডেশনের ২দিনব্যাপী নবীনদের প্রশিক্ষণ সমাপ্ত

মৌলভীবাজারের কমলগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় ওয়েব ফাউন্ডেশনের এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের জন্য মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক ২ দিনব্যাপী রিফ্রেশার প্রশিক্ষণ উপজেলা পরিষদের হলরুমে সমাপ্ত হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) বেলা ২টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম।
ওয়েব ফাউন্ডেশনের কমলগঞ্জ এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সভাপতি মি: জিডিশন প্রধান সুচিয়াং এর সভাপতিত্বে ও সম্পাদক সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ এর সঞ্চালনায় প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা ওয়াহিদ, ওয়েভ ফাউন্ডেশন সিলেট বিভাগীয় ফেসিলিটেটর মো: শাহজাহান। দু’দিনব্যাপী প্রশিক্ষণে ওয়েব ফাউন্ডেশনের কমলগঞ্জ এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ২৫ জন সদস্য অংশগ্রহণ করেন।

 

দু’দিনব্যাপী রিফ্রেশার প্রশিক্ষণ মাল্টিমিডিয়া প্রজেক্টের মাধ্যমে মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করেন ওয়েব ফাউন্ডেশনের সিলেট বিভাগের সমন্বয়কারী মো. শাহজাহান।

মৌলভীবাজারে তথ্য অধিকার আইন ২০০৯ অবহিতকরণ কর্মশালা

তথ্য আধিকার আইন সহজলভ্য করার লক্ষ্যে মৌলভীবাজারে তথ্য অধিকার আইন ২০০৯ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল (২২ জুন) বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট ড,উর্মি বিনতে সালাম এর সভাপতিত্বে এবং সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামীমা আফরোজ মারলিজ এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ প্রশাসনিক সংস্কার বিভাগের যুগ্ন সচিব মোসা: সুরাইয়া বেগম। কর্মশালায় প্রশিক্ষন প্রদান করেন মন্ত্রিপরিষদ প্রশাসনিক সংস্কার বিভাগের উপ সচিব মোহাম্মদ আসাদুল হক। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা: শাহীনা আক্তার।
প্রশিক্ষণ কর্মশালা ও জনঅবহিতকরণ সভায় ২০০৮ সালের তথ্য অধিকার অধ্যাদেশ এবং ২০০৯ সালের তথ্য অধিকার আইন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। মানুষ সহজ পদ্ধতিতে তথ্য পাওয়ার এবং কর্মকর্তাদের তথ্য প্রদানের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রিপরিষদ প্রশাসনিক সংস্কার বিভাগের উপ সচিব আসাদুল হক। জেলা পর্যায়ে তথ্য প্রদানকারী কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসারগন ও সুশিল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT