1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বর্তমান অবস্থায় বেগম খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্য নন - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন

বর্তমান অবস্থায় বেগম খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্য নন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৫১ পড়া হয়েছে

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, বর্তমান অবস্থায় বেগম খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্য নন। তার নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি উচ্চ আদালতের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে।
আজ সোমবার দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।  সিইসি বলেন, বেগম খালেদা জিয়া যদি আপিল করেন এবং আদালত যদি তাকে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত দেন তবে সেক্ষেত্রে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন। বাংলাদেশ সংবাদ সংস্থা আজ এ খবর প্রকাশ করেছে।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ৫ বছর এবং তার জ্যেষ্ঠ পুত্র দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদন্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার পর থেকে রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বেগম খালেদা জিয়া।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT