1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিলেতে বাঙ্গালী - মুক্তকথা
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম :
প্রিন্স উইলিয়ামের সফর এবং আমরা কমলগঞ্জে মাগুরছড়া ট্র্যাজেডি দিবস পালিত আর ৩ কিলো রাস্তার জন্য রাজনগরে মানববন্ধন ক্ষতিপূরণ মেলেনি ২৭ বছরেও বাসা- বাড়িসহ ২৫ স্থাপনা উচ্ছেদ করেছে জালালাবাদ গ্যাস জাসাপ সেকেন্ড কমিটির চেয়ার রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রী ড. আব্দুল মোমেন এমপি অসুস্থ পিস ফ্যাসিলিটেটর গ্রুপ আর নারী রাজনৈতিক ক্ষমতায়ন দল সিকন্দর আলী স্মরণে নাগরিক শোকসভা ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা ডাক্তার হিসেবে রিয়ার সাফল্যের সময় গঠিত হলো চিকিৎসকদের নতুন সংগঠন সমাপ্ত হলো “ওয়াই মুভস” প্রকল্পের। এদিকে যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা পালিত

বিলেতে বাঙ্গালী

মোহাম্মদ বদরুল মনসুর
  • প্রকাশকাল : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ১৮৪ পড়া হয়েছে

ওয়েলস, ইউকে আওয়ামী লীগের উদ্দ্যোগে কার্ডিফে জেলহত্যা দিবসে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পূণরায় আওয়ামী লীগকে বিজয়ী করার আহবান

বদরুল মনসুর

যুক্তরাজ্য আওয়ামী লীগ ওয়েলস শাখার উদ্দ্যোগে গত ৯ নভেম্বর কার্ডিফে জেলহত্যা দিবস উপলক্ষে স্থানীয় একটি রেষ্টুরেন্টে জাতীয় চার নেতা স্বরণে এক আলোচনা সভা ও নৈশভোজের আয়োজন করা হয়।

ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য মোহাম্মদ ফিরোজ আহমদ এর সভাপতিত্বে এবং ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মর্তুজার পরিচালনায় অনুষ্ঠিত এ শোক সভায় বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ মকিস মনসুর, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী, দপ্তর সম্পাদক শেখ মোহাম্মদ আনোয়ার, সাবেক ছাত্রনেতা আব্দুল ওয়াহিদ বাবুল, ওয়েলস যুবলীগের সভাপতি সেলিম আহমদ, সাধারণ সম্পাদক মফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এ বি রুনেল, প্রবীণ মুরব্বি আলহাজ্ব তৈমুছ আলী, সুমন তরফদার,
মৌলা আফতাব ও সেবুল আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ। সভায় জাতির জনক বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং তাদের বিভিন্ন অবদানের কথা কৃতজ্ঞ চিত্তে স্বরন করা হয়।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফিরোজ আহমদ বলেন, ৭৫ এর ১৫ আগস্টের হত্যাকাণ্ড শুধুমাত্র একজন রাষ্ট্রপ্রধানকে হত্যা বা কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড ছিল না, এটা ছিল সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশ নামক রাষ্ট্রকে হত্যা করার একটি ষড়যন্ত্র।

দীর্ঘ লড়াই সংগ্রামের পর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বিগত সরকারের আমলে হত্যাকাণ্ডের বিচার করার মাধ্যমে বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল সেই হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করালেও হত্যাকাণ্ডের নেপথ্য নায়কদের বিচার করা হয়নি। জাতিকে পুরোপুরি কলঙ্কমুক্ত করতে হলে এই ষড়যন্ত্রকারীদের নেপথ্য নায়কদের মুখোশ উন্মোচন করা সবচেয়ে জরুরি। তারা গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতার দর্শন ধ্বংসের ষড়যন্ত্রের কারিগর। তাদের অপরাধের শাস্তি বিধান করা উচিৎ এবং এটি সময়ের ন্যায্য দাবী।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ মকিস মনসুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি চিন্তা-চেতনা এবং গৃহীত সকল সিদ্ধান্তই নিপুণ। চ‍ৌকশ বাংলাদেশ গড়তে হলে দেশের সকল নাগরিকের চিন্তা-ভাবনাও নিপুণ হতে হবে বলে উল্লেখ করে তিনি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পূণরায় আওয়ামী লীগকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।।
ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা বিএনপি জামাতের নৈরাজ্যের বিরুদ্ধে দেশে বিদেশে প্রতিরোধ গড়ে তুলার আহবান জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT