1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশ্ববিদ্যালয়ে গণধর্ষণে জড়িতদের শাস্তি দাবী ও বাম গণতান্ত্রিক জোটের কর্মী সভা - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয়ে গণধর্ষণে জড়িতদের শাস্তি দাবী ও বাম গণতান্ত্রিক জোটের কর্মী সভা

সংবাদদাতা॥
  • প্রকাশকাল : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৫৯ পড়া হয়েছে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সংঘটিত গণধর্ষণের সাথে জড়িত ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌলভীবাজার সরকারি কলেজে ছাত্র ফ্রন্ট এর সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সংঘটিত গণধর্ষণের সাথে জড়িত ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা এবং ধর্ষণ ও বিচারহীনতার সংস্কৃতির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার দাবিতে আজ ৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার সরকারি কলেজ শাখার আহবানে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। কলেজ ক্যাম্পাসে দূপুর ১টায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কলেজ সংগঠক রাজিব সূত্রধর। কলেজ শাখার সংগঠক আবু তালেব চৌধুরী এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার সভাপতি বিশ্বজিৎ, সহসভাপতি প্রিতম দাস, কলেজ সংগঠক শাওন গোপ। সমাবেশ থেকে মৌলভীবাজার সরকারি কলেজে মিছিল বের হয়ে কলেজ ক্যাম্পাস ঘুরে প্রধান ফটকে সামনে গিয়ে সভাপতির সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে সমাবেশ ও মিছিল শেষ হয়।

সমাবেশ থেকে বক্তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতি ও স্বৈরাচারী রাজনীতির পৃষ্ঠপোষকতায় বেপরোয়া ছাত্রলীগ এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। সারাদেশে অব্যাহত দমন-পীড়ন-নির্যাতন এর অংশ হিসেবে এটি সংঘটিত হয়েছে। দেশে ধর্ষণের একটা ত্রাস তৈরি করেছে ক্ষমতাসীনরা।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ অনতিবিলম্বে জড়িত ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন। একই সাথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জনমানুষের প্রবেশের উপর যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তা অনতিবিলম্বে উঠিয়ে নেয়ার দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

দুঃশাসন হঠাৎ ব্যবস্থা বদলাও বিকল্প শক্তি গড়ার প্রত্যয়ে মৌলভীবাজারে বাম গণতান্ত্রিক জোটের কর্মী সভা অনুষ্ঠিত

১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল ৪টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(সিপিবি) কার্যালয়ে অনুষ্ঠিত কর্মী সভায় প্রধান অতিথি ছিলেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড শাহআলম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জুলফিকার আলী।

সিপিবি জেলা কমিটির সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও বাসদ জেলা কমিটির সদস্য এ্যাড. আবুল হাসনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিপিবি জেলা কমিটির সাবেক সভাপতি এ্যাড. মকবুল হোসেন, জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. নিলিমেষ ঘোষ, সহকারী সাধারণ সম্পাদক মাসুক মিয়া, সম্পাদক মন্ডলীর সদস্য জাহাঙ্গীর জয়েছ, বাসদ জেলা সদস্য দীপংকর ঘোষ, বিপ্লব মাদ্রাজি পাশী, সিপিবি কুলাউড়া উপজেলা কমিটির সভাপতি আব্দুল লতিফ, যুব ইউনিয়ন জেলা কমিটির সহ-সভাপতি জাবেদ ভূঁইয়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা কমিটির সভাপতি বিশ্বজিৎ নন্দী, বাংলাদেশ কৃষক সমিতি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুজিত দেবনাথ প্রমুখ।

One thought on "বিশ্ববিদ্যালয়ে গণধর্ষণে জড়িতদের শাস্তি দাবী ও বাম গণতান্ত্রিক জোটের কর্মী সভা"

  1. Ruma Ummey Salma says:

    শুভকামনা

Comments are closed.

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT