1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশ্বের ২য় বয়স্ক মহিলা মারা গেছেন - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

বিশ্বের ২য় বয়স্ক মহিলা মারা গেছেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ৪ নভেম্বর, ২০১৬
  • ৬৯৪ পড়া হয়েছে
old_2352243e

রসা ওরফে কুনজান্নাম

মুক্তকথা: লন্ডন, শুক্রবার ৩রা নভেম্বর ২০১৬।। “লিমকা বুক অব রেকর্ডস” এর হিসাবে জনৈক রসা ওরফে কুনজান্নাম ছিলেন ভারত উপমহাদেশের প্রবীণতম মানুষ যিনি অতি সম্প্রতি এক মঙ্গলবারে একটি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স ছিল ১১২ বছর।

কুনজান্নাম বার্ধক্যজনিত ব্যারামে গেল সোমাবারে হাসপাতালে ভর্তি হন। “লিমকা বুক অব রেকর্ডস”এ নাম উঠার পর তিনি প্রসিদ্ধি লাভ করেন। জানা যায় মিসেস কুনজান্নাম বিশ্বের দ্বিতীয় বয়োবৃদ্ধা ছিলেন। প্রথম হলেন জাপানের এক বৃদ্ধা যার বয়স ১১৪ বছর।

কুনজান্নাম ১৯০৩ সালের ১২ই মে জন্মগ্রহন করেন। তিনি “ভাজহেপিল্লি এন্টনি-আকুন্নি” দম্পতির ১১তম কন্যা সন্তান ছিলেন। তিনি শিশুকালেই তার মা-বাবাকে হারান এবং ভাই যশ’এর সাথে কুন্নামকুলাম’এ থাকতেন।

তিনি মৃত্যুর দশ বছর আগ পর্যন্ত গৃহস্থালির কাজ করেছেন। 

তার প্রতিবেশীরা বলেন, তিনি ১১০ বছর বয়স পর্যন্ত স্থানীয় গীর্জায় নিয়মিত পায়ে হেটে যাতায়াত করতেন। তিনি জীবনযাত্রায় কখনও ডায়েবেটিক্স বা উচ্চ রক্তচাপ বা এ জাতীয় কোন রোগব্যাধিতে ভোগেননি।

তিনি চকলেট খুব ভাল পেতেন। তার বয়েসি নারীরা যখন পান চিবুতো বা আরেকা বাদাম খেতো তিনি খেতেন মিষ্টি। হঠাৎই একসময় তার পাড়া-প্রতিবেশীরা জানতে পারে যে তিনি শতবর্ষ অতিক্রম করে গেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT