1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পাহাড়ীকন্যা শ্রীমঙ্গল - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

পাহাড়ীকন্যা শ্রীমঙ্গল

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ১১৭ পড়া হয়েছে



ঈদ ও বাংলা নববর্ষের টানা ছুটিতে ভ্রমণপিপাসু


পর্যটকদের জন্য উন্মুখ শ্রীমঙ্গল

 

ঈদ ও বাংলা নববর্ষের টানা ছুটিতে আছে ভ্রমণপিপাসু পর্যটকদের জন্য উন্মুখ হয়ে আছে চায়ের রাজধানী খ্যাত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি শ্রীমঙ্গল। চা বাগান, হাওর আর টিলাবেষ্টিত নয়নাভিরাম সৌন্দর্য উপভোগ করতে লাখো পর্যটক শ্রীমঙ্গলে ছুটে আসবেন এমনটাই প্রত্যাশা করছেন পর্যটন সংশ্লিষ্টরা। তাই পর্যটকদের বরণ করতে সব রকম প্রস্তুতি সম্পন্ন করে রেখেছেন তারা।

পর্যটন ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, ইতোমধ্যে শ্রীমঙ্গলের বেশীরভাগ হোটেল-রিসোর্ট-কটেজের রুমগুলো বুকিং হয়ে গেছে। বাকিগুলোও বুকিং হয়ে যাবে বলে তাদের প্রত্যাশা। এদিকে পর্যটকদের নিরাপত্তায় সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ট্যুরিস্ট পুলিশ শ্রীমঙ্গল জোন।

যান্ত্রিক শহরের কোলাহল থেকে ক্লান্তি দূর করতে সবুজে ঘেরা শ্রীমঙ্গলে এই ছুটিতে লাখো পর্যটকের সমাগম হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

দু’টি পাতা একটি কুঁড়ির দেশ হিসেবে চা শিল্পের জন্য শ্রীমঙ্গলের সুনাম ও পরিচিতি বিশ্বব্যাপি। পাহাড়, অরণ্য, হাওর আর সবুজ চা বাগান ঘেরা নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য আর অপূর্ব সৌন্দর্যমন্ডিত নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি শ্রীমঙ্গল। প্রকৃতির সুরম্য নিকেতন শ্রীমঙ্গলে আছে চা বাগানের পর চা বাগান, চা প্রক্রিয়াজাত কেন্দ্র, লাউয়াছড়া রেইনফরেস্ট, মাগুরছড়া গ্যাসকূপ, চা গবেষণা কেন্দ্র, লাউয়াছড়া ইন্সপেকশন বাংলো, খাসিয়াপুঞ্জি, মণিপুরীপাড়া, ডিনস্টন সিমেট্রি, হিন্দুধর্মাবলম্বীদের তীর্থস্থান নির্মাই শিববাড়ি, টি-রিসোর্ট ও জাদুঘর, ভাড়াউড়া লেক, শংকর টিলাসহ পাহাড়ি ঝর্ণা এবং চারদিকে প্রকৃতির নজরকাড়া সৌন্দর্য আর হাজারো প্রজাতির গাছ-গাছালি। শ্রীমঙ্গলের বিভিন্ন পর্যটন স্পটগুলো ঘুরে দেখতে প্রতি বছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ পর্যটক শ্রীমঙ্গলে আসেন।

এ ছাড়াও শ্রীমঙ্গলের পার্শ্ববর্তী উপজেলা কমলগঞ্জে অবস্থিত লাউয়াছড়া জাতীয় উদ্যান, রেইন ফরেস্ট এবং মাধবপুর লেকও ঈদের ছুটিতে পর্যটকদের পছন্দের তালিকায় শীর্ষে।

 

 

শ্রীমঙ্গলে সুবিধা বঞ্চিত কিশোরদের নিয়ে


প্রতিভা অন্বেষণ ফুটবল টুর্নামেন্ট

 

ফুটবল একাডেমী শ্রীমঙ্গলের আয়োজনে প্রতিবারের ন্যায় এবারও অনুষ্ঠিত হয় সুবিধা বঞ্চিত কিশোরদের নিয়ে ‘অনূর্ধ্ব ১১-১২ প্রতিভা অন্বেষণ ফুটবল টুর্নামেন্ট ২০২৪’।

সোমবার (৮ এপ্রিল) উক্ত টুর্নামেন্টে ৬টি দল অংশগ্রহণ করে। লীগের শেষ খেলায় শিপন মৃধার দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রানার্স আপ হয় রূপক শোভন এর দল। খেলা শেষে ৬টি দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তারা ইফতারে অংশগ্রহণ করেন।

ফুটবল একাডেমী শ্রীমঙ্গলের কর্ণধার ইকরাম রানা বলেন, এই টুর্নামেন্ট থেকে প্রায় বিশ (২০) জন প্রতিভাবান খেলোয়াড় বাছাই করতে পেরেছি, যারা ভবিষ্যতে ফুটবল একাডেমী শ্রীমঙ্গলসহ দেশে তাদের ক্রীড়া নৈপুণ্য তুলে ধরতে পারবে বলে আশা রাখি। সবাই সুবিধা বঞ্চিত কিশোর খেলোয়াড়দের জন্য সবার সহযোগিতা কামনা করছি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT