1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নিয়মের অতিরিক্ত মানুষের থাকার যায়গা দেয়ার জন্য কেমডেনের “গ্র্যান্ড ইউনিয়ন কোম্পানী লিঃ”কে ৪০ হাজার পাউন্ড জরিমানা - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

নিয়মের অতিরিক্ত মানুষের থাকার যায়গা দেয়ার জন্য কেমডেনের “গ্র্যান্ড ইউনিয়ন কোম্পানী লিঃ”কে ৪০ হাজার পাউন্ড জরিমানা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭৪৩ পড়া হয়েছে

নিয়মের অতিরিক্ত আবাসন আয়োজনের একটি নমুনা যা “হাউজ ইন মাল্টিপোল ওকুপেশন লাইসেন্স” এর শর্ত ভঙ্গ করে।

 

লন্ডন: শর্ত ভঙ্গ করে জায়গা না থাকার পরেও সংখ্যার অধিক লোকাজনকে থাকার অবৈধ সুযোগ দেয়ার জন্য কেমডেনের “গ্র্যান্ড ইউনিয়ন কোম্পানী লিঃ”কে ৪০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে। কেমডেন রোডের প্রাক্তন “গ্র্যান্ড ইউনিয়ন পাব”এর উপরে এই কোম্পানীর ঘর। এ জরিমানা করা হয় তাদের ‘এইচএমও লাইসেন্স’ এর শর্ত ভঙ্গের জন্য। বিছানায় গাদা-গাদি করে ১৫ জনের জায়গায় ২৬জন লোককে পাওয়া যাবার পরই এই পদক্ষেপ নেয়া হয়। 
গত ৭ই সেপ্টেম্বর ২০১৭ইং ‘হাইবারি মেজিস্ট্রেট কোর্ট’ ‘হাউস ইন মাল্টিপোল ওকুপেশন’ লাইসেন্স-এর শর্ত ভঙ্গের দায়ে ‘গ্র্যান্ড ইউনিয়ন কোম্পানী লিঃ’ কে দায়ী করে এই জরিমানা ঘোষণা করে। ‘গ্র্যান্ড ইউনিয়ন কোম্পানী লিঃ’ ‘এইচএমও লাইসেন্স’ এর আওতায় ১৫জন মানুষ থাকার একটি ঠিকা নিয়ে সেখানে গাদাগাদি করে ২৬জন মানুষ রাখতে শুরু করেন। গত ২০১৬ সালের ডিসেম্বরে এক পরিদর্শনে গিয়ে কেমডেন কাউন্সিল অবৈধ, অস্বাস্থ্যকর এই নমুনা আবিষ্কার করে। 
জরিমান করতে গিয়ে ম্যাজিষ্ট্রেট লিখেন যে, উচিৎ মত এ ধরনের শর্ত ভঙ্গের জরিমানা ৬০হাজার পাউন্ড হওয়া সঠিক কিন্তু অভিযুক্ত কোম্পানী দোষ স্বীকার করায় জরিমানার পরিমান কমানো হয়েছে। 
লন্ডন ‘প্রোপার্টি লাইসেন্সিং’ মনে করেন
কেমডেন কাউন্সিলের গৃহায়নের দায়ীত্বপ্রাপ্ত কাউন্সিলার পেট কালাহান বলেন, এই ধরনের পদক্ষেপ, ব্যক্তিমালিকানাধীন বাড়ী-ঘর সমূহে কেমডেনের অধিবাসীদের স্বাভাবিক জীবন যাপন ও তাদের অধিকার ও নিরাপত্তা রক্ষায় আমাদের সহায়তা করে। 
‘লন্ডন প্রোপার্টি লাইসেন্সিং’ এর ব্যবস্থাপনা পরিচালক রিচার্ড টাকাগ্নি এই বলে মন্তব্য করেন যে, ‘হাউস ইন মাল্টিপুল অকুপেশন’ লাইসেন্সধারী কোন কোম্পানী, অধিবাসীদের আবাসন সংকুলানের দ্বায়ীত্ব অন্য কোন ব্যক্তি বা কোম্পানীর হাতে দিয়ে দিলেও কোন শর্তভঙ্গের জন্য তাদেরই দায়ীত্ব নিতে হবে। 
গত ১০ মাসে কেমডেন কাউন্সিল, ‘ল্যান্ডলর্ড’ ও ‘লেটিং এজেন্ট’দেরে প্রায় ১ লাখ ৩০হাজার পাউন্ড জরিমানার কাগজ পাঠিয়েছে যারা ‘হাউজিং এক্ট’ এর আওতায় অপরাধ সংগঠন করেছেন। সূত্র: লন্ডন প্রোপার্টি লাইসেন্সসিং সংবাদ

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT