1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাইরে বিক্ষোভ, কেনেডি বিমানবন্দরে আটক অনেকেই, প্রেসিডেন্ট ট্রাম্পের অভিবাসন নিষেধাজ্ঞার ফল - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

বাইরে বিক্ষোভ, কেনেডি বিমানবন্দরে আটক অনেকেই, প্রেসিডেন্ট ট্রাম্পের অভিবাসন নিষেধাজ্ঞার ফল

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৯ জানুয়ারী, ২০১৭
  • ১৪৬ পড়া হয়েছে

নিউইয়র্ক: সিরিয়া সহ সাত দেশের নাগরিকদের মার্কিন দেশে প্রবেশের ওপর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধাজ্ঞার ফলে চরম সংকটে পড়েছেন অসংখ্য মানুষ। নিষেধাজ্ঞাভুক্ত দেশগুলি থেকে আসা ব্যক্তিদের আটক করা হয়েছে নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে। এর পরই বিমানবন্দরে আটক ব্যক্তিদের পরিবার-পরিজনদের বিক্ষোভ শুরু হয়েছে বিমানবন্দরের বাইরে। ট্রাম্পের ঘোষণার পর এদিন আমেরিকার একাধিক বিমানবন্দরে ওই সাতটি দেশের নাগরিকদের আটকানো হয়।

বিভিন্ন বিমান কেনেডি বিমানবন্দরে অবতরণের পর ঠিক কত জনকে হেফাজতে নেওয়া হয়েছে, সে বিষয়ে কোনও সুনির্দিষ্ট সংখ্যা তাঁদের কাছে নেই বলে জানিয়েছেন বিমানবন্দরে কর্মরত আইনজীবী ও অ্যাডভোকেটরা। যাঁরা বিমানবন্দরে এসে নেমেছেন, তাঁদের আমেরিকায় ঢুকতে দেওয়া হবে কিনা, বা ফিরতি বিমানে দেশে ফিরিয়ে দেওয়া হবে কিনা, তা জানতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন আত্মীয়-পরিজনরা।

বিমানবন্দরের বাইরে অপেক্ষমানদের কাছ থেকে জানা গিয়েছে, অনেকেই চিকিত্সার জন্য আমেরিকাগামী বিমানে উঠেছিলেন। তাঁদেরও আটক করা হয়েছে। এছাডাও ট্রাম্পের আদেশ বলবত্ করতে ইরান-ইরাক-সিরিয়া সহ সাতটি দেশের নাগরিকদের আমেরিকাগামী বিমানে উঠতে দেওয়া হচ্ছে না। ইতিহাদ, এমিরেটস সহ একাধিক বিমান সংস্থাকে সাতদেশের নাগরিকদের আমেরিকাগামী বিমানের টিকিট বিক্রি করতে নিষেধ করা হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। ‘উগ্র ইসলামি মৌলবাদী, সন্ত্রাসবাদীদের’ আমেরিকা থেকে দূরে রাখতে সাতটি দেশ থেকে মার্কিন মুলুকে অভিবাসন বন্ধ রাখার কথা বলেছেন ট্রাম্প। কেনেডি বিমানবন্দরের বাইরে বিক্ষোভে অংশ নেন মার্কিন কংগ্রেসের দুই ডেমোক্র্যাট সদস্য জেরোর নাডলের ও নাইডিয়া ভেলাজকুয়েজ। যাঁরা অবতরণ করেছেন তাঁদের মার্কিন মুলুকে ঢুকতে দেওয়ার দাবিতে বিক্ষোভে সামিল হন ‘সেক্স অ্যান্ড সিটি’ অভিনেত্রী সিন্থিয়া নিক্সন। (এবিপি আনন্দ অবলম্বনে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT