1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ফাঁসিতে ঝোলানো হল মুফতি হান্নান'সহ আরো তিন জনকে - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

ফাঁসিতে ঝোলানো হল মুফতি হান্নান’সহ আরো তিন জনকে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১২ এপ্রিল, ২০১৭
  • ১৭৪ পড়া হয়েছে
মুফতি হান্নান

লন্ডন:  ফাঁসি হয়ে গেল মুফতি হান্নানের। আরও দুই জঙ্গির ফাঁসিও কার্যকর হয়েছে বলে খবর।  হরকাতুল জিহাদ (হুজি) নেতা মুফকি হান্নান ও তার সহযোগী শরীফ শাহেদুল বিপুলকে গাজীপুরের কাশীমপুর কেন্দ্রীয় কারাগারে রাত ১০টা নাগাদ ফাঁসিতে ঝোলানো হয়েছে। তৃতীয় জঙ্গি দেলোয়ার হোসেন রিপনকে সিলেট কেন্দ্রীয় কারাগারে ফাঁসি দেওয়া হয়েছে বলে ঢাকা সূত্রে খবর পাওয়া গিয়েছে।
২০০৪ সালের ২১ মে সিলেটে হযরত শাহজালালের (রহ.) মাজার প্রাঙ্গণে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন পুলিশের এএসআই কামাল উদ্দিন। এ ছাড়া হাসপাতালে নিয়ে যাওয়ার পর মারা যান রুবেল আহমেদ ও হাবিল মিয়া। এ ঘটনায় আহত হন আনোয়ার চৌধুরী ও সিলেটের জেলা প্রশাসক সহ অন্তত ৪০ জন।
এই মামলার রায়ে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনাল হরকাতুল জিহাদের প্রধান মুফতি হান্নান, সাহেদুল আলম ওরফে বিপুল ও দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি নির্দেশ দেওয়া হয়। এই রায় আপিলেও বহাল থাকে।
আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর মৃত্যুদণ্ডাদেশ পাওয়া তিন আসামি রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন জানিয়েছিল। তাদের আবেদন গত ১৯ মার্চ সর্বোচ্চ আদালতে খারিজ হয়ে যায়। এরপর প্রাণভিক্ষার আবেদন করে তারা। কিন্তু রাষ্ট্রপতিও তাদের সেই আবেদন খারিজ করে দেন। -আনন্দবাজার থেকে

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT